scorecardresearch

বড় খবর

ধোনিকে অনেক ব্যাকিং করা হয়েছে! বিশাল অভিযোগে ফের ফুঁসে উঠলেন ভাজ্জি

ধোনিকে একের পর এক আক্রমণ করেই চলেছেন হরভজন। ফের একবার ভাজ্জির ঘূর্ণির সামনে মাহি।

অবসরের পরে নিয়মিত বিস্ফোরণ ঘটাচ্ছেন হরভজন সিং। কয়েক দিন আগেই ভাজ্জির তোপের মুখে পড়েন স্বয়ং মহেন্দ্র সিং ধোনি। বলে দিয়েছিলেন, ২০১১ সালের পরে কেন তাঁকে জাতীয় দলে কার্যত ব্রাত্য করে দেওয়া হয়েছিল, তা ধোনিকে বহুবার জিজ্ঞাসা করেও উত্তর পাননি। শেষমেশ হতাশায় জিজ্ঞাসা করাই বন্ধ করে দেন।

সেই তোপের রেশ না মিটতেই ফের একবার মাহিকে আক্রমণ টারবুনেটরের। এবার তিনি আরও বড় অভিযোগ এনে বলে দিলেন, ধোনি অনেক বেশি ব্যাকিং পেয়েছেন অন্যান্যদের তুলনায়। জি নিউজ-কে দেওয়া সাক্ষাৎকারে প্রাক্তন হয়ে যাওয়া তারকা বলে দিয়েছেন, “অন্যান্যদের থেকে তুলনায় ধোনি অনেক বেশি ব্যাকিং পেয়েছে। দলের বাকিরাও যদি একইভাবে সমর্থন পেত, তাহলে আরও খেলতে পারত। এমন নয় যে বাকি প্লেয়াররা হঠাৎ করেই ব্যাট-বল করতে ভুলে গিয়েছিল।”

আরও পড়ুন: ধোনির কাছেও জবাব পাইনি! অবসরের পরে ভাজ্জির আক্রমণে ছিন্নবিচ্ছিন্ন মাহি

“মাত্র ৩১ বছর বয়সেই আমি ৪০০ উইকেট তুলে নিয়েছিলাম। আরও চার-পাঁচ বছর নিজের স্ট্যান্ডার্ড অনুযায়ী খেলতে পারলে কমপক্ষে আরও ১৫০-২০০ উইকেট তো পেতামই।”

ক্রিসমাসের সময়ে সমস্ত ধরণের ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন তারকা অফস্পিনার। ২০১১ সালের পরে জাতীয় দল থেকে অনিয়মিত হয়ে পড়েন রবিচন্দ্রন অশ্বিনের উত্থানে। শেষবার হরভজন টিম ইন্ডিয়া জার্সিতে খেলেন ২০১৬-য়। আইপিএলে নিয়মিত সুযোগ পেলেও টিম ইন্ডিয়ায় আর ফিরতে পারেননি। আইপিএলে হরভজন শেষবার খেলেন কেকেআরের জার্সিতে গত সংস্করণে। ভারতীয় পর্বে বেশ কিছু ম্যাচ খেললেও আমিরশাহি পর্বে অবশ্য নাইটরা প্ৰথম একাদশে সুযোগ দেয়নি।

১৯৯৮-এ টিম ইন্ডিয়ার জার্সিতে অভিষেক ঘটানো তারকা ১০৩ টেস্ট, ২৩৬ ওয়ানডে এবং ২৮টি টি২০ খেলেছেন। প্রায় দু দশক ভারতীয় ক্রিকেটে রাজ করা তারকা ২০১১ সালের পরে বাদ পড়েন। তারপরের ৫ বছর জাতীয় দলের হয়ে অনিয়মিত হয়ে পড়েন।

আরও পড়ুন: কোনও কারণ ছাড়াই বাদ দেওয়া হয়েছিল! অবসর নিয়েই বোমা ফাটালেন ভাজ্জি

২০১১ বিশ্বকাপ জয়ের পরে হরভজন টিম ইন্ডিয়ার হয়ে মাত্র ১০ টেস্ট এবং ১০ ওয়ানডে খেলেছেন। ২০১৩-র চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০১৫-র ওয়ার্ল্ড কাপ স্কোয়াডেও জায়গা পাননি তিনি।

সর্বকালের অন্যতম সেরা এই অফস্পিনার আন্তর্জাতিক ক্রিকেটে টেস্টে ৪১৭ উইকেট নিয়েছেন। ওয়ানডেতে তাঁর উইকেট সংখ্যা ২৬৯টি। শোনা যাচ্ছে আসন্ন আইপিএলে কোনও এক ফ্র্যাঞ্চাইজিতে সাপোর্ট স্টাফ হিসাবে যোগ দেবেন তিনি। এছাড়াও পার্ট টাইম ভিত্তিতে ধারাভাষ্যকার হিসাবে দেখা গিয়েছে তাঁকে। কমেন্ট্রি বক্সে শীঘ্রই দেখা যেতে পারে তাঁকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni was backed to play for a longer period of time blasts harbhajan singh