চিকিৎসার জন্য ভারতে আসতে চান পাক হকি খেলোয়াড় মনসুর আহমেদ

হৃৎপিণ্ডে সমস্যা, প্রতিস্থাপনের প্রয়োজনে ভারতে আসতে চান পাক হকি খেলোয়াড় মনসুর আহমেদ

Mansoor Ahmed  Updated: April 24, 2018, 9:01:59 PM

মনসুর আহমেদ, নামটা বললে অনেকেই সম্ভবত মনে করতে পারবেন না। পাকিস্তানের বিশ্বকাপ জয়ী প্রাক্তন হকি অধিনায়ক তিনি। তেকাঠির নীচে তাঁর বিশ্বস্ত দস্তানা বদলে দিত অনেক ম্যাচের রঙ। ৪৯ বছরের মনসুর এখন শয্য়াশায়ী। চিকিৎসার জন্য ভারতে আসতে মরিয়া তিনি। হৃৎপিণ্ড প্রতিস্থাপনের জন্যই এ দেশে আসার আর্তি জানিয়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী দেশের এই খেলোয়াড়।

শেষ কয়েক সপ্তাহ ধরেই ভুগছেন মনসুর। তাঁর শরীরে বসানো পেসমেকার স্টেন্টে বেশ কিছু সমস্যা দেখা দিয়েছে। পাকিস্তানের স্পোর্টিং আইকন মনসুর ১৯৯৪ বিশ্বকাপের ফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে পেনাল্টি বাঁচিয়ে দেশকে বিশ্বকাপ এনে দেন।

আরও পড়ুন-ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরলেন রাসেল, অধিনায়ক ব্রাথওয়েট

সংবাদ সংস্থা এএফপিকে দেওয়া সাক্ষাৎকারে মনসুর বলছেন, “১৯৮৯-তে ইন্দিরা গান্ধি কাপের ফাইনালে ভারতকে হারিয়েছিলাম। আমি জানি মাঠে অনেক ভারতীয়র হৃদয় ভেঙেছিলাম সেদিন। কিন্তু সেটা ছিল খেলা। এখন আমায় হৃৎপিণ্ড প্রতিস্থাপন করাতে ভারতে যেতে হবে। সেজন্য আমি ভারত সরকারের সহায়তা চাই।” তিনি জানিয়েছেন, “ভারতের ভিসা ও সেই দেশের অনান্য সমর্থন পেলে আমি বাধিত থাকব।” আহমেদ দেশের জার্সিতে ৩৩৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনটি অলিম্পিকে অংশ নিয়েছেন। ১৯৮৬ সাল থেকে ২০০০ পর্যন্ত দাপিয়ে বেড়িয়েছেন হকি কোর্টে। 

২০০৮-এ মুম্বইতে সন্ত্রাসবাদী হামলার পর থেকেই ভারত-পাকিস্তানের সম্পর্কের রসায়ন পুরোপুরি বদলে গিয়েছে। দ্বিপাক্ষিক ক্রীড়ায় পাকিস্তানের সঙ্গে খেলা বন্ধ হয়ে গেছে ভারতের। তবে বিশ্বকাপের মত প্রতিযোগিতায় এ দুই দল এখনও প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হয়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pakistan hockey legend mansoor ahmed seeks a heart in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X