scorecardresearch

বড় খবর

এক দিনেই স্কোরবোর্ডে ৫০০, ৪টে সেঞ্চুরি! পাকিস্তানকে রেকর্ডে পিষে মারল ইংল্যান্ড

একের পর এক রেকর্ডের পাহাড়ে চাপা পড়ে গেল পাকিস্তান

এক দিনেই স্কোরবোর্ডে ৫০০, ৪টে সেঞ্চুরি! পাকিস্তানকে রেকর্ডে পিষে মারল ইংল্যান্ড

ইংল্যান্ড: ৫০৬/৪

বহু বছর পর পাকিস্তান সফরে খেলতে এসেছে ইংল্যান্ড। আর পিন্ডি টেস্টের প্ৰথম দিনেই পাকিস্তানকে রেকর্ডের বন্যায় ভাসিয়ে দিল ইংরেজরা। প্ৰথম দিনেই স্কোরবোর্ডে ইংল্যান্ড তুলল ৫০৬/৪। একের পর এক রেকর্ড ভেঙে টেস্টের ইতিহাসে নতুন মাইলফলক গড়ল বেন স্টোকসের ইংল্যান্ড।

যে সব রেকর্ড এদিন চূর্ণ হল-
জ্যাক ক্রলি নিজের তৃতীয় টেস্ট শতরান হাঁকালেন মাত্র ৮৭ বলে। যা ইংরেজ ব্যাটারদের মধ্যে তৃতীয় দ্রুততম। ইংল্যান্ডের ইনিংসে এদিনই ক্রলির যেই রেকর্ড ভেঙে দেন হ্যারি ব্রুকস। ২৪ বছরের তারকা ইংল্যান্ডের ওপেনারদের মধ্যে টেস্টে দ্রুততম শতরান হাঁকিয়ে গেলেন বৃহস্পতিবার।

ফার্স্ট সেশনেই ক্রলি এবং ডাকেট ১৭৪ রান যোগ করে যান। যা কোনও টেস্টের প্ৰথম দিনের প্ৰথম সেশনের বিচারে এখনও পর্যন্ত সর্বোচ্চ। এর আগে এই রেকর্ডের মালিক ছিল ভারত। ২০১৮-য় আফগানিস্তানের বিরুদ্ধে ভারত প্ৰথম সেশনে ১৫৮ তুলেছিল স্কোরবোর্ডে। যাইহোক, দুই ইংরেজ ওপেনার শেষমেশ ওপেনিং জুটিতে ২৩৩ রান যোগ করে যান। টেস্ট ক্রিকেটে বলের বিচারে (১৮১ বলে) দ্রুততম দ্বিশতরানের ওপেনিং পার্টনারশিপের নজির এদিনই ঘটল।

আরও পড়ুন: বাংলার অশোককে বড় দায়িত্ব দিল জয় শাহের BCCI! নতুন প্যানেল বাছবেন এঁরাই

এই প্ৰথমবার ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটের ইতিহাসে দুই ওপেনারই হাফসেঞ্চুরি করলেন ৫০ বা তার কম বলে।জ্যাক ক্রলি ফিফটি করলেন মাত্র ৩৮ বলে। বেন ডাকেট অর্ধশতরানে পৌঁছলেন ঠিক ৫০ বলে।

দুই ওপেনারই শুধু নয়, অলি পোপ এবং হ্যারি ব্রুকসও ইংল্যান্ড ইনিংসে শতরান করে মাঠ ছেড়েছেন বৃহস্পতিবার। এই প্ৰথমবার কোনও টেস্ট খেলিয়ে দেশের চারজন ব্যাটসম্যান একইদিনে শতরান করলেন। হ্যারি ব্রুকস শতরান করতে নিলেন মাত্র ৮০ বল। তৃতীয় দ্রুততম ইংল্যান্ড ব্যাটসম্যান হিসেবে টেস্টে এই রেকর্ড গড়লেন ব্রুকস। কয়েক ঘন্টা আগেই গড়া ক্রলির রেকর্ড ভেঙে যায় একই দিনে।

প্ৰথম দিনে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা ৫০৬ তুললেন। এই প্ৰথমবার টেস্ট ক্রিকেটের ইতিহাসে কোনও দল প্ৰথম দিনে ৫০০ তুলল। এর আগে এই রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার। ১৯১০-এর সিডনি টেস্টে অস্ট্রেলিয়া সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তুলেছিল ৪৯৪/৬।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Multiple records shattered as england post huge score against pakistan in pindi test