বড় খবর

পাঁচ বারের চ্যাম্পিয়ন! তবু তিন ক্রিকেটারকে ছাড়তে পারে মুম্বই ইন্ডিয়ান্স

রাদারফোর্ড বাদে প্রত্যেক বিদেশি ক্রিকেটার কে এবার খেলিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তবে কোনো ম্যাচেই জায়গা হয়নি ম্যাকক্লেনাঘানের। রাদারফোর্ডের মতই।

আইপিএলে সোনালী সময় চলছে মুম্বই ইন্ডিয়ান্সের। অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে মুম্বইয়ের জয়রথ। টানা দু-বারের চ্যাম্পিয়ন। সবমিলিয়ে রেকর্ড সংখ্যক পাঁচবার। সবথেকে দাপুটে দল হিসাবেই মুম্বই একপেশে ফাইনালে হারিয়েছে দিল্লিকে। অধিনায়ক রোহিত সামনে থেকে নেতৃত্ব দিয়ে ৫১ বলে ৬৮ করে একদম সহজভাবেই ১৫৭ রান তাড়া করে জিতে নেন চ্যাম্পিয়নের শিরোপা।

তবে সবথেকে হেভিওয়েট দল হওয়া সত্ত্বেও সামনের মরশুমে স্কোয়াডে বেশ কিছু পরিবর্তন করে আসন্ন মরশুমে ঝাঁপাবে ফের একবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে। দলে বেশ কিছু নতুন মুখকে দেখা যেতে পারে।

আরো পড়ুন: ক্যামেরার সামনে বিব্রতকর অবস্থায় নীতা আম্বানি! ফাইনালের পরে মুখ লুকোলেন লজ্জায়

আপাতত দিওয়ালি পরে আইপিএলের নিলাম ও নতুন দল সংযোজনের বিষয়ে বোর্ড কী সিদ্ধান্ত নেয়, সেদিকেই তাকিয়ে তারকা খচিত এই ফ্র্যাঞ্চাইজি। আপাতত তিন ক্রিকেটারকে রিলিজ করার বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে তারা। এমনটাই খবর।

দেখা যাক তাঁরা কারা-
নাথান কুইল্টার নাইল:
ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করতে পারেননি অজি এই বোলার। কুইল্টার নাইলকে ছেঁটে কস্ট কাটিংয়ের পথে হাঁটতে পারে মুম্বই। নিলামে নাইলকেই আবার কম দামে নিতে পারে। এর আগে কুইল্টার নাইলকে ৮ কোটি টাকায় নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। প্রথমে চোটের জন্য বেশ কিছু ম্যাচ খেলতে পারেননি। ফিরে এসে ধারাবাহিকতাও দেখাতে ব্যর্থ হয়েছেন।

৩৩ বছরের এই তারকা বোলার ৭ ম্যাচে খেলে মাত্র ৫টি উইকেট নিয়েছেন। কুইল্টার নাইলের পিছনে অনেক অর্থ ব্যয় করায় টুর্নামেন্টের দ্বিতীয় অর্ধে জেমস প্যাটিনসনের বদলে তাঁকেই সুযোগ দিয়েছিল। নিলামের টেবিলেই ফের কুইল্টার নাইলকে দেখা যেতে পারে। তবে কোনো দলই অজি তারকার জন্য এত ব্যয় করবে না।

শেরফানে রাদারফোর্ড:
মায়াঙ্ক মার্কণ্ডের বদলে ট্রেডিংয়ে দিল্লি ক্যাপিটালস থেকে নিয়ে আসা হয়েছিল ক্যারিবিয়ান তারকাকে। ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া এবং কায়রণ পোলার্ড থাকায় প্রথম একাদশে একটা ম্যাচেও সুযোগ পাননি তিনি। কোর টিম অপরিবর্তিত রেখে মুম্বই ইন্ডিয়ান্স রাদারফোর্ডের জায়গায় একজন বিদেশি স্পিনারকে সই করাতে পারে।

মিচেল ম্যাকক্লেনাঘান:
গোটা মরশুমই রিজার্ভ বেঞ্চে বসে কাটাতে হল ম্যাকক্লেনাঘানকে। এর অর্থ টিমের কম্বিনেশনে ফিট করছেন না তিনি। রাদারফোর্ড বাদে প্রত্যেক বিদেশি ক্রিকেটার কে এবার খেলিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তবে কোনো ম্যাচেই জায়গা হয়নি ম্যাকক্লেনাঘানের। রাদারফোর্ডের মতই।

 

দলের পরিকল্পনায় আপাতত নেই কিউই এই তারকা। খুব সম্ভবত তাঁকে ছেড়ে দেওয়া হতে পারে নিলামের আগে। ২০১৮ সালে জেসন বেহরেনডর্ফ এর পরিবর্তে মুম্বই ইন্ডিয়ান্স দলে যোগ দিয়েছিলেন। প্রাক্তন এই নিউজিল্যান্ড পেসার ৫৬ টি আইপিএল ম্যাচ খেলে ৭১ টি উইকেট নিয়েছেন। সবকটিই মুম্বইয়ের জার্সিতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mumbai indians might release 3 foreign players ahead of ipl auction

Next Story
ধোনি এবার মুরগি চাষী, অর্ডার দিলেন ২০০০ কালো মুরগি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com