scorecardresearch

বড় খবর

বিরাট-রোহিতের ঝামেলা কি নিয়ন্ত্রণের বাইরে! সরাসরি খোলসা করলেন প্রধান নির্বাচক

বিরাট-রোহিতের দ্বন্দ্ব নিয়ে ভারতীয় মিডিয়ায় অহরহ লেখালেখি চলছে। তবে সেই দ্বৈরথ স্বীকার করলেন না প্রধান নির্বাচক চেতন শর্মা।

বিরাট কোহলি, রোহিত শর্মার ইগোর লড়াই নিয়ে ভারতীয় মিডিয়ায় প্রায় প্রত্যেক দিনই লেখালেখি হয়। তবে দুই তারকার সম্পর্ক নিয়ে সেই জল্পনা উড়িয়ে দিলেন স্বয়ং নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা। বিরাটকে একদিনের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরিয়ে দিয়ে কিছুদিন আগেই দায়িত্ব দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। তারপরে দুজনের সম্পর্কের বিষয়ে লেখালেখি আরও বেড়েছে সাম্প্রতিককালে।

দুজনকে পাশাপাশি বসিয়ে কী বোর্ডের তরফে সমস্ত কিছু খোলসা করে দেওয়া যায় না? এমন প্রশ্ন ভেসে আসতেই চেতন শর্মা জানিয়ে দিয়েছেন, “কোন বিষয় দুজনে পরিষ্কার করবে? দুজনের মধ্যে সমস্ত কিছুই স্বভাবিক। সেই কারণেই বারবার বলছি একদম গুজবে কান দেওয়া উচিত নয়। আমরা আগে ক্রিকেটার, তারপরে নির্বাচক। দুজনের মধ্যে এমন কিছুই নেই।”

আরও পড়ুন: সৌরভ নয়, কোহলিই মিথ্যাবাদী! দাদার পাশে দাঁড়িয়ে এবার বোমা প্রধান নির্বাচকের

তিনি আরও জানান, দুজনের সম্পর্ক নিয়ে এমন খবর পড়লে তিনি বরং হাসতে থাকেন। দুজনে দুজনের ভালো বন্ধু বলেও দাবি তাঁর। “কখনও কখনও আমি ওঁদের নিয়ে রিপোর্ট পড়ে হাসতে থাকি। আরে, ভবিষ্যত নিয়ে দুজনের মধ্যে দারুণ প্ল্যানিং রয়েছে। সবকিছুই দারুণ। আপনারা যদি আমার জায়গায় থাকতেন, তাহলে দেখতেন দুজনে ক্রিকেট এবং পরিবার- দুইই বিষয়ই কী দারুণভাবে সামলাচ্ছে। ওঁদের নিয়ে এরকম রটনা দেখলেই বরং খারাপ লাগে। তাই প্লিজ সমস্ত বিতর্ক ২০২১-এই রেখে দেওয়া হোক। স্রেফ কীভাবে ভারতকে সেরা দল হিসেবে মেলে ধরা যায়, সেই আলোচনা হোক।” জানিয়েছেন চেতন।

এর আগে দক্ষিণ আফ্রিকা সফরে রওনা হওয়ার আগে কোহলিও দুজনের সম্পর্ক নিয়ে মুখ খুলেছিলেন প্রেস কনফারেন্সে। কোহলি জানিয়েছিলেন, “আমার এবং রোহিতের মধ্যে কোনও সমস্যাই নেই। সত্যি কথা বলতে গত দু-আড়াই বছর ধরে এই বিষয়ে বারবার বলো বলে আমি ক্লান্ত। সেই একই প্রশ্ন আমাকে বারবার জিজ্ঞাসা করা হচ্ছে। আমি স্রেফ একটা জিনিস নিশ্চিত করে বলতে চাই, যতদিন দেশের জার্সিতে ক্রিকেট খেলব, এমন কিছু করব না, যাতে দলের ক্ষতি হয়।”

আরও পড়ুন: রাহুলের নেতৃত্বে এবার ওয়ানডে খেলবেন কোহলি! বছরের শেষ দিনে বিরাট ঘোষণা BCCI-এর

শুক্রবার নির্বাচকরা ১৮ দলের ওয়ানডে স্কোয়াড বেছে নিয়েছেন। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে রোহিত শর্মা ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না। নেতৃত্ব দেবেন কেএল রাহুল। ভাইস ক্যাপ্টেন করা হয়েছে জসপ্রীত বুমরাকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: No rift between virat kohli and rohit sharma says chief selector chetan sharma