বড় খবর

কেকেআরের প্রস্তাব মুস্তাফিজুরকে, এনওসি দিল না বাংলাদেশ বোর্ড

২০১৬, ২০১৭ সালে মুস্তাফিজুর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলে ব্যাপক সফল হয়েছিলেন। ১৭টি ম্যাচ খেলে ১৭টি উইকেট সংগ্রহ করেন বাংলাদেশের তারকা পেসার।

আইপিএলে খেলার কথা প্রায় পাকা হয়ে গিয়েছিল মুস্তাফিজুর রহমানের। তবে বাধ সাধল বিসিবি। তারকা পেসারকে এনওসি দিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সূত্রে জানা গিয়েছে, পরের মাসেই শ্রীলঙ্কা সফর। অক্টোবরের ২৪ তারিখ থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজ। সেই কারণেই আইপিএলে খেলতে যেতে দিল না বিসিবি।

কেকেআর এবং মুম্বই ইন্ডিয়ান্স দুই দলেরই একজন করে পেসার আসন্ন টুর্নামেন্টে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে। তারই পরিবর্ত হিসাবে মুস্তাফিজুরকে চেয়েছিল দুই ফ্র্যাঞ্চাইজি। এমনটাই জানানো হয়েছে ক্রিকবাজের প্রতিবেদনে। মুম্বই লাসিথ মালিঙ্গার পরিবর্তে ইতিমধ্যেই নিয়েছে জেমস প্যাটিনসনকে। তবে কেকেআর হ্যারি গার্নির পরিবর্ত এখনও ঘোষণা করেনি।

আরো পড়ুন: আইপিএল সুরক্ষিত নয়, তোপ দেগে টুর্নামেন্ট ছাড়লেন ভাজ্জি

ক্রিকবাজকে বিসিবির ক্রিকেট অপারেশনস বিভাগের প্রধান আক্রম খান জানান, “আইপিএলে খেলার প্রস্তাব পায় মুস্তাফিজুর। তবে আমরা এনওসি দি-ই নি। কারণ সামনেই শ্রীলঙ্কা সফর।”

ঘটনা হল ২৪ বছরের বাংলাদেশি পেসার গত বছরের মার্চ মাস থেকে টেস্ট দল থেকে বাদ পড়েছেন। ইংল্যান্ড বিশ্বকাপে ২০টি উইকেট দখল করেন তিনি। তারপর থেকে দেশের জার্সিতে কেবল মাত্র সীমিত ওভারের সিরিজেই দেখা গিয়েছে তাঁকে। ২০১৫ সালে অভিষেক ঘটানোর পর ১৩ টেস্টে ২৮টি উইকেট সংগ্রহ করেছেন তিনি।

২০১৮ সালে শেষবার আইপিএলে অংশ নিয়ে খেলেন মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে। টুর্নামেন্টে ৭ উইকেট নেওয়ার পর চোট পেয়ে দেশে ফিরে আসেন তিনি। তারপর বিসিবি নাজমুল হাসান বলেন বিদেশের লিগে খেলার জন্য মুস্তাফিজুরকে আর এনওসি দেওয়া হবে না।

২০১৬, ২০১৭ সালে মুস্তাফিজুর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলে ব্যাপক সফল হয়েছিলেন। ১৭টি ম্যাচ খেলে ১৭টি উইকেট সংগ্রহ করেন বাংলাদেশের তারকা পেসার। ডিসেম্বরের নিলামে বিসিবি মুস্তাফিজুরকে নিলামে নাম রাখার অনুমতি দিলেও তিনি আনসোল্ড রয়ে যান।

জানা গিয়েছে, চলতি মাসের শেষের দিকেই বিসিবি ক্যাম্পের আয়োজন করছে জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে। মুস্তাফিজুর সেই ক্যাম্পে থাকতে পারেন।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mustafizur rahman not given noc to play in ipl

Next Story
করোনার রক্তচক্ষু! যে ক্রিকেটাররা আইপিএল থেকে সরে দাঁড়ালেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com