বড় খবর

BCCI-এর চাপে মাথা নোয়াল ইংল্যান্ড! বিতর্কিত কাশ্মীর লিগে নেই কোনো ইংরেজ ক্রিকেটার

আসন্ন অগাস্টের ৬ তারিখ থেকেই বসছে কাশ্মীর প্রিমিয়ার লিগ। এই লিগের ব্র্যান্ড আম্বাসাডর শাহিদ আফ্রিদি।

বিসিসিআইয়ের অনুরোধ মেনেই পাকিস্তান বোর্ড আয়োজিত কাশ্মীর লিগে কোনো ক্রিকেটারকে খেলার অনুমতি দেবে না ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড। এমনই আপডেট দিল বিসিসিআই। পাকিস্তান অধিকৃত কাশ্মীরে বিতর্কিতভাবে ক্রিকেট লিগ চালু করার পরেই ফুঁসে উঠেছে ভারতীয় বোর্ড।

সরাসরি বিসিসিআইয়ের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, পাক বোর্ড আয়োজিত বিতর্কিত POK লিগ খেললে ভারতীয় ক্রিকেটে কোনোভাবেই সংশ্লিস্ট ক্রিকেটারকে যুক্ত করা হবে না ভবিষ্যতে। শুধু তাই-ই নয়, ভারতে প্রবেশের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হতে পারে।

আরও পড়ুন: কাশ্মীর লিগে খেললেই নিষিদ্ধ ভারতীয় ক্রিকেটে! তীব্র হুঁশিয়ারি এবার সৌরভদের

তারপরেই বিসিসিআইয়ের পক্ষ থেকে আইসিসির কাছে আর্জি জানানো হয় বিতর্কিত লিগকে যেন কোনোভাবেই মান্যতা না দেওয়া হয়। সেইসঙ্গে আইসিসি সদস্যভুক্ত সমস্ত বোর্ডের কাছে সৌরভ গঙ্গোপাধ্যায় এন্ড কোং অনুরোধ জানায়, কোনোভাবেই যেন তাঁদের ক্রিকেটারকে কাশ্মীর লিগে না খেলার অনুমতি দেওয়া হয়।

এরপরেই বোর্ড মঙ্গলবার কনফার্ম করল, ইসিবির তরফে নাকি ইতিমধ্যেই আশ্বস্ত করা হয়েছে, কোনো ক্রিকেটারকেই POK লিগে খেলার অনুমতি দেওয়া হবে না। “ইসিবি ইতিমধ্যেই আমাদের জানিয়ে দিয়েছে কাশ্মীর লিগে খেলার জন্য কোনো ক্রিকেটারকেই ওঁরা রিলিজ করবে না। পাকিস্তান সুপার লিগে খেলা নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। তবে এটা POK লিগ। সরকারি নীতিই আমরা মেনে চলছি।” ইন্ডিয়ান এক্সপ্রেসকে এমনটাই জানিয়েছেন বোর্ডের এক কর্তা।

আরও পড়ুন: কাশ্মীর লিগে খেললে নিষেধাজ্ঞার হুমকি! BCCI-এর বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ গিবসের

এই মুহূর্তে বিসিসিআই এবং ইসিবির সম্পর্ক বেশ ভালো। ইসিবি আয়োজিত ‘হান্ড্রেড’ ক্রিকেট লিগে আগামী মরশুমে দেখা যেতে পারে ভারতীয় তারকাদের। ইন্ডিয়ান এক্সপ্রেস সংবাদপত্র-কে বোর্ড কর্তা আরো জানিয়েছেন, “আমরা সমস্ত বোর্ডের কাছেই অনুরোধ করছি যাতে কোনো ক্রিকেটারকে এই লিগে না খেলার অনুমতি দেওয়া হয়। জাতীয় স্বার্থের কথা ভেবেই আমারা এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।”

৬ থেকে ১৬ অগাস্ট বসছে কাশ্মীর লিগের আসর। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করবে মোট ছয় ফ্র্যাঞ্চাইজি। এই লিগের ভাইস প্রেসিডেন্ট ওয়াসিম আক্রম। ব্র্যান্ড আম্বাসাডর শাহিদ আফ্রিদি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ecb will not send any cricketers after bcci requests not to send players to controversial pok league by pcb

Next Story
‘মনোমালিন্য মিটে যাবে, ইস্টবেঙ্গলও আইএসএল খেলবে’, নেতাজি ইন্ডোরে ঘোষণা মুখ্যমন্ত্রীরMamata Banerjee, Khela Hobe Diwas
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com