বড় খবর

সৌরভ নন, বিশ্বক্রিকেটের বস নির্বাচিত হলেন গ্রেগ, চিনুন নতুন চেয়ারম্যানকে

১১তম সদস্য দেশ হিসেবে দক্ষিণ আফ্রিকা গ্রেগ বার্কলেকে ভোট দিয়ে প্রাক্তন নিউজিল্যান্ড ক্রিকেট বসের জয় নিশ্চিত করেন। জুলাই মাসে শশাঙ্ক মনোহর সরে দাঁড়িয়েছিলেন।

একসময় আইসিসি চেয়ারম্যান হওয়ার দৌড়ে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে তিনি নিজেই পরে এই রেস থেকে সরে আসেন। সৌরভ নন, আইসিসির নতুন চেয়ারম্যান হলেন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে। শশাঙ্ক মনোহরের স্থলভিষিক্ত হচ্ছেন তিনি। হারালেন অন্য চেয়ারম্যান পদপ্রার্থী ইমরান খোয়াজাকে।

বুধবারই আইসিসির তরফে ঘোষণা করে দেওয়া হল আইসিসির নতুন চেয়ারম্যানের নাম। ১৬ সদস্যের আইসিসি বোর্ড মেম্বারদের মধ্যে দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা প্রয়োজন ছিল। ১১তম সদস্য দেশ হিসেবে দক্ষিণ আফ্রিকা গ্রেগ বার্কলেকে ভোট দিয়ে প্রাক্তন নিউজিল্যান্ড ক্রিকেট বসের জয় নিশ্চিত করেন। জুলাই মাসে শশাঙ্ক মনোহর সরে দাঁড়ানোর পর ইমরান খোয়াজা অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসাবে কাজ চালিয়ে যাচ্ছিলেন।

আরো পড়ুন: ইস্টবেঙ্গলের ‘ফিলিপ লাম’কে না আটকালে ভুগবেন হাবাস, সতর্কবার্তা বাগান প্রাক্তনীর

আইসিসির বিবৃতিতে গ্রেগ বার্কলে জানান, “আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান হওয়া সম্মানের বিষয়। আমার সতীর্থ আইসিসি ডিরেক্টরদের এই সহযোগিতার জন্য ধন্যবাদ জানাতে চাই।”

এরপরে তিনি আরো বলেন, “আমরা আশা করছি অতিমারীকে দূরে সরিয়ে আমরা খেলার মাধ্যমে দ্রুত ঘুরে দাঁড়াতে পারব।” নিজের বক্তব্যের মাধ্যমে তিনি বুঝিয়ে দেন অতিরিক্ত আইসিসি ইভেন্টের বদলে দ্বিপাক্ষিক সিরিজেই জোর দেবেন তিনি। বার্কলে জানান, “সকলের সঙ্গে সম্মিলীতভাবে কাজ করে খেলাকে আরো শক্তিশালী করে তোলাই আমাদের লক্ষ্য। ক্রিকেটকে আরো বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার প্রয়াস আমরা চালিয়ে যাব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: New zealands greg barclay announced as new icc chairman

Next Story
EXCLUSIVE: ইস্টবেঙ্গলের ‘ফিলিপ লাম’কে না আটকালে ভুগবেন হাবাস, সতর্কবার্তা বাগান প্রাক্তনীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com