টিম ইন্ডিয়ার ফিটনেস কোচের দৌড়ে ফেভারিট রাগবি বস নিক ওয়েব

বিশ্বকাপের পরেই ফিটনেস কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন শঙ্কর বাসু। তার জায়গায় একাধিক কোচ আবেদন জানিয়েছিলেন। সেখান থেকেই বেছে নেওয়া হতে চলেছে কিউয়ি কোচকে।

By: Mumbai  Updated: September 1, 2019, 01:27:28 PM

বিরাট কোহলিদের ফিটনেস কোচ হওয়ার দৌড়ে এগিয়ে নিউজিল্যান্ডের নিক ওয়েব। সকালেই এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচকমণ্ডলীর তরফে ঘোষণা করে দেওয়া হয়েছিল বাছাই তিন ফিটনেস কোচের তালিকা। সেখানেই নিক ওয়েবকে বাকি দুই প্রতিদ্বন্দ্বী লিউক উডহাউস এবং রজনীকান্থ শিবাগনানাম-এর থেকে এগিয়ে রাখা হয়েছে। এর আগে নিউজিল্যান্ড মহিলা ক্রিকেট দল এবং অকল্যান্ডের রাগবি দল আউটফিট ওয়ারিয়র্স-এ কাজ করার অভিজ্ঞতা রয়েছে নিকের। তিনিই সম্ভবত কোহলিদের দায়িত্বে আসতে চলেছেন। সর্বভারতীয় একাধিক সংবাদমাধ্যমের খবর এমনটাই।

বিশ্বকাপের পরেই ফিটনেস কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন শঙ্কর বাসু। তার জায়গায় একাধিক কোচ আবেদন জানিয়েছিলেন। সেখান থেকেই বেছে নেওয়া হতে চলেছে কিউয়ি কোচকে। এদিন নির্বাচক মণ্ডলীর সদস্যরা বেঙ্গালুরুর এনসিএ-তে বৈঠকে বসেন। সেখানে হাজির ছিলেন ফিটনেস বিশেষজ্ঞ রণদীপ মৈত্রও।

আরও পড়ুন ভিডিও: কোহলির সঠিক সিদ্ধান্তেই হ্যাটট্র‌িক বুমরার, নাম তুললেন রেকর্ড বুকে

সংবাদসংস্থার খবর অনুযায়ী, বেশ কিছু ভারতীয় ক্রিকেটারের পছন্দ অবশ্য নিক ওয়েব নন, ভারতীয় কোচ রজনীকান্থ শিবাগনানাম। তবে বোর্ড সূত্রের খবর, মিরাকল না হলে, জাতীয় দলের দায়িত্বে আসছেন না দক্ষিণী কোচ। নির্বাচকমণ্ডলী এবং ফিটনেস বিশেষজ্ঞদের পছন্দের তালিকায় একনম্বরে নিক ওয়েবই। তিন বাছাইয়ের নাম ঘোষণা করে দেওয়ার পরে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বোর্ডের সিইও রাহুল জহুরি।

কী কারণে? সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে নির্বাচক কমিটির এক সদস্য জানিয়েছেন, “নিক ওয়েবের প্লাস পয়েন্ট হল ও নিউজিল্যান্ডের জাতীয় রাগবি লিগে ট্রেনিং করিয়েছে। শঙ্কর বাসু জাতীয় দলের যে বেঞ্চমার্ক নির্দিষ্ট করে দিয়েছে, তাতে নিক ওয়েবের প্রোফাইলের কাউকে প্রয়োজন ছিল। পাশাপাশি, শীর্ষ তিন বাছাইয়ের মধ্যে নিক ওয়েবের কমিউনিকেশন স্কিল বাকিদের থেকে অনেক এগিয়ে। সূত্রের খবর, টিম ইন্ডিয়ার নতুন সাপোর্ট স্টাফদের চুক্তি শুরু হচ্ছে ৫ সেপ্টেম্বর থেকে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের শেষ টেস্ট সমাপ্ত হচ্ছে ৩ তারিখে। এর অর্থ, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ দিয়েই নতুন সাপোর্ট স্টাফরা আন্তর্জাতিক স্তরে আত্মপ্রকাশ করবেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Nick webb favourite to be indian teams strength and conditioning coachs post

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X