বড় খবর

পেরুর বিরুদ্ধে দুরন্ত হ্যাটট্রিক, বিধ্বংসী নেইমার আরো কাছাকাছি পেলের

লাতিন আমেরিকান গ্রুপের অন্য ম্যাচে আর্জেন্টিনা ২-১ গোলে হারাল বলিভিয়াকে। লা পাজের অত্যধিক উচ্চতায় ২০০৫ সালের পর আর জেতেনি আর্জেন্টিনা। সেই ট্র্যাডিশন চূর্ণ করেই মেসিরা এদিন জয় পেলেন বলিভিয়ার বিপক্ষে।

হ্যাটট্রিক নেইমারের। দলের একনম্বর তারকার হ্যাটট্রিকে ভর করেই ব্রাজিল বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বে ৪-২ গোলে উড়িয়ে দিল পেরুকে। লাতিন আমেরিকান রাউন্ডে এদিন খেলা ছিল ব্রাজিল বনাম পেরুর। সেখানেই দুবার স্পট কিক থেকে গোল করে যান নেইমার। দু বার পিছিয়েই এল ব্রাজিলের এই জয়।

এদিন হ্যাটট্রিক করে ব্রাজিলের জার্সিতে আন্তর্জাতিক ম্যাচে সর্বাধিক গোলদাতাদের তালিকায় দু নম্বরে উঠে এলেন নেইমার। এদিনের তিন গোলের পর নেইমারের গোলসংখ্যা ৬৪। পেরিয়ে গেলেন রোনাল্ডোকে (৬২)। শীর্ষে রয়েছেন একমেবাদ্বিতীয়ম পেলে (৭৪)।

আরো পড়ুন: ধোনির মেয়েকে ধর্ষণের হুমকি দিয়ে গ্রেফতার নাবালক, জেরায় ভেঙে পড়ে স্বীকারোক্তি

ব্রাজিলের বিপক্ষে পেরু এদিন যথেষ্ট আগ্রাসী ভঙ্গিতেই ম্যাচ শুরু করে। ৬ মিনিটের মাথাতেই ডান পায়ের ভলিতে গোল করে পেরুকে এগিয়ে দেন আন্দ্রে ক্যারিলো। ব্রাজিল ২৮ মিনিটেই নেইমারের পেনাল্টি থেকে গোলের সমতা ফিরিয়ে দেয়।

এরপর ব্রাজিল চাপ ধরে রেখে খেলা চালিয়ে গেলেও গোল আসছিল না। ৫৯ মিনিটে রেনাতো তাপিয়ার শট পরিবর্ত ডিফেন্ডার রদ্রিগো কায়ও-র পায়ে লেগে দিক পরিবর্ত করে গোলে ঢুকে যায়। দ্বিতীয়বার পিছিয়ে পড়ার ৫ মিনিটের মধ্যেই ব্রাজিল সমতা ফেরায় রিচার্লিসনের গোলে। এরপর ব্রাজিলের হয়ে তৃতীয় গোল করেন ফিরমিনহো। পরের দিকে জোড়া গোল করে যান নেইমার।

লাতিন আমেরিকান গ্রুপের অন্য ম্যাচে আর্জেন্টিনা ২-১ গোলে হারাল বলিভিয়াকে। লা পাজের অত্যধিক উচ্চতায় ২০০৫ সালের পর আর জেতেনি আর্জেন্টিনা। সেই ট্র্যাডিশন চূর্ণ করেই মেসিরা এদিন জয় পেলেন বলিভিয়ার বিপক্ষে। ম্যাচের শুরুতেই এদিন বলিভিয়ার মার্সেলো মার্টিন্স গোল করে নীল সাদা জার্সিধারীদের পিছিয়ে দিয়েছিলেন। পরে সমতা ফিরিয়ে দেন লওতারো মার্টিনেজ। শেষের দিকে মেসির সহায়তায় দ্বিতীয় গোল আসে জোয়াকিম করিয়ার পা থেকে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Neymars hattrick puts in 2nd of highest ever goalscorers list

Next Story
ক্রুদ্ধ ধোনিকে দেখে ওয়াইড বদলালেন আম্পায়ার, মহাখাপ্পা ওয়ার্নারও, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com