scorecardresearch

বড় খবর

মুম্বইয়ে হয়ত আর নেই অর্জুন! তিন তারকাকে ছাঁটাইয়ের পথে ব্যর্থ রোহিতের ইন্ডিয়ান্স

টানা দুই মরশুম আইপিএলে ব্যর্থ হওয়ার পরে মুম্বই আসন্ন নিলামের আগে বেশ কিছু সাহসী সিদ্ধান্ত নেওয়ার পথে হাঁটছে। রিলিজ করা হতে পারে একাধিক তারকাকে।

আইপিএলের ইতিহাসে শোচনীয়তম পারফরম্যান্স মেলে ধরেছে মুম্বই ইন্ডিয়ান্স। পয়েন্ট টেবিলে শেষ স্থানে থেকে ফিনিশ করেছে রোহিত শর্মা ব্রিগেড। লিগ পর্বে মুম্বই মাত্র চারটে জয় পেয়েছে। একসময় টানা আট ম্যাচে জয়হীন অবস্থায় ছিল পাঁচবারের চ্যাম্পিয়নরা।

পরের মরশুম শুরুর আগে মুম্বই বেশ কিছু সাহসী সিদ্ধান্ত নেওয়ার পথে হাঁটছে। ২০২০ থেকে একবারও প্লে অফে উঠতে পারেনি মুম্বই। টানা দু-বার ব্যর্থ হওয়ার পরে মুম্বই আপাতত চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ঝাঁপাবে ২০২৩-এ। দলে বেশ কিছু পরিবর্তন আসন্ন। কয়েকজনকে রিলিজ কর দেওয়া হতে পারে। টাইমস নাও-য়ের প্রতিবেদন অনুযায়ী, যে তিন তারকাকে রিলিজ করার পথে হাঁটতে দেখে নেওয়া যাক।

আরও পড়ুন: আমিও পদত্যাগ করলাম! সৌরভকে বিদ্রূপে ভরিয়ে সাহসী মন্তব্য KKR-এর ট্রফিজয়ী কোচের

ঈশান কিষান: নিলামের ইতিহাসে প্ৰথমবার মুম্বই কোনও ক্রিকেটারকে কেনার জন্য ১০ কোটি টাকার বেশি খরচ করেছিল। ঈশান কিষানকে মুম্বই নিলামের টেবিল থেকে কেনে ১৫.২৫ কোটি টাকায়। মুম্বইয়ে অভিষেক ঘটানোর আগেও আইপিএলে খেলেছিলেন। তবে মুম্বইয়ে খেলেই জাতীয় দলে খেলার সুযোগ পান। টিম ম্যানেজমেন্ট ঈশান কিষানকে কেনার জন্য বিশাল অর্থ খরচ করতে দ্বিধা করেনি।

তবে বাঁ হাতি উইকেটকিপার ব্যাটসম্যান গোটা টুর্নামেন্টেই নিষ্প্রভ ছিলেন। ৪১৮ রান করেছেন মাত্র ১২০.১১ স্ট্রাইক রেটে। গত বছরের মত এবার অবশ্য ঈশানকে প্ৰথম এগারো থেকে বাদ দেওয়ার রাস্তায় যায়নি মুম্বই। আগামী নিলামের আগে ফ্র্যাঞ্চাইজি সম্ভবত রিলিজ করে দেবে তারকাকে। তারপরে কম অর্থে নিলামের টেবিল থেকে পুনরায় কেনার চেষ্টা চালাবে। নিজের ফর্মের জন্য ঈশান কিষান সম্ভবত আসন্ন নিলামে বেশি অর্থ পাবেন না।

আরও পড়ুন: একটা ম্যাচেও জায়গা হয়নি! কেন বাদ দিতে হল অর্জুনকে, বড় রহস্য ফাঁস মুম্বইয়ের

টাইমাল মিলস: আইপিএলে খেলা মোটেই সুখকর হল না টাইমাল মিলসের। বাদ পড়া এবং চোটের জন্য ছিটকে যাওয়ার আগে মিলস মাত্র ছয়জন ব্যাটসম্যানকে আউট করেছিলেন। ৫ ম্যাচে ৬ উইকেট নিলেও ইকোনমি রেট ১১.১৮। ওভার পিছু রানের পর রান বিলিয়ে দেওয়ায় মিলসকে বেঞ্চে বসিয়ে দিতে বাধ্য হয় ফ্র্যাঞ্চাইজি।

আরও পড়ুন: গুজরাটের জয়ে নেচে-কুঁদে অস্থির জয় শাহ! বোর্ডের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে ব্যাপক বিতর্ক

১.৫ কোটি টাকায় মিলস মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছিলেন। তবে দুর্বল ফর্মের কারণে আসন্ন নিলামে নতুন দল পাওয়ার সম্ভাবনাও ক্ষীণ তারকার।

অর্জুন তেন্ডুলকর: অর্জুনের নাম এই তালিকায় দেখে অনেকেই বিস্মিত হতে পারেন। তবে গোটা মরশুমে একটাও ম্যাচে অর্জুনকে না খেলানোয় টিম ম্যানেজমেন্টের আস্থা যে নেই কিংবদন্তি পুত্রের ওপর, সেই বার্তা স্পষ্ট। তাঁকে রিলিজ করা হলে বিস্ময়ের কিছু থাকবে না। গোটা মরশুম জুড়ে একাধিক নতুন মুখকে সুযোগ দেওয়ার পথে হেঁটেছে মুম্বই। তা সত্ত্বেও প্ৰথম এগারোয় একবারও জায়গা হয়নি শচীন-পুত্রের।

চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে মুম্বই পরের মরশুমে সাহসী সিদ্ধান্ত নেবেই। যে তারকারা তাঁদের ভবিষ্যৎ প্ল্যানিংয়ে নেই, তাঁদের বাদ দিতে তাই দ্বিধা করবেন না রোহিতরা।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mumbai indians likely to release three players ahead of next years auction arjun tendulkar tymal mills ishan kishan