বড় খবর

বিরিয়ানির জন্য গচ্চা ২৭ লাখ! বিশাল বিল দেখেই মাথায় হাত পাক বোর্ডের

অক্টোবরের ১৭ তারিখে দুই দলের প্রথম ওয়ানডে খেলার কথা ছিল। তবে সেই ম্যাচ বাতিল করে দেশে ফিরে যায় নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড পাকিস্তানে এসেও সফর বাতিল করেছে। তারপরে ইংল্যান্ড জানিয়ে দিয়েছে পাকিস্তানে খেলতে যাবে না তাঁরাও। জোড়া সিরিজ হারের মধ্যেই বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। স্বী ক্ষতের মধ্যেই এবার নুনের ছিটে দিল বিরিয়ানির বিল!

নিউজিল্যান্ড সিরিজ আয়োজনের জন্য কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছিল পিসিবির তরফে। নিশ্ছিদ্র নিরাপত্তার জন্য যে নিরাপত্তাকর্মীদের নিয়োগ করা হয়েছিল, তাঁদের দিনে দু-বার বিরিয়ানির বন্দোবস্ত করা হয়েছিল পাক বোর্ডের তরফ থেকে। তবে বিরিয়ানি প্রস্তুতকারীর বিল পেয়ে মাথায় হাত পিসিবির। নিরাপত্তাকর্মীদের বিরিয়ানির জন্য ২৭ লক্ষ টাকা বিল করা হয়েছে। এমনটাই জানানো হয়েছে পাক প্রচারমাধ্যমে।

আরও পড়ুন: কার্তিকের জন্য অতিরিক্ত খরচ হল শাহরুখের KKR-এর! কৃতজ্ঞতায় নুইয়ে পড়লেন তারকা

পাক ক্রিকেট বোর্ডের তরফ থেকে পাঁচজন স্পেশ্যাল পুলিশ এবং পাঁচশোরও বেশি পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছিল কিউয়ি সিরিজের জন্য। রাওয়ালপিন্ডিতে পাকিস্তান আর্মির সহায়তাও নেওয়া হয়েছিল। তবে সমস্ত পুলিশ কর্মীদের খাবারের মেটাতে গিয়ে চক্ষু চড়কগাছ পিসিবির।

রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে সম্ভাব্য হামলার খবর পেয়েই তড়িঘড়ি সিরিজ বাতিল করে দেশে ফিরে গিয়েছেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। রাওয়ালপিন্ডিতে তিনটে ওয়ানডে খেলার পাশাপাশি লাহোরে পাঁচটা টি২০ খেলারও কথা ছিল দুই দলের। তবে প্রথম ওয়ানডে খেলতে নামার কয়েকঘন্টা আগে ১৭ অক্টোবর ব্ল্যাকক্যাপসরা জানিয়ে দেয়, তাঁরা খেলবে না।

আরও পড়ুন: সৌরভের জন্যই ডানহাতি থেকে বাঁ হাতি! মহারাজের জন্য বাঁধনছাড়া আবেগ নতুন নাইটের

নিউজিল্যান্ড নিজস্ব নিরাপত্তা আধিকারিকরা হামলার আঁচ পেয়ে কিউয়ি সরকারকে সতর্ক করে। তারপরেই নিউজিল্যান্ড সিরিজ বাতিল করার সিদ্ধান্ত নেয়।

এরপরে পাকিস্তান বোর্ডের তরফে ১৮ অক্টোবর চার্টার্ড ফ্লাইটে করে কিউয়ি ক্রিকেটারদের দেশে ফেরানোর ব্যবস্থা করে পাকিস্তান বোর্ড। সিরিজ বাতিল না করার জন্য পাক প্রধানমন্ত্রী ইমরান খান ফোন করেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্দা আরডেনকে। তবে কিউয়ি প্রধানমন্ত্রী জানিয়ে দেন, ক্রিকেটারদের নিরাপত্তাকে তাঁরা সবসময় অগ্রাধিকার দেবেন।

আর তারপরেই পাকিস্তানের ক্ষোভের মুখে পড়ে নিউজিল্যান্ডের ক্রিকেট। সমর্থক, প্রাক্তন ক্রিকেটাররা তুলোধোনা করতে থাকে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে। শোয়েব আখতার সরাসরি ক্ষোভ উগরে দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pakistan cricket board to pay 27 lakh as food bills for security officials deployed for new zealand series

Next Story
কার্তিকের জন্য অতিরিক্ত খরচ হল শাহরুখের KKR-এর! কৃতজ্ঞতায় নুইয়ে পড়লেন তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com