বড় খবর

“পরিকল্পনা করেই ধোনি আর আমি অবসর নিয়েছি”, খবর ফাঁস করলেন রায়না

এই সিদ্ধান্তের পুরোটাই ছিল পরিকল্পনামাফিক! আসন্ন আইপিএল-এর জন্য মহেন্দ্র সিং ধোনি এবং সুরেশ রায়না দুজনেই চেন্নাই সুপার্স কিংস-এর ক্যাম্পে হাজির হন শুক্রবার।

রায়না বলেন ক্রিকেটকে বিদায় জানানোর পর দুজনেই দুজনকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেছিলাম।
সময়ের ব্যবধান ছিল মাত্র কয়েক মিনিটের। ভারতের ক্রিকেট ইতিহাসে বোধহয় এমনটা কখনও হয়নি। প্রথমেই বড় ধাক্কা! আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মহেন্দ্র সিং ধোনি। আর এরপরই দ্বিতীয় ঢেউ। ক্রিকেট থেকে অবসর নিলেন সুরেশ রায়না। ভারতের স্বাধীনতা দিবসের দিন এমন জোড়া অবসরের ধাক্কায় কিছুক্ষণের জন্য স্তম্ভিত হয়ে গিয়েছিল ক্রিকেট দুনিয়া।

কিন্তু এই সিদ্ধান্তের পুরোটাই ছিল পরিকল্পনামাফিক! এমনটাই এবার জানালেন সুরেশ রায়না। আসন্ন আইপিএল-এর জন্য মহেন্দ্র সিং ধোনি এবং সুরেশ রায়না দুজনেই চেন্নাই সুপার্স কিংস-এর ক্যাম্পে হাজির হন শুক্রবার। সংবাদ মাধ্যম দৈনিক জাগরণকে সুরেশ রায়না বলেন, “আমরা নিজেরা মনে মনে ঠিক করে রেখেছিলাম যে ১৫ অগাস্ট আমরা অবসর নেব।”

আরও পড়ুন, ‘চিরকাল আমার ক্যাপ্টেন তুমিই’, ধোনিকে বিদায়ে আবেগে ভাসলেন কোহলি

এই অবসরের নেতৃত্বে এক অদ্ভূত কারণ দেখিয়েছেন ভারতের বাঁ-হাতি এই ব্যাটসম্যান। রায়না বলেন, “ধোনির জার্সি নাম্বার ৭ আর আমার জার্সি নাম্বার ৩। দুটোকে একসঙ্গে আনুন সংখ্যা হয় ৭৩। ১৫ অগাস্ট ভারত স্বাধীনতার ৭৩ তম বর্ষ সম্পূর্ণ করল। তাই আমাদের সিদ্ধান্ত গ্রহণের এর থেকে আর ভাল দিন কি বা হতে পারে?”

আরও পড়ুন, “তোমাকে কেউ কোনওদিন ভুলবে না”, ধোনিকে নিয়ে বিহ্বল স্ত্রী সাক্ষী

তবে জীবনের এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার পর চোখের জল ধরে রাখতে পারেননি তাঁরা কেউই। রায়না বলেন ক্রিকেটকে বিদায় জানানোর পর দুজনেই দুজনকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেছিলাম। প্রসঙ্গত, স্বাধীনতা দিবসের দিন নিজের অবসর সিদ্ধান্তের কথা আগে সোশাল মিডিয়ায় জানান সুরেশ রায়না। তারপর বিসিসিআইকে জানান তিনি। অন্যদিকে, ধোনি অবশ্য নিয়ম নেমেই আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে নিজের সিদ্ধান্ত জানিয়ে তারপর সোশাল মিডিয়ায় ভক্তদের জানান ক্রিকেট বিদায়ের খবর।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Suresh raina reveals how he and ms dhoni chose their retirement date

Next Story
“ধোনিকে ক্যাপ্টেন করার জন্য সব ক্ষমতা ব্যবহার করেছিলাম”
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com