চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নেই মেসি-রোনাল্ডো, শেষ কবে এই দৃশ্য দেখেছে ফুটবলবিশ্ব?

আগামী রবিবার চ্য়াম্পিয়ন্স লিগের ফাইনাল। স্পেনের রাজধানী মাদ্রিদে দেখবে ইউরোপের সেরা ক্লাব হওয়ার শিরোপা নির্ধারণকারী ম্যাচ। অ্যাটলেটিকো মাদ্রিদের ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে খেলা হবে।

By: Updated: May 8, 2019, 06:30:34 PM
আগামী রবিবার চ্য়াম্পিয়ন্স লিগের ফাইনাল। স্পেনের রাজধানী মাদ্রিদে দেখবে ইউরোপের সেরা ক্লাব হওয়ার শিরোপা নির্ধারণকারী ম্যাচ। অ্যাটলেটিকো মাদ্রিদের ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে খেলা হবে। অথচ স্পেনের দুই বিশ্বমানের ক্লাব রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনাই নেই।

বলা ভাল এবার এমন এক ইউসিএল ফাইনাল হতে চলেছে, যেখানে না আছেন লিওনেল মেসি, না আছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী বিশ্বের অন্যতম দুই সেরা ফুটবলারের একজনও খেলছেন না এবার। আজ থেকে ৬ বছর আগে এই দৃশ্য দেখেছিল ফুটবলদুনিয়া। তারপর আবার সেই চিত্র। ২০১৩-১৪ মরসুম থেকেই চ্য়াম্পিয়ন্স লিগের ফাইনাল দেখেছে রোনাল্ডাে-মেসিকে। তখন থেকে এই মরসুম পর্যন্ত রোনাল্ডোর রিয়াল মাদ্রিদ টানা তিনবার ও মোট চারবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল। একবার এই ট্রফি জেতে মেসির বার্সা।
আরও পড়ুন: অ্য়ানফিল্ডে ‘অবিশ্বাস্য’ রাত, বার্সাকে হারিয়ে ফাইনালে লিভারপুল

সেমিফাইনালে লিভারপুলের কাছে ৪-০ গোলে হেরেই মেসি অ্যান্ড কোং চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গিয়েছে। অন্যদিকে কোয়ার্টার ফাইনালেই রোনাল্ডোর জুভেন্তাসকে বিদায় নিতে হয়েছে ডাচ ক্লাব আয়াক্সের কাছে হেরে। ফাইনালে লিভারপুল উঠে গিয়েছে। টটেনহ্যাম হটস্পার আর আয়াক্সের মধ্যে বিজয়ী দল পৌঁছে যাবে ফাইনালে। মহারণে তারা মুখোমুখি হবে দ্য রেডসের।

এখনও পর্যন্ত পাঁচবার ইউরোপের সেরা ক্লাবের তকমা ছিনিয়ে এনেছে  লিভারপুল । ২০০৪-০৫ মরসুমে শেষবার এই ট্রফি পায় তারা। গতবছর রিয়াল মাদ্রিদের কাছে ফাইনাল হারতে হয় ক্লপ অ্যান্ড কোং-কে। লিভারপুল কি এবার পারবে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের নাম লেখাতে? উত্তরের জন্য অপেক্ষা আর কয়েক’টা দিনের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Neither cristiano ronalo nor lionel messi will lift champions league trophy for first time since

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং