বড় খবর

বিরাট না রোহিত- নেতৃত্বের দ্বন্দ্বে এবার মুখ খুললেন লক্ষ্মণ, জানালেন তাঁর মত

বিজয় লোকপল্লী এবং ভি কৃষ্ণণের লেখা বই ‘দ্য হিটম্যান: দ্য রোহিত শর্মা স্টোরি’-র উদ্বোধনে এসে লক্ষ্মণ বলেন, কোনো সন্দেহ নেই রোহিত একজন দারুণ ক্যাপ্টেন।

বিরাট কোহলি না রোহিত শর্মা- জাতীয় দলের ক্যাপ্টেন কাকে করা উচিত, সেই বিতর্কের অবসান ঘটালেন ভিভিএস লক্ষ্মণ। তিনি বলে দিলেন, এখনই রোহিতকে জাতীয় দলের ক্যাপ্টেন করার প্রয়োজন নেই। সেই সঙ্গে তিনি বললেন, রোহিতের মত একজনের টেস্ট দলের নিয়মিত সদস্য হওয়া উচিত।

বিজয় লোকপল্লী এবং ভি কৃষ্ণণের লেখা বই ‘দ্য হিটম্যান: দ্য রোহিত শর্মা স্টোরি’-র উদ্বোধনে এসে জাতীয় দলের প্রাক্তন তারকা বলে দেন, “কোনো সন্দেহ নেই রোহিত একজন দারুণ ক্যাপ্টেন। যখনই ও বিরাটের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিয়েছে, তখনই সফল হয়েছে। একটি ফ্র্যাঞ্চাইজি দলকে পাঁচবার চ্যাম্পিয়ন করা মোটেও সহজ নয়। যেভাবে দল গঠন থেকে শুরু করে কঠিন সময় সামলেছে, তা দুর্দান্ত এক বিষয়।”

আরো পড়ুন: সৌরভের মত নেতা হতে কোহলিকে খাটতে হবে, কাইফের তোপে কোহলি

তবে এরপরেই তিনি বলেছেন, “রোহিতের মধ্যে জাতীয় দলের সফল নেতা হওয়ার যাবতীয় গুণ রয়েছে। তবে শুধু পরিবর্তনের জন্যই পরিবর্তন করে লাভ নেই। বিরাটও জাতীয় দলের নেতা হিসেবে সফল। দারুণ অধিনায়কত্ব করছে বর্তমানে। আমার মনে হয়না, এই মুহূর্তে নেতৃত্বে কোনো পরিবর্তনের প্রয়োজন রয়েছে।”

নেতা রোহিতের প্ৰসঙ্গ বাদ দিয়ে লক্ষ্মণ আবার মনে করেন, টেস্ট দলে নিয়মিত খেলা উচিত রোহিতের, “ওর কেরিয়ার আমার কথা মনে পড়িয়ে দেয়। ব্যাটিং অর্ডারে পরিবর্তন করতে হয়েছে বারবার। আগে কখনো ওপেন না করে কোয়ালিটি ফাস্ট বোলারদের বিরুদ্ধে হঠাৎ ওপেন করা মোটেই সহজ নয়। একবার ক্রিজে সেট হয়ে গেলে রোহিত প্রতিপক্ষ বোলারদের উপর ক্রমাগত চাপ রেখে যায়।”

রোহিতকে প্রথম দর্শনের অভিজ্ঞতা এখনো মনে রয়েছে ভেরি ভেরি স্পেশ্যাল ক্রিকেটারের, “ও কেরিয়ারে বারবার চোট আঘাতের সম্মুখীন হয়েছে। টেস্টেও সফল হতে পারে ও। ওকে প্রথমবার দেখি ২০০৫-এ কেএসসিএ টুর্নামেন্টে। ও পেসারদের বিপক্ষে বেশ খেলত। তবে স্পিনারদের খেলতে সমস্যায় পড়ত তখন। ঠিক একবছর পরে ওকে যখন আবার দেখি, অনেকতা উন্নতি করেছে। ছয় নম্বরে নেমে অবলীলায় বাউন্ডারি হাঁকাত। আমরা টেস্টেই দ্বিশতরান করতে সমস্যায় পড়ি। আর ও ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করেছে তিনবার!”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: No need to impose captaincy on rohit says vvs laxman

Next Story
সৌরভের মত নেতা হতে কোহলিকে খাটতে হবে, কাইফের তোপে কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com