scorecardresearch

বড় খবর

IPL 2019: ধোনি ব্রিগেড বধের ফর্মুলা কী, ভক্তের নীল নকশা ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

IPL 2019: ফাইনালে সিএসকে-কে হারানোর ছক জেনে গিয়েছেন, এক মুম্বই সমর্থক। মুম্বই কোচ মাহেলা জয়বর্ধনের কোড নাকি জেনে গিয়েছেন তিনি। তাঁর সেই নীল নকশাই ফাঁস হয়ে গিয়েছে।

Chennai Super Kings_759
চেন্নাই বধের রণকৌশল ফাঁস ভক্তের কাছে (আইপিএল ওয়েবসাইট)

আইপিএলে সিএসকে-কে বধ করার গোপন স্ট্র্যাটেজি নাকি স্রেফ মুম্বই ইন্ডিয়ান্সের আস্তিনেই রয়েছে। অন্তত, পরিসংখ্যান তাই বলছে। ২৭ বার মোট মুখোমুখি সাক্ষাতে মুম্বইয়ের জয়ের সংখ্যা ১৫। কিন্তু পরিসংখ্যান যাই বলুক, ফাইনালে সিএসকে-কে হারানোর ছক জেনে গিয়েছেন, এক মুম্বই সমর্থক। মুম্বই কোচ মাহেলা জয়বর্ধনের কোড নাকি জেনে গিয়েছেন তিনি। তাঁর সেই নীল নকশাই ফাঁস হয়ে গিয়েছে। সোশ্য়াল মিডিয়ায় সেই ছক এখন ভাইরাল।

আরও পড়ুন

IPL 2019 Final, CSK vs MI Predicted Playing XI: আজ দু’দলের কোন ১১ জন মাঠে নামতে পারেন?

সিএসকে বধের কী সেই কোড?
সেই ভক্তের সূত্র অনুযায়ী, মুম্বই ইন্ডিয়ান্সকে ছ বোলারে প্রথম একাদশ সাজাতে হবে। এবং সেই ছ বোলারের মধ্যে রাখতে হবে বিউরেন হেনড্রিক্সকে। পাশাপাশি, রোহিত শর্মা-র প্রতিও রয়েছে উপদেশ। হার্দিক পাণ্ডিয়াকে ব্যবহার করার ক্ষেত্রে ক্যাপ্টেন রোহিতকে আরও বিচক্ষণ হতে হবে, জানাচ্ছেন সেই ভক্ত। তাঁর প্ল্যানিং অনুযায়ী, ৮ থেকে ১৬ ওভারের মধ্যে পাণ্ডিয়াকে ব্যবহার করতে হবে।

রোহিত শর্মা কী সেই ভক্তের পরিকল্পনা মেনে চলবেন, তা পরিষ্কার নয়। তবে সিএসকে-র সরকারি টুইটার হ্যান্ডল থেকে সেই পরিকল্পনা শেয়ার করে কোচ স্টিফেন ফ্লেমিং-কে সতর্কবার্তা দেওয়া হয়েছে।

ঘটনাচক্রে, আইপিএল জগতে এই নিয়ে চতুর্থবার মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস পরস্পরের মুখোমুখি হবে। হায়দরাবাদের পিচ বেশ মন্থর। তাই দুই দলকেই নিজেদের কমফর্ট জোনের বাইরে বেরিয়ে এসে জিততে হবে। সেই লক্ষ্যে সফল হয় কে, ধোনি না রোহিত, সেটাই আপাতত দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mumbai indians fan cracks code to beat chennai super kings strategy goes viral