ডিফেন্স নিয়ে অসন্তুষ্ট স্টিম্যাচ, বাংলাদেশের কোচের মতে ভারত ভয় ধরাতে পারেনি

আদিল খানের শেষ মুহূর্তের হেডে ভারত কোনও রকমে ড্র করেছে বাংলাদেশের বিরুদ্ধে। মঙ্গলবার রাতে যুবভারতী ক্রীড়াঙ্গনে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ ১-১ শেষ হয়েছে।

By: Rahul Sadhu Kolkata  Updated: October 16, 2019, 11:03:30 AM

আদিল খানের শেষ মুহূর্তের হেডে ভারত কোনও রকমে ড্র করেছে বাংলাদেশের বিরুদ্ধে। মঙ্গলবার রাতে যুবভারতী ক্রীড়াঙ্গনে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে খেলার ফল হয়েছে ১-১।

সাদ উদ্দিনের গোলে ৪২ মিনিটেই এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। ম্যাচের ৮৯ মিনিটে আদিল খানই ভারতকে এ যাত্রায় বাঁচিয়ে দিয়ে এক পয়েন্ট নিয়ে আসতে সাহায্য করেন।

ম্যাচের পর বাংলাদেশের কোচ জেমি ডে বলেই দিলেন যে, ভারতের পারফরম্যান্স তাদের কাছে কখনই ভীতিপ্রদর্শক ছিল না। সাংবাদিক বৈঠকে জেমি বললেন, “ভারত সত্যিই আজ আমাদের মনে ভয় ধরাতে পারে নি। সেট পিস থেকে গোল হজম করে হতাশ লাগছে। কিন্তু ভারতকে তাদের পারফরম্যান্সের জন্য কৃতিত্ব দেব। যেভাবে তারা খেলেছে। ভারতের কিন্তু একটাও গোলমুখী শট ছিল না। ওরা গোল লাইন থেকে সেভ করেছে। আমরা কিছু ভাল সুযোগ পেয়েছিলাম। এটা দেখিয়ে দেয় যে, দল হিসাবে আমরা কতটা এগিয়ে এসেছি।”

আরও পড়ুন: বাংলাদেশকে হারিয়ে মেয়েদের অনূর্ধ্ব-১৫ সাফ চ্য়াম্পিয়ন ভারত

অন্যদিকে ভারতের কোচ ইগর স্টিম্যাচ রক্ষণভাগের দুর্বলতা নিয়েই কথা বলছেন। তিনি জানালেন, “ম্যাচের রেজাল্টে আমি খুশি নই। শেষ পর্যন্ত লড়াই করেছি ঠিকই। কিন্তু স্কোর করতে পারি নি। এটাই না জেতার কারণ। সবকিছুই হাতে ছিল, শুধু ফলটা বাদে। আজ ভাগ্য আমাদের সহায়তা করে নি। ওরকম গোল খেতে হলে আর ম্যাচ জেতার আশা করা যায় না। আমরা এখনও শিখছি। কিছু ভুল সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু সবচেয়ে বড় ব্যাপার আমি এটা শিখেছি যে, ভুলের আর পুনরাবৃত্তি করা যাবে না।”

স্টিম্যাচ আরও বলছেন যে, বাংলাদেশের বিরুদ্ধে ভারতের খেলার ধরনটা ছিল অন্যরকম। সুনীল ছেত্রীদের তিনি টেকনিক্যালি খেলানোরই চেষ্টা করেছিলেন। কোচ জানিয়ে দিলেন যে, এখনও অনেক কাজ বাকি আছে। কিন্তু তিনি আশাবাদী। তাঁর সেই আত্মবিশ্বাস রয়েছে যে, আসন্ন ম্যাচগুলিতে সেই কাজের প্রতিফলন দেখা যাবে।

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ndia really werent a threat today against bangladesh says jamie day150617

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X