scorecardresearch

বড় খবর

সেই রান আউটে আজও কাঁদেন, দুঃখের কথা প্রকাশ্যে জানালেন ধোনি

শেষ দু-ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩১ রান। লকি ফার্গুসনকে ৪৯তম ওভারের প্রথম বলেই ছক্কা হাকিয়ে ধোনি ভারতীয় সমর্থকদের সেলিব্রেশনের মেজাজ সেট করে দিয়েছিলেন।

সেই রান আউটে আজও কাঁদেন, দুঃখের কথা প্রকাশ্যে জানালেন ধোনি
রান আউট হওয়ার পরে চোখে জল ধোনির (টুইটার)

দুনিয়ার ক্ষিপ্রতম ক্রিকেটারদের মধ্যে অন্যতম মহেন্দ্র সিং ধোনি। ধোনি রান আউট হচ্ছেন বাইশ গজে, এমন দৃশ্য অতি বিরল। তবে বিশ্বকাপের সেমিফাইনালেই ধোনি বেনজিরভাবে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছিলেন। ভারতের কাপ জয়ের স্বপ্নের সলিল সমাধি হয়েছিল শেষ চারেই।

প্য়াভিলিয়নে ফেরার সময়ে কেঁদে ভাসিয়েছিলেন ধোনি। নিউজিল্যান্ডের ২৪১ রানের সহজ রানের টার্গেট তাড়া করতে নেমে ভারতের টপ অর্ডার ব্যর্থ হয়েছিল। জয়ের খোঁজে লড়াই চালাচ্ছিলেন জাদেজা-ধোনি। সপ্তম উইকেটে দু-জনে ১১৭ রান যোগও করে ফেলেছিলেন। তবে মোক্ষম সময়েই রান আউট হতে হয়েছিল ভারতকে।

আরও পড়ুন আউট হয়ে কেঁদে ভাসালেন ধোনি! হৃদয় ভাঙল একশো কোটির, রইল ভিডিও

শেষ দু-ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩১ রান। লকি ফার্গুসনকে ৪৯তম ওভারের প্রথম বলেই ছক্কা হাকিয়ে ধোনি ভারতীয় সমর্থকদের সেলিব্রেশনের মেজাজ সেট করে দিয়েছিলেন। ফিফটিও করে ফেলেন তিনি। তবে পরের বলেই ভারতীয় সমর্থকদের হতাশ হতে হয়েছিল। ধোনি বল হালকা পুশ করে জোড়া রানের লক্ষ্যে ছুটছিলেন। তবে মার্টিন গুপ্টিলের অসাধারণ থ্রো ধোনি ক্রিজে পৌঁছনোর আগেই স্ট্যাম্প ভেঙে দেয়।

তারপরেই চোখে জল নিয়ে ড্রেসিংরুমে ফিরেছিলেন ধোনি। সেটাই ধোনির শেষ আন্তর্জাতিক ম্যাচ। তারপরে জাতীয় দলের জার্সিতে এখনও ম্যাচ খেলেননি।

আরও পড়ুন ধাক্কা এবার মুম্বইয়ে! চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নে ইতি রোহিতদের

সাত মাস পরে হৃদয় বিদারক সেই রান আউট নিয়ে এবার মুখ খুললেন মহেন্দ্র সিং ধোনি। ইন্ডিয়া টুডে-র একটি অনুষ্ঠানে ধোনি জানিয়ে দেন, আগেই ডাইভ দেওয়া উচিত ছিল তাঁর। দুঃস্বপ্নের সেই স্মৃতি রোমন্থন করতে গিয়ে ধোনি বলে দেন, “টুর্নামেন্টের প্রথম ম্যাচে রান আউট হয়েছিলাম। তারপরে ওই ম্যাচেও রান আউটের শিকার হতে হয়েছিল। ওই দুই ম্যাচের কথা মনে পড়লে নিজেকে আজও বলি, আরও আগে ঝাঁপানো উচিত ছিল।”

ধোনি প্যাভিলিয়নে ফেরার পরে স্কোরবোর্ডে আর ৫ রান যোগ করার ফাঁকে আউট হয়ে যান যুজবেন্দ্র চাহাল ও ভুবনেশ্বর কুমার। ২২১ রানে ভারত অলআউট হয়ে যায়। ১৮ রানে ম্যাচ হেরে ভারত বিশ্বকাপ থেকে ছিটকে যায়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni speaks on his world cup semifinal run out