scorecardresearch

মোদীর পরে ধোনিই ভারতে সবথেকে প্রশংসিত, সমীক্ষায় প্রকাশ তথ্য

ভারতের সবথেকে প্রশংসিত ব্যক্তিদের তালিকায় একনম্বরে নরেন্দ্র মোদী। তারপরেই রয়েছেন ধোনি। মহিলাদের তালিকার শীর্ষে মেরি কম। ইউগভ-এর সমীক্ষা থেকে বেরিয়ে এল এমন তথ্য।

ms dhoni
ধোনির মুকুটে নতুন পালক (টুইটার)

শচীন, বিরাট কোহলিকে পিছনে ফেললেন। বলিউডের কোনও সুপারস্টারই তাঁর আগে নেই। ভারতে সবথেকে প্রশংসিত ব্যক্তি কে? এই প্রশ্নে মহেন্দ্র সিং ধোনি সবার থেকে আগে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেবলমাত্র এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন। তার পরেই ধোনি। এক সংস্থা ইউগভ-এর সমীক্ষা অনুযায়ী, ধোনি-মোদীর ক্য়ারিশ্মার কাছে কার্যত কেউ নেই।

কীভাবে এই সমীক্ষা সম্পন্ন করা হল? বিশ্বের ৪১টি দেশের ৪২ হাজার ব্যক্তির মধ্যে এই সমীক্ষা চালানো হয়েছিল। এই সমীক্ষায় মহিলা ও পুরুষ দুটি পৃথক বিভাগে ফেলা হয়েছিল সমীক্ষায় উঠে আসা ব্যক্তিদের। এই সমীক্ষা অনুযায়ীই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পুরুষদের মধ্যে ২০১৯ সালে ভারতের সবথেকে প্রশংসিত ব্যক্তিত্ব। আর বক্সার মেরি কম মহিলাদের মধ্যে একনম্বরে রয়েছেন।

https://platform.twitter.com/widgets.js আরও পড়ুন চোটই ভোগাচ্ছে মাহিকে, বাধ্য় হয়েই জাতীয় দলের বাইরে তিনি

সমীক্ষা অনুযায়ী, মোদীর পক্ষে প্রশংসার সূচক ১৫.৬৬ শতাংশ। ধোনির ক্ষেত্রে এই সংখ্যা ৮.৫৮ শতাংশ। এরপরে রতন টাটা (৮.০২ শতাংশ), বারাক ওবামা (৭.৩৬ শতাংশ) এবং বিল গেটস (৬.৯৬ শতাংশ) রয়েছেন এই তালিকায়। তালিকায় সপ্তম স্থানে রয়েছেন বিরাট কোহলি। তাঁর প্রশংসার সূচক ৪.৪৬ শতাংশ। এরপরেই অষ্টম স্থানে রয়েছেন শচীন তেন্ডুলকর (৫.৮১ শতাংশ)।

মহিলাদের মধ্যে প্রথম স্থানে থাকা মেরি কমের অ্যাডমিরেশন পয়েন্ট ১০.৩৬ শতাংশ। বিশ্বের প্রথম ২৫ তালিকায় থাকা তিনিই একমাত্র ভারতীয়। মহিলাদের তালিকায় এরপর রয়েছেন যথাক্রমে কিরণ বেদী (৯.৪৬ শতাংশ), লতা মঙ্গেশকর (৯.২৩ শতাংশ), সুষমা স্বরাজ (৭.১৩ শতাংশ) এবং দীপিকা পাডুকোনে (৬.৩৫ শতাংশ)।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni is most admired indian after narendra modi according to yougov survey