পুরস্কার মূল্য বৃদ্ধির সঙ্গেই নতুন কোর্টের আত্মপ্রকাশ ফরাসি ওপেনে

রোলা গাঁরো পেয়ে গেল ঝকঝকে নতুন একটি কোর্ট। ফ্রান্সের টেনিস ইতিহাসে মহিলাদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ বর্ণাঢ্য কেরিয়ার সিমোন ম্যাথিউর। তাঁর নামেই এই কোর্টের নামকরণ করা হয়েছে।

By: May 22, 2019, 2:59:49 PM

গত সোমবার থেকে শুরু হয়েছে ফরাসি ওপেন। চলবে ৯ জুন পর্যন্ত। রোলা গাঁরো পেয়ে গেল ঝকঝকে নতুন একটি কোর্ট। ফ্রান্সের টেনিস ইতিহাসে মহিলাদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ বর্ণাঢ্য কেরিয়ার সিমোন ম্যাথিউর। তাঁর নামেই এই কোর্টের নামকরণ করা হয়েছে। ৫০০০ দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারবেন এই কোর্টে।


নতুন কোর্টের আত্মপ্রকাশের সঙ্গেই টুর্নামেন্টের আয়োজকরা জানিয়েছেন যে, এবার পুরস্কার মূল্য আট শতাংশ বাড়ানো হয়েছে। ৩৯.২ মিলিয়ন ইউরো থেকে ৪২.৬ মিলিয়ন ইউরো করা হয়েছে। ভারতীয় মুদ্রায় যা ৩০৯ কোটি ৮৪ লক্ষ ৩২ হাজার ৩২০ টাকা। সিঙ্গল জয়ী খেলোয়াড়রা পাবেন ২.৩ মিলিয়ন ইউরো করে। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ১৬ কোটি ২ লক্ষ ৯ হাজার ৯৫০ টাকা।

আরও পড়ুন: French Open 2019: সিটি অফ লাভে নেই রুশ সুন্দরী

টুর্নামেন্টের ডাইরেক্টর গাই ফরগেট বলছেন, “উইম্বলডন, যুক্তরাষ্ট্র ওপেন এবং অস্ট্রেলিয়ান ওপেনে অনেক বেশি অত্যাধুনিক, সেখানে স্বাচ্ছন্দ্যও অনেকটা বেশি। এই বিষয়ে আমরা পিছিয়ে ছিলাম। কিন্তু এই কোর্টের সৌজন্যে স্টেডিয়ামের আকার বেড়েছে। আমরা ফ্যানেদের স্বাগত জানাতে পারব।”

এই টুর্নামেন্টে এবার দেখা যাবে না রাশিয়ান টেনিস সুন্দরী মারিয়া শারাপোভাকে। রোঁলা গারো থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন প্রাক্তন চ্যাম্পিয়ন। কাঁধের সমস্যার জন্যই এই টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মাশা। গত জানুয়ারি থেকেই কোনও প্রতিযোগিতায় পাওয়া যায়নি সুপারপোভাকে। ওই মাসেই তাঁর কাঁধে অস্ত্রোপচার হয়েছিল। চলতি মাসের ২৬ তারিখ শুরু হবে ফরাসি ওপেন। শেষ হবে আগামী মাসের ৯ জুন।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

New french open court unveiled as prize money increases104803

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X