বড় খবর

ধোনির নামে স্থায়ী আসন হোক ওয়াংখেড়ে স্টেডিয়ামে, জমা পড়ল আবেদন

“২০১১ সালের বিশ্বকাপের শেষ ম্যাচে ধোনির ওই ছয় স্টেডিয়ামের যে সিটে এসে পড়েছিল এমসিএ-এর তরফে সেই সিটটিকে ধোনির নামে করে দেওয়া হোক।”

২০১১ সালের বিশ্বকাপে শেষ ওভারে রুদ্ধশ্বাস লড়াই। মুম্বাইতে ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে চলছে হাড্ডাহাড্ডি ম্যাচ। আর সেই সময়ই ধোনির বিশ্বকাপ জেতানো সেই ছয়। গ্যালারিতে উড়ে এসে পড়া সেই বলই ভারতকে এনে দিয়েছিল বিশ্বকাপ। অমলিন সেই স্মৃতি ভোলেনি কেউই। ধোনির অবসর গ্রহণের সিদ্ধান্তের পর সেই ‘আসন’টিকেই স্থায়ীভাবে ধোনির নামে রাখার আবেদন জানান হল মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ)-এর এক সদস্যর তরফে।

এমসিএ-এর শীর্ষ এক সদস্য অজিঙ্ক নায়েক একটি আবেদন রাখেন। যেখানে বলা হয়েছে, “মহেন্দ্র সিং ধোনি ভারতীয় ক্রিকেটে যে অবদান রেখে গিয়েছেন তাঁর স্বীকৃতি স্বরূপ এই কাজটি করা যেতে পারে। ২০১১ সালের বিশ্বকাপের শেষ ম্যাচে ধোনির ওই ছয় স্টেডিয়ামের যে সিটে এসে পড়েছিল এমসিএ-এর তরফে সেই সিটটিকে ধোনির নামে করে দেওয়া হোক।”

আরও পড়ুন, “পরিকল্পনা করেই ধোনি আর আমি অবসর নিয়েছি”, খবর ফাঁস করলেন রায়না

প্রসঙ্গত, বিদেশের মাটিতে এমন সিট নামাঙ্কনের কাজ হলেও ভারতের মাটিতে তা কোনওদিনই হয়নি। স্টেডিয়ামের স্ট্যান্ড প্রখ্যাতদের নামে করা হলেও এমসিএ যদি এই সিদ্ধান্ত নেয়, তবে তা নজির গড়বে। শ্রীলঙ্কার পেসার কুলাসেকরার বলেই ছয়টি মেরেছিলেন ধোনি। অজিঙ্ক নায়েক বলেন, “আমরা সেই সিটটিকে নতুন করে রঙ করে সাজিয়ে সেই দিনের ইতিহাসকে উদযাপন করতে পারি। যা ভারতের ক্রিকেটের ইতিহাসেও থেকে যাবে।”

মঙ্গলবারই মুম্বাই ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে একটি বৈঠক ডাকা হয়েছে, যেখানে অজিঙ্ক নায়েকের এই চিঠি নিয়েও আলোচনা হবে। উল্লেখ্য, ওয়াংখেড়ে স্টেডিয়ামে সচিন তেন্ডুলকর, সুনীল গাভাসকর এবং বিজয় মার্চেন্টের নামাঙ্কিত স্ট্যান্ড রয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ms dhoni may get a permanent seat at wankhede stadium

Next Story
“পরিকল্পনা করেই ধোনি আর আমি অবসর নিয়েছি”, খবর ফাঁস করলেন রায়না
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com