বড় খবর

IPL পণ্ড করার পরিকল্পনা কাজে এল না পাকিস্তানের! স্কোয়াড গড়ে জবাব দিল নিউজিল্যান্ডই

আইপিএল তারকাদের বাদ দিয়েই স্কোয়াড ঘোষণা করল নিউজিল্যান্ড। ৩২ জনের স্কোয়াডে দুই জন নতুন মুখ।

একই সঙ্গে পাকিস্তান সফর এবং আইপিএল। সেই কারণে এবার পাকিস্তানে কার্যত দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে নিউজিল্যান্ড। দলের অধিকাংশ ক্রিকেটারই আইপিএলে খেলবে। মঙ্গলবারই আসন্ন পাকিস্তান সফরে স্কোয়াড ঘোষণা করে দিল নিউজিল্যান্ড। সেই সফরে থাকছেন না লকি ফার্গুসন, কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসনরা।

১৭ সেপ্টেম্বর থেকে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড সীমিত ওভারের সিরিজ শুরু হচ্ছে। ঠিক তাঁর দুদিন পরেই আবার আমিরশাহিতে বসছে আইপিএলের দ্বিতীয় পর্বের আসর। এমন অবস্থায় ক্রিকেট বোর্ডের প্রধান ডেভিড হোয়াইট জানিয়েছেন, আইপিএলে সংশ্লিস্ট কিউয়ি ক্রিকেটারদের খেলার অনুমতি দেওয়া হচ্ছে। “আইপিএল নিয়ে যে পরিস্থিতি উদ্ভব হয়, তাতে আমরা সবসময় বাস্তবসম্মতভাবে সমাধান খুঁজতে সচেষ্ট হয়েছি।”

আরও পড়ুন: আইপিএলে বিঘ্ন ঘটাতে বড়সড় চাল পাকিস্তানের! কড়া নজর রাখছেন সৌরভরাও

গত সপ্তাহেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ওয়ার্ল্ড কাপ সুপার লিগ পর্বের তিনটে ওয়ানডে এবং পাঁচটি টি২০ খেলবে। ১৭, ১৯ এবং ২১ সেপ্টেম্বর ওয়ানডে সিরিজের তিনটে ম্যাচ খেলা হবে রাওয়ালপিন্ডির পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে। অন্যদিকে, ২৫ ,সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত টি২০ সিরিজের পাঁচটি ম্যাচ হচ্ছে লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে।

কেন উইলিয়ামসন আইপিএলে খেলতে ব্যস্ত থাকায় কিউয়িদের নেতা হচ্ছেন টম লাথাম। ভারতে টেস্ট সফর এবং টি২০ ওয়ার্ল্ড কাপে পুনরায় নেতার দায়িত্বে আসবেন কেন উইলিয়ামসন।

আরো পড়ুন: BCCI-এর চাপে মাথা নোয়াল ইংল্যান্ড! বিতর্কিত কাশ্মীর লিগে নেই কোনো ইংরেজ ক্রিকেটার

যাইহোক, পাকিস্তানের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে আইপিএল ক্রিকেটারকে বাইরে রেখে ৩২ জনের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। নতুন মুখ দুজন- ক্যান্টারবেরির অলরাউন্ডার কোল ম্যাকোঞ্চি এবং ওয়েলিংটনের পেসার বেন সিয়ার্স। তিনটে ওয়ানডের জন্য স্কোয়াডে রাখা হয়েছে সিনিয়র তারকা রস টেলরকে। তারপরে দেশে ফিরে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রস্তুতি নেবেন।

আইপিএলে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে রয়েছেন যে নিউজিল্যান্ড তারকারা:
ফিন এলেন (আরসিবি), জিমি নিশাম (মুম্বই ইন্ডিয়ান্স), ট্রেন্ট বোল্ট (মুম্বই ইন্ডিয়ান্স), কেন উইলিয়ামসন (সানরাইজার্স হায়দরাবাদ), এডাম মিলনে (মুম্বই ইন্ডিয়ান্স), মিচেল স্যান্টনার (সিএসকে), টিম সেইফার্ট (কেকেআর), কাইল জেমিসন (আরসিবি), লকি ফার্গুসন (কেকেআর)।

বাংলাদেশ টি২০ এবং পাকিস্তান ওয়ানডে সিরিজে ব্ল্যাক ক্যাপস স্কোয়াড:
টম ল্যাথাম (ক্যাপ্টেন, উইকেটকিপার), ফিন এলেন, হামিশ বেনেট, টম ব্ল্যান্ডেল (উইকেটকিপার), ডাগ ব্রেসওয়েল, কলিন দে গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি (শুধুমাত্র ওয়ানডে), স্কট কুগ্লেজিন, কোল ম্যাকোঞ্চি, হেনরি নিকোলস, রচিন রবীন্দ্র, আজাজ প্যাটেল, বেন সিয়ার্স (শুধুমাত্র টি২০), ব্লেয়ার টিকনার, উইল ইয়ং

পাকিস্তান টি২০ সিরিজে কিউয়িদের স্কোয়াড:
টম ল্যাথাম (ক্যাপ্টেন, উইকেটকিপার), ফিন এলেন, টড এসলে, হামিশ বেনেট, টম ব্ল্যান্ডেল (উইকেটকিপার), মার্ক চাপম্যান, কলিন দে গ্র্যান্ডহোম, মার্টিন গুপ্তিল, ম্যাট হেনরি, ডারেল মিচেল, আজাজ প্যাটেল, ইশ সোধি, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার, উইল ইয়ং

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: New zealand announced pakistan series squad key players allowed to take part in ipl

Next Story
অলিম্পিকের সময়েই মৃত্যু প্রিয় বোনের! দেশে ফিরেই বুকচেরা হাহাকার ভারতীয় তারকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com