সেনার টুপি পরে কেন মাঠে ভারতীয় দল, আইসিসিকে অভিযোগ পাকিস্তানের

পুলওয়ামায় নিহত সিআরপিএফ জওয়ানদের শ্রদ্ধা জানাতে রাঁচিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচে আর্মি টুপি পরে মাঠে নামে ভারতীয় ক্রিকেট দল।

By: New Delhi  Updated: March 9, 2019, 07:11:21 PM

ক্রিকেট খেলার মধ্যে রাজনীতি টেনে আনছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া, এই মর্মে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)-এর কাছে ভারতীয় ক্রিকেটারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন পাকিস্তানের মন্ত্রী ফাওয়াদ চৌধুরি। কারণ, শুক্রবার রাঁচিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি একদিনের আন্তর্জাতিক সিরিজের তৃতীয় ম্যাচে মিলিটারি টুপি পরে মাঠে নামেন ভারতীয়রা।

পুলওয়ামা জঙ্গী হামলায় নিহত সিআরপিএফ জওয়ানদের শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে ভারতীয় ক্রিকেট টিম মিলিটারি টুপি পরেছিলেন, এবং খেলার শেষে তাঁদের ম্যাচের পারিশ্রমিকও নিহত জওয়ানদের পরিবারদের জন্য বরাদ্দ করেন।

আরও পড়ুন, মোহালিতে মহারণ, ধোনিকে পাচ্ছে না ভারত, কেমন হতে পারে সম্ভাব্য দল?

২০১১ সালের নভেম্বরে টেরিটোরিয়াল আর্মির লেফটেন্যান্ট কর্নেলের সম্মানসূচক পদ দেওয়া হয়েছিল ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে, যিনি এদিন খেলা শুরুর আগে দলের বাকি সদস্যদের মধ্যে টুপি বিতরণ করেছিলেন। কমেন্টারি বক্সে উপস্থিত ছিলেন আরও এক প্রাক্তন ভারতীয় অধিনায়ক সুনীল গাভাস্কর, যিনি সহ-ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জেকর, মুরলী কার্তিক, লক্ষ্মণ শিবরামকৃষ্ণন ও হর্ষ ভোগলেকে মিলিটারি ক্যাপ দেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচটি একদিনের আন্তর্জাতিক ম্যাচের এই সিরিজে এখন পর্যন্ত ২-০ এগিয়ে ছিল ভারত, কিন্তু রাঁচিতে ৩২ রানে হেরে যায় দল। অস্ট্রেলিয়ার ওপেনিং জুটি উসমান খাজা ও অ্যারন ফিঞ্চ ১৯৩ রান করে। ভারতের জন্য সেদিনের টার্গেট ছিল ৩১৪ রান। অধিনায়ক বিরাটের অনবদ্য সেঞ্চুরি সত্ত্বেও শেষপর্যন্ত ৩২ রানে হেরে যায় ভারত।

Read the story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pakistan minister demands icc action against india for wearing army caps

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X