বড় খবর

জাতীয় দল থেকে ধোনিকে বাদ দিয়ে ‘খলনায়ক’! তিনিই বলছেন, আমি মাহির ভক্ত

পাশাপাশি তিনি জানিয়ে রাখতে ভুলছেন না, ধোনির হাত থেকে নতুন প্রজন্মের ব্যাটন তুলে নেওয়ার সময় উপস্থিত। ধোনির অবসরের জল্পনা আপাতত ভারতীয় ক্রিকেটে ট্রেন্ডিং টপিক!

MS Dhoni
মহেন্দ্র সিং ধোনি। ফাইল চিত্র।
জাতীয় দল থেকে ধোনিকে বাদ দেওয়ার অন্যতম কুশীলব ধরা হয় তাঁকে। সরাসরি জানিয়েও দিয়েছেন, ধোনিকে ফেলে সামনে এগিয়ে যাওয়ার সময় এসেছে। সেই কারণে ধোনি ভক্তদের কাছে চরম ধিক্কৃতও তিনি। সেই এমএসকে প্রসাদই এক সাক্ষাৎকারে জানিয়ে দিলেন, তিনি ধোনির ভক্ত!

তবে এর পাশাপাশি তিনি জানিয়ে রাখতে ভুলছেন না, ধোনির হাত থেকে নতুন প্রজন্মের ব্যাটন তুলে নেওয়ার সময় উপস্থিত। ধোনির অবসরের জল্পনা আপাতত ভারতীয় ক্রিকেটে ট্রেন্ডিং টপিক! বোর্ডের বার্ষিক চুক্তির কোনও ক্যাটেগরিতেই রাখা হয়নি মহাতারকা ক্রিকেটারকে। তবে জানা গিয়েছে, বিশ্বকাপে জাতীয় দলের হয়ে নামতে চান ধোনি। সেই কারণেই আইপিএলে রোমহর্ষক পারফরম্যান্স মেলে ধরতে চান ধোনি। শেষবারের মতো।

আরও পড়ুন সৌরভের সিদ্ধান্তে অখুশি আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা! টুর্নামেন্ট শুরুর আগেই বিদ্রোহের ইঙ্গিত

তার আগে স্পোর্টসস্টার-কে দেওয়া এক সাক্ষাৎকারে জাতীয় দলের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছেন, “আমাদের দৃষ্টিভঙ্গিই হল, তরুণ ক্রিকেটারদের আরও পাশে দাঁড়ানো। জাতীয় দলে সেটল হওয়ার জন্য পর্যাপ্ত সুযোগও দেওয়া হচ্ছে এই তারকাদের।”

এরপরেই ধোনির বিষয়ে মুখ খুলেছেন তিনি। বলেছেন, “ধোনি নিজের ভবিষ্যতের সিদ্ধান্ত নিজেই নেবে। একজন নির্বাচক প্রধান হিসেবে আমি পেশাদারি। তবে সেই সত্ত্বা সরিয়ে রাখলে আমি আদ্যন্ত একজন ধোনি-ফ্যান। অন্যদের মতোই। ও অনেক কিছু অর্জন করেছে। দুটো বিশ্বকাপ, একটা চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে। টেস্টে একনম্বর দলের মর্যাদাও ধোনির আমলে। এই নিয়ে কোনও প্রশ্নই উঠতে পারে না!”

আরও পড়ুন শাহরুখের কেকেআরে বেনজির পাঁচ বিতর্ক, এখনও ‘কালির দাগ’ ওঠেনি!

প্রসাদের এরপরে আরও সংযোজন, “ওর কেরিয়ার নিয়ে ও-ই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। নির্বাচক হিসেবে আমাদের দায়িত্ব হল, সামনের দিকে তাকিয়ে নতুন প্রজন্মকে চিহ্নিত করা। এবং ওদের সুযোগ দেওয়া।”

বহুদিন ধোনি জাতীয় দলের বাইরে। বিশ্বকাপের সেমিফাইনালের পর থেকে ধোনিকে আর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম-অ্যাওয়ে সিরিজ, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কা- একের পর এক সিরিজ শেষ হয়েছে আর ধোনির জন্য আক্ষেপ বেড়েছে ভক্তদের। ধোনি অবশ্য অবসরের কোনও বার্তা দেননি। মাঝে সেনাবাহিনীর কাজে কাশ্মীরেও কর্তব্য পালন করে এসেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন
https://t.me/iebangla

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Msk prasad reveals he is fan of ms dhoni himself

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com