scorecardresearch

চোটই ভোগাচ্ছে মাহিকে, বাধ্য় হয়েই জাতীয় দলের বাইরে তিনি

চোটই ভোগাচ্ছে এমএস ধোনিকে। ঠিক এই কারণেই তাঁকে এখন আর দেশের জার্সিতে দেখা যাচ্ছে না। মাহি ক্রমেই প্রলম্বিত করে চলেছেন তাঁর বিশ্রাম।

reason behind Dhoni’s unavailability
চোটই ভোগাচ্ছে মাহিকে, বাধ্য় হয়েই জাতীয় দলের বাইরে তিনি

চোটই ভোগাচ্ছে এমএস ধোনিকে। ঠিক এই কারণেই তাঁকে এখন আর দেশের জার্সিতে দেখা যাচ্ছে না। মাহি ক্রমেই প্রলম্বিত করে চলেছেন তাঁর বিশ্রাম। দীর্ঘদিনের পিঠের চোট নিয়েই ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপ খেলতে গিয়েছিলেন বিরাট কোহলির দলের অন্যতম সেরা যোদ্ধা।এমনকী বিশ্বকাপের সময়ও তাঁর চোট লাগে কবজিতে। এখন মনে করা হচ্ছে নভেম্বরের মধ্য়েই পুরোপুরি ফিট হয়ে মাঠে নামতে চলেছেন ধোনি। এমনটাই বিসিসিআই-এর সূত্র মারফত জানতে পেরেছে দ্য় ইন্ডিয়ান এক্সপ্রেস।

আগামী ডিসেম্বরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত টি ২০ সিরিজ খেলবে। জানুয়ারিতেই আবার ভারতের অস্ট্রেলিয়া সফর। এই দুই সিরিজের কোনও একটিতে ধোনির প্রত্যাবর্তন ঘটতে পারে বলেই মনে করা হচ্ছে। চোটের জন্য়ই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি মাহি। চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজের খেলবেন না তিনি। এমনকী নভেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে টি ২০ সিরিজ খেলবে ভারত। সেই সিরিজেও ভারতের জার্সিতে ধোনিকে দেখার সম্ভবনা নেই।

আরও পড়ুন: মোদীর পরেই ধোনি সবচেয়ে বেশি শ্রদ্ধেয়, বলছে সমীক্ষার রিপোর্ট

বিশ্বকাপের পরেই ধোনি ক্রিকেট থেকে নিজেকে দূরে রেখেছিলেন। গত ৩১ জুলাই থেকে ১৫ অগাস্ট পর্যন্ত ধোনি স্বেচ্ছায় সেনার কর্তব্য় পালন করেছিলেন। ১০৬ টিএ ব্য়াটেলিয়নের (প্য়ারা) হয়ে কাশ্মীর উপত্য়কায় পোস্টিং ছিলেন তিনি। সেনার সদর দফতরের অনুমোদনেই তাঁকে পেট্রোলিং, গার্ড এবং পোস্ট ডিউটি দেওয়া হয়েছিল টেরিটোরিয়াল আর্মির প্যারাশুট রেজিমেন্টের সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেলকে।

চলতি বছর আইপিএল চলাকালীনই চোট ভুগিয়েছিল ধোনিকে। চেন্নাই সুপার কিংসের ক্য়াপ্টেনকে দেখা গিয়েছিল একাধিক ম্য়াচেই ফিজিওর সাহায্য় নিতে। এমনকী তিনি এক ম্য়াচ দলের বাইরেও ছিলেন। তিনি বলেছিলেন, “পিঠে ব্য়থা রয়েছে। একটু ভাল আছি। আশা করি সেরে উঠব। চোট কত’টা খারাপ জায়গায় আছে আমি জানি না। কিন্তু বিশ্বকাপ সামনেই।  চোট নিয়ে ভাবলে চলবে না।” ধোনির পিঠের চোট কিন্তু দীর্ঘদিনের। গত বছর অস্ট্রেলিয়া সফরের সময়েও ধোনিকে ভুগতে হয়েছিল এই চোট নিয়ে। এখন দেখার ধোনি কত তাড়াতাড়ি ফিট হয়ে মাঠে নামতে পারেন!

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Reason behind dhonis unavailability144639