মোহালিতে মহারণ, ধোনিকে পাচ্ছে না ভারত, কেমন হতে পারে সম্ভাব্য দল?

ধোনি না-থাকায় ভারতীয় দলের সামনে রিজার্ভবেঞ্চ পরখ করে নেওয়ার সুযোগ থাকছে। ধোনিহীন সিরিজের বাকি ম্য়াচগুলোয় ভারতীয় থিঙ্কট্যাঙ্ক কয়েক'টা পরিবর্তন আনবেই, সেকথা এখনই বলে দেওয়া যায়।

By: Mohali  Updated: March 9, 2019, 02:37:26 PM

রাঁচিতেই দেশের জার্সিতে ঘরের মাঠে শেষ ম্যাচ খেলে ফেলেছেন মহেন্দ্র সিং ধোনি। সিরিজের বাকি দুই ম্যাচে তিনি বিশ্রাম নিচ্ছেন। মোহালি আর দিল্লিতে খেলবেন না মাহি। এরপর আইপিএল খেলে বিশ্বকাপের বিমান ধরবেন তিনি। ধোনি না-থাকায় ভারতীয় দলের সামনে রিজার্ভবেঞ্চ পরখ করে নেওয়ার সুযোগ থাকছে। ধোনিহীন সিরিজের বাকি ম্য়াচগুলোয় ভারতীয় থিঙ্কট্যাঙ্ক কয়েক’টা পরিবর্তন আনবেই, সেকথা এখনই বলে দেওয়া যায়।

আগামিকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি সিরিজের চতুর্থ ওয়ান-ডে ম্যাচ। মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন আইএস বিন্দ্রা স্টেডিয়ামে ফিঞ্চ বনাম কোহলি দ্বৈরথ। রাঁচিতে সিরিজ পকেটস্থ করার সুযোগ হাতছাড়া করেছে ভারত। মোহালিতে কিন্তু টিম ইন্ডিয়া সেই সুযোগ আর হাতছাড়া করতে চাইবে না। কোহলি চাইবেন মোহালিতে জিতেই সিরিজে ৩-১ করতে।

আরও পড়ুন: ম্যাক্সওয়েলের রানআউট: রাঁচিতে স্যারের সঙ্গে স্মার্ট ফিল্ডিংয়ের সংজ্ঞা বোঝালেন ধোনি

ধোনির পরিবর্তে কােহলির অটোমেটিক চয়েস হতে চলেছেন ঋষভ পন্থ। কারণ এই সিরিজে দীনেশ কার্তিককে রাখেনি ভারত। ফলে মোহালিতে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে প্রথম একাদশে পন্থের জায়গা একপ্রকার নিশ্চিত। অন্যদিকে একেবারেই ফর্মে নেই ভারতের ওপেনার শিখর ধাওয়ান। শেষ ১৭টি ওয়ান-ডে ম্য়াচে মাত্র দু’বার তাঁর ব্যাট থেকে পঞ্চাশের বেশি রান এসেছে। ধাওয়ানকে বসিয়ে রোহিত শর্মার সঙ্গে লোকেশ রাহুলকে ওপেনার হিসেবে খেলাতে পারেন কোহলি। স্পিনারদের মধ্যে যুজবেন্দ্র চাহাল বেঞ্চেই রয়েছেন। রবিন্দ্র জাদেজার জন্য প্রথম তিন ম্যাচে খেলা হয়নি তাঁর। জাদেজার জায়গায় সুযোগ পেতে পারেন চাহাল। বিশ্বকাপের আগে কুলদীপ যাদব আর চাহালের বিখ্যাত ‘কুলচা’ জুটিকে দেখে নিতে চাইবেন রবি শাস্ত্রী।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ: লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি, আম্বাতি রায়ডু, বিজয় শঙ্কর, ঋষভ পন্থ, কেদার যাদব, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল ও যসপ্রীত বুমরা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ms dhoni shikhar dhawan to make way for rishabh pant kl rahul heres indias likely playing xi for 4th odi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X