scorecardresearch

বড় খবর

India vs New Zealand 3rd ODI Live Cricket Score: দু’ম্যাচ বাকি থাকতেই সিরিজ ভারতের

New Zealand vs India 3rd ODI Live Cricket Score Updates: দু’ম্যাচ বাকি থাকতেই নিউজিল্যান্ডকে হারিয়ে পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজ ৩-০ ছিনিয়ে নিল ভারত। সোমবার মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে সিরিজের তৃতীয় ম্যাচ সাত উইকেটে জিতলেন কোহলিরা।

India vs New Zealand 3rd ODI Live Cricket Scorecard
India vs New Zealand 3rd ODI Live Cricket Scorecard

India vs New Zealand 3rd ODI Live Cricket Score: দু’ম্যাচ বাকি থাকতেই নিউজিল্যান্ডকে হারিয়ে পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজ ৩-০ ছিনিয়ে নিল ভারত। সোমবার মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে সিরিজের তৃতীয় ম্যাচ সাত উইকেটে জিতল কোহলি অ্যান্ড কোং। আগামী বৃহস্পতিবার হ্যামিলটনে চতুর্থ ওয়ান-ডে ম্যাচে মুখােমুখি হবে দুই দল। রবিবার ওয়েলিংটনের ওয়েস্টপ্যাকে স্টেডিয়ামে সিরিজের  শেষ ম্যাচ।

সিরিজের বাকি দু’টি ওয়ান-ডে ও টি-২০ সিরিজে বিরাটকে আর পাবে না টিম ইন্ডিয়া। সিরিজের শেষ দু’টি ওয়ান-ডে ও এরপর তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবেন না ভারত অধিনয়াক। বিরাটকে পর্যাপ্ত বিশ্রামের ব্যবস্থা করে দিয়েছে বোর্ড। বিরাটের পরিবর্তে ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে রোহিত শর্মার হাতে। কোহলিকে ফের দেশের জার্সিতে দেখা যাবে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

 

 

NZ vs Ind 3rd ODI Live Score

2.46pm: দু’ম্যাচ বাকি থাকতেই সিরিজ ভারতের।

2.33pm: ৬০ বলে ২৬ রান প্রয়োজন ভারতের। কার্তিক ২৫ রানে ও রায়াডু ৩২ রানে ব্য়াট করছেন।

2.16pm: ৮৪ বলে ৫০ রান প্রয়োজন ভারতের। কার্তিক ৯ রানে ও রায়াডু ২৫ রানে ব্য়াট করছেন।

1.56pm: আউট কিং কোহলি (৬০)! বোল্টের বলে এক্সট্রা কভারে উঁচু করে ড্রাইভ মারতে গিয়েছিলেন বিরাট। কিন্তু নিকোলস লাফিয়ে ক্যাচ তালুবন্দি করে নেন। ক্রিজে এলেন দীনেশ কার্তিক। ৩১.১ ওভার শেষে ভারত তিন উইকেট হারিয়ে ১৬৮।

1.43pm: বড় শটের ফাঁদে পা দিয়ে উইকেট দিয়ে এলেন রোহিত (৬২)। স্যান্টনারের বলে স্টেপ আউট করতে গিয়ে মিস জাজ করে বসলেন রোহিত। তাঁকে দ্রুত স্টাম্প করে দিলেন ল্যাথাম। ক্রিজে এলেন আম্বাতি রায়াডু। ভারত ২৮.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫২।

1.34pm: কেরিয়ারের ৪৯তম অর্ধ-শতরান করে ফেললেন কিং কোহলি। ২৩ ওভারে ভারতের আর ৯৯ রান প্রয়োজন। রোহিত-কোহলি এই ফর্মে থাকলে তাঁদের ব্যাটেই ভারতের জয় প্রত্যাশিত।

1.20pm: ব্যাক-টু-ব্যাক হাফ সেঞ্চুরি রোহিতের! কেরিয়ারের ৩৯তম ওয়ান-ডে হাফ-সেঞ্চুরি করে ফেললেন হিটম্যান। আজও দারুণ টাচে আছেন ভারতের মারকুটে ওপেনার। ২৬ ওভারে ভারতের প্রয়োজন আর ১১৪ রান।

1.13pm: রোহিত (৪৮)-কোহলির (৩৪) পঞ্চাশ রানের পার্টনারশিপে ভারত শতরান পার করে গেল। ২২ ওভার শেষে ভারত ১১২ রান তুলেছে এক উইকেট হারিয়ে। ২৮ ওভারে আর ১৩২ রান প্রয়োজন ভারতের।

12.57pm: ১৮ ওভার শেষে ভারত এক উইকেট হারিয়ে ৮০ রান তুলেছে। রোহিত ৩৫ রানে ও কোহলি ১৭ রানে ব্যাট করছেন। দুই ব্যাটসম্যানই খেলাটা ধরে নিয়েছেন। ৩২ ওভারে ভারতের প্রয়োজন ১৬৪ রান। হাতে রয়েছে ৯ উইকেট।

12.17pm: ধাওয়ান আউট (২৮)! প্রথম উইকেট হারাল ভারত। বোল্টের বলে প্রথম স্লিপে খোঁচা দিয়ে টেলরের হাতে ক্যাচ দিয়ে বসলেন গব্বর। রোহতি-ধাওয়ানের জুটিতে ভারতের ঝুলিতে ৩৯ রান যুক্ত হয়েছিল। ক্রিজে এলেন বিরাট কোহলি।

12.02pm: ২৪৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট হাতে নেমেছেন শিখর ধাওয়ান ও রোহিত শর্মা। ৪ ওভার ব্যাট করে ফেললেন তাঁরা। ক্রিজে সেট হতে কিছুটা সময় নিচ্ছেন ভারতের দুই স্টার ওপেনার। আধুনিক ক্রিকেটে পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে ২৪৪ সেঅর্থে বড় রান নয়। ধরে খেললেই ভারত অনায়াসে ম্যাচ বার করে নিতে পারবে। ভারতের ঝুলিতে এখন ২৬ রান। রোহিত আট রানে ও ধাওয়ান ১৮ রানে অপরাজিত রয়েছেন।

11.17am: খেলা শেষ! ২৪৩ রানে থামল নিউজিল্যান্ডের ইনিংস।

11.12am: ব্যাক-টু-ব্যাক উইকেট! ফিরে গেলেন সোধি (১২) ও ব্রেসওয়েল (১৫)। ৪৮.১ ওভারে নিউজিল্যান্ড ৯ উইকেট হারিয়ে ২৩৯।

11.00am: আক্ষেপ নিয়েই মাঠ ছাড়ছেন রস টেলর! মাত্র সাত রানের জন্য সেঞ্চুরি করা হলো না টেলরের। ৯৩ রানের মাথায় মহম্মদ শামির বলে দীনেশ কার্তিকের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি। টেলর সেঞ্চুরি পেলেন না ঠিকই, কিন্তু ওয়ান-ডে ফর্ম্যাটে তাঁর ১০০০ রান করা হয়ে গেল। ক্রিজে এখন ব্রেসওয়েলের সঙ্গে ইশ সোধি।

10.41am: ফের উইকেট পাণ্ডিয়ার! মিচেল স্যান্টনারকে (৩) ফেরালেন তিনি। নিকোলসের মতো স্যান্টনারও দীনেশ কার্তিকের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন। হাফ ডজন উইকেট হারাল নিউজিল্যান্ড। ক্রিজে টেলরের সঙ্গে ব্রেসওয়েল। ৪৫.১ ওভার শেষে সাত উইকেট হারিয়ে নিউজিল্যান্ড তুলল ২২২ রান।

10.35am: সফল প্রত্যাবর্তন পাণ্ডিয়ার! এদিন দুরন্ত একটা ক্যাচ নেওয়ার পর এবার উইকেটও পেলেন তিনি। হেনরি নিকোলসকে (৬) ফেরালেন। ৪০ ওভার শেষে নিউজিল্যান্ড পাঁচ উইকেট হারিয়ে ১৯১ তুলল। টেলিভিশন শো ‘কফি উইথ করণ’-এনারীবিদ্বেষী ও যৌন বিষয়ক মন্তব্য করে বিতর্কে জড়ান পাণ্ডিয়া ও লোকেশ রাহুল। যার ফলে ক্রিকেট থেকে সাময়িক নির্বাসনে ছিলেন তাঁরা।

10.16am: অবশেষে জুটি ভাঙল! হাফ সেঞ্চুরি (৫১) করে ওভার বাউন্ডারি হাঁকাতে গিয়ে উইকেটটা দিয়ে আসলেন টম ল্যাথাম। আম্বাতি রায়াডুর হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি। ক্রিজে এলেন হেনরি নিকোলস। নিউজিল্যান্ড ৩৭.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৮ তুলল।

10.10am: ক্রিজে জমে গিয়েছেন টেলর-ল্যাথাম। তাদের যুগলবন্দিতে ১০০ রান চলে আসল। এই জুটিই ভাঙতে হিমসিম খাচ্ছেন কোহলির বোলাররা। নিউজিল্যান্ড ৩৫ ওভার ব্যাট করে ফেলল। তিন উইকেট হারিয়ে ১৫৯ রান তুলল তারা। টেলর ৬৪ রানে ও ল্যাথাম ৩৯ রানে অপরাজিত রয়েছেন।

9.58am: প্রত্যাশিত অর্ধ-শতরান চলে আসল টেলরের। ল্যাথাম ব্যাট করছেন ৩৫ রানে। ৩২ ওভার শেষে নিউজিল্যান্ড ১৪৩/৩

9.38am: কুলচা’র ১০০! উত্তর ভারতের অত্যন্ত জনপ্রিয় এক ধরণের রুটি হিসেবেই পরিচিত কুলচা। কিন্তু ভারতীয় দলের কাছে কুলচার আরও একটা মানে আছে। কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালকে একসঙ্গে বলা হয় ‘কুলচা’। সীমিত ওভারের ক্রিকেটে তাঁদের যুগলবন্দি আজ অন্য মাত্রা এনেছে ভারতীয় দলে। বিপক্ষের কাছে তাঁরা ‘ডাবল ট্রাবল’। বে ওভালে কুলচা জুটির মিলিত প্রয়াসে শততম উইকেট (ওয়ান-ডে ফর্ম্যাটে) চলে আসল। টুইট করে জানাল বিসিসিআই। (৩০ ওভার শেষে নিউজিল্যান্ড ১২৭/৩, টেলর ৪১* ও ল্যাথাম ৩১*)

9.17am: ২৫ ওভার খেলা শেষে নিউজিল্যান্ড তুলল ৯৫ রান। স্লথ গতিতেই এগিয়ে চলেছেন কিউয়ি ব্যাটসম্যানরা। টেলর (২৩*) ও ল্যাথাম (২১*) ধীরে ধীরে রান রোটেট করছেন। উইকেট না-পেলেও ভারতীয় বোলাররা চাপে রাখছে টেলরদের। আজও বে ওভালে প্রচুর মানুষ এসেছেন খেলা দেখতে।

8.41am: উইলিয়ামসন আউট! ১৭ নম্বর ওভারের দ্বিতীয় বলে চাহাল তুলে নিলেন উইলিয়ামসনকে (২৮)। ক্রিজে প্রায় সেট হয়ে গিয়েছিলেন কিউয়ি ক্যাপ্টেন। চাহালের বলে স্টেপ আউট করে মিউ উইকেটের ওপর দিয়ে খেলতে চেয়েছিলেন তিনি। কিন্তু পাণ্ডিয়া উড়ে গিয়ে ক্য়াচটা তালুবন্দি করলেন। নিউজিল্যান্ড ৫৯ রানে তৃতীয় উইকেট হারাল। ক্রিজে টেলরের সঙ্গে টম ল্যাথাম।

8.18am: ১০ ওভারের মধ্যে জোড়া উইকেট খুইয়ে কিছুটা হলেও চাপে কিউয়িরা। তাঁদের স্কোরবোর্ডে ৪২ রান। উইলিয়ামস ১৯ রানে ও টেলর ৩ রানে ব্যাট করছেন। দুই ওপেনারই (মানরো-গাপটিল) ফিরে গিয়েছেন। বে ওভাল বেশ ছোট মাঠ। ব্যাটে-বলে ঠিকঠাক সংযোগ হলেই বল পৌঁছে যাবে বাউন্ডারি লাইনে। সেই রাস্তাই খুুঁজছেন কিউয়ি ব্যাটসম্যানরা।

7.57am: মার্টিন গাপটিল আউট! বদলা নিলেন ভুবি। তাঁর শেষ ওভারে চার-ছয় হাঁকানো গাপটিলকে ছ’নম্বর ওভারের প্রথম বলেই তুলে নিলেন ভুবি। ব্যাটের খোঁচায় দীনেশ কার্তিকের হাতে ধরা পড়ে যান তিনি। ৬.১ ওভারে ২ উইকেট হারিয়ে কিউয়িদের স্কোরবোর্ডে ২৬। ক্রিজে উইলিয়ামসনের সঙ্গে রস টেলর।

7.51am: প্রথম পাঁচ ওভারে ২২ রান তুলল নিউজিল্যান্ড। মানরোর উইকেট হারানোর ধাক্কা দ্রুত সামলে উঠেছে তারা। গাপটিল রয়েছেন রণংদেহী মেজাজে। ভুবনেশ্বর কুমারের ওভারে তিনি একটি চার ও একটি ছয় হাঁকালেন। অন্যদিকে উইলিয়ামসন থিতু হচ্ছেন ধীরে ধীরে।

7.38am: হোয়াট আ স্টার্ট! দ্বিতীয় ওভারের শেষ বলেই মহম্মদ শামি ফেরালেন কিউয়ি ওপেনার কলিন মানরোকে (৭)। রোহিত শর্মার হাতে সোজা স্লিপে ক্যাচ তুলে দিলেন তিনি। ক্রিজে এলেন ক্যাপ্টেন কেন উইলিয়ামসন। দুর্দান্ত শুরু কোহলির দলের। নিউজিল্যান্ড ২ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১০।

7.28am: নিউজিল্যান্ডে একটাই পরিবর্তন। কলিন ডে গ্রান্ডহোমের পরিবর্তে দলে ফিরলেন মিচেল স্যান্টনার।

7.24am: ভারতীয় দলে দু’টি পরিবর্তন এসেছে। হ্যামস্ট্রিং চোটের জন্য খেলা হচ্ছে না মহেন্দ্র সিং ধোনির। বিশ্রামে গেলেন তিনি। তাঁর পরিবর্তে দলে দীনেশ কার্তিক। অন্যদিকে বিজয় শঙ্করের পরিবর্তে দলে প্রত্যাবর্তন হার্দিক পাণ্ডিয়ার।

7.23am: টস হেরে বল করবে ভারত।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: New zealand vs india 3rd odi live cricket score updates