scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

EPL-এ শুরু ভারতীয়-যুগ! সালাহ, ফিরমিনহোর লিভারপুলের মালিক হয়ত মুকেশ আম্বানি

ইপিএলের চ্যাম্পিয়ন ক্লাব কেনার দৌড়ে এগিয়ে রয়েছেন মুকেশ আম্বানি

EPL-এ শুরু ভারতীয়-যুগ! সালাহ, ফিরমিনহোর লিভারপুলের মালিক হয়ত মুকেশ আম্বানি

বিশ্বের অষ্টম ধনী ব্যক্তি তিনি। রিল্যায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার। সেই মুকেশ আম্বানিই ইপিএলের লিভারপুল কেনার জন্য ঝাঁপালেন। লিভারপুলের বর্তমান মালিক পক্ষ ফেনওয়ে স্পোর্টস গ্রুপ ক্লাব বিক্রি করার প্রক্রিয়া চালু করেছেন। ব্রিটেনের প্রচারমাধ্যম মিরর-এর প্রতিবেদন অনুযায়ী, ক্লাব বিক্রির জন্য দর উঠেছে ৪ বিলিয়ন ইউরো। তারপরই লন্ডনের বিখ্যাত ক্লাব কেনার বিষয়ে ইচ্ছাপ্রকাশ করেছেন মুকেশ আম্বানি।

বিশ্বের ধনীতম ব্যক্তিদের অন্যতম মুকেশ আম্বানির বর্তমান সম্পত্তির পরিমাণ ৯০ বিলিয়ন ইউরো। ফোর্বসের বিচারে বিশ্বের অষ্টম ধনী ব্যক্তি। তিনি ইতিমধ্যেই ক্লাব কেনার জন্য প্রাথমিকভাবে খোঁজখবর শুরু করেছেন।

আরও পড়ুন: সেমিতে কলঙ্কের হারেও সুখবর! কোটি কোটি টাকার পুরস্কার পেয়ে দেশে ফিরছে টিম ইন্ডিয়া

২০১০-এ এফসিজি গ্রুপ লিভারপুলের মালিকানা পায়। চলতি সপ্তাহের শুরুতেই এফসিজি গ্রুপ সকলকে অবাক করে দিয়ে ঘোষণা করে ক্লাব বিক্রির জন্য অন্যদের অফার শুনতে রাজি তাঁরা। “ইপিএল ক্লাবগুলির ক্ষেত্রে বারেবারেই মালিকানা বদল নিয়ে গুজব ছড়িয়েছে। আমাদের কাছেও ক্লাব বিক্রির প্রস্তাব এসেছে। এফসিজি গ্রুপ প্রায়ই লিভারপুল ক্লাবের অংশীদার হওয়ার জন্য তৃতীয় পক্ষের উৎসাহ দেখে এসেছে। ক্লাবের স্বার্থপূরণ হলে আমরা নতুন শেয়ারহোল্ডার বিবেচনা করতে পারি।” বলা হয়েছে এফসিজি-র মালিকানাগোষ্ঠীর তরফে।

আরও পড়ুন: CSK-র আইপিএল চ্যাম্পিয়ন তারকা এবার মুম্বইয়ে! বিশ্বকাপ চলার সময়ই বিরাট ঘোষণা রোহিতদের

এই প্ৰথমবার অবশ্য মুকেশ আম্বানি ইপিএল ক্লাব কেনার বিষয়ে উৎসাহ প্রকাশ করলেন না। এর আগেও সাহারা গ্রুপের চেয়ারম্যান সুব্রত রায়ের সঙ্গে যৌথভাবে লিভারপুলের ৫১ শতাংশের মালিকানা পাওয়ার জন্য দরপত্র জমা দিতে চেয়েছিলেন রিল্যায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি। যদিও আজ গুজব সরাসরি নাকচ করে দিয়েছিলেন সেই সময় লিভারপুলের চিফ একজিকিউটিভ ক্রিস্টেন পার্সলো।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mukesh ambani eyeing to buy epl club liverpool