বড় খবর


বুমরাকে অবিশ্বাস করেছিলেন ধোনি! পরে ভুল ভাঙান তারকা পেসার

বুমরাকে নিয়ে ভুল ভাঙার পর ক্যাপ্টেন কুল একান্তে কথা বলে আত্মবিশ্বাস বাড়িয়ে দেন। ধোনি বলে দেন, বুমরা যদি আগে জাতীয় দলে আসত, তাহলে সেই সিরিজ জিতত ভারত।

সঠিক নিশানায় নিখুঁত ইয়র্কার করার জন্য শেষ কয়েক বছরে জসপ্রীত বুমরা বিশ্বের সেরাদের তালিকায় নাম লিখিয়ে ফেলেছেন। তবে বুমরার অভিষেকের সময় একদম ই আস্থা ছিল না মহেন্দ্র সিং ধোনি। ক্যাপ্টেন কুল ভেবেছিলেন বুমরা ইয়র্কারই দিতে পারবে না।

টাইমস অফ ইন্ডিয়া সাক্ষাৎকারে জাতীয় দলের তারকা পেসার জানিয়েছেন, “অনেকেই জানে না, জাতীয় দলে খেলার আগে মাহি ভাই আমাকে বল করতে দেখে নি। আমার অভিষেক ম্যাচে ডেথ ওভারে বোলিং করার সময় জিজ্ঞাসা করি, আমি কি ইয়র্কার দেব? ধোনির ভাবভঙ্গি ছিল অনেকটা, না দিও না! ধোনি ভেবেছিল, ইয়র্কার যেহেতু কঠিন ডেলিভারি, আমি হয়ত নাও পারতে পারি।”

আরও পড়ুন আইপিএলের সবথেকে সাহসী সিদ্ধান্ত নিলেন ধোনি, কুর্নিশ ক্রিকেট দুনিয়ার

সিডনিতে ধোনির অধিনায়কত্বে বুমরার অভিষেক ঘটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ধোনি বুমরার বোলিংয়ের সঙ্গে সেভাবে পরিচিত ছিলেন না। অস্ট্রেলিয়ান ইনিংসের ৪৯ তম ওভারে বুমরার বেশ পিচ পারফেক্ট ইয়র্কার করে নজর কেড়ে নিয়েছিলেন। সেই ওভারে অজিরা তুলতে পেরেছিল মাত্র ৩ রান। সেই ম্যাচে অন্য বোলাররা যেখানে রান খরচ করেন, সেখানে বুমরা মাত্র ৪০ রান খরচ করে ২ উইকেট তুলে নেন।

বুমরাকে নিয়ে ভুল ভাঙার পর ক্যাপ্টেন কুল তারকা পেসারের সঙ্গে একান্তে কথা বলে আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছিলেন। ধোনি বলে দেন, বুমরা যদি আগে জাতীয় দলে আসত, তাহলে সেই সিরিজ জিততে পারত ভারত।

সেই ম্যাচের কথা বলতে গিয়ে বুমরা আরো বলেন, “আমি ওঁকে বলি ডেথ ওভারে আর কি করতে হয় জানা নেই! এরপর নিজের মতোই বোলিং করতে থাকি। তারপর ধোনি এসে কথা বলে। ও যেন বলতে চাইছিল, আমি জানতাম না তুমি এমনটা পারো। যদি তুমি আগে থাকতে তাহলে সিরিজ আমরা জিততে পারতাম। একজন নার্ভাস বোলার যে কিনা অভিষেক ঘটাচ্ছে, তাকেই কিনা ক্যাপ্টেন বলছে, সিরিজ জিতিয়ে দিতে পারত। ধোনি আসলে আমাকে অনেক স্বাধীনতা দিয়েছিল।”

সেই ম্যাচে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নেমে ওয়ার্নারের শতরানের সৌজন্যে ৩৩০ করে। সেই রান তাড়া করতে গিয়ে রোহিত (৯৯) শিখর ধাওয়ান (৭৮) এবং মনীশ পান্ডে (১০২)র ব্যাটে ভর করে জয় ছিনিয়ে নেয় ভারত।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ms dhoni did not have faith on jasprit bumrah

Next Story
আইপিএল চ্যাম্পিয়ন সিএসকে, প্লে অফে নাইটরাও! সুপারস্টারের ভবিষ্যৎবাণী ‘হিট’ শুরুতেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com