scorecardresearch

সফর বাতিলের জন্য় শ্রীলঙ্কার খেলোয়াড়দের হুমকি দিয়েছে ভারত, তোপ পাক মন্ত্রীর

আসন্ন পাকিস্তান সফর থেকে সরে দাঁড়িয়েছে শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার। নিরাপত্তাজনিত কারণের জন্য় প্রতিবেশী রাষ্ট্রে খেলতে না-যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক দিমুখ করুনারত্নে, অ্য়াঞ্জেলো ম্য়াথিউজ ও  লাসিথ মালিঙ্গারা।

সফর বাতিলের জন্য় শ্রীলঙ্কার খেলোয়াড়দের হুমকি দিয়েছে ভারত, তোপ পাক মন্ত্রীর
সফর বাতিলের জন্য় শ্রীলঙ্কার খেলোয়াড়দের হুমকি দিয়েছে ভারত, তোপ পাক মন্ত্রীর

আসন্ন পাকিস্তান সফর থেকে সরে দাঁড়িয়েছে শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার। নিরাপত্তাজনিত কারণের জন্য় প্রতিবেশী রাষ্ট্রে খেলতে না-যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক দিমুখ করুনারত্নে, অ্য়াঞ্জেলো ম্য়াথিউজ ও  লাসিথ মালিঙ্গারা। শ্রীলঙ্কার ক্রিকেটারদের পাকিস্তানে না-আসার জন্য় ভারতকেই দায়ী করলেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ হুসেন। তাঁর দাবি ভারতের প্ররোচনাতেই তাঁর দেশে খেলতে আসতে চাইছেন না মালিঙ্গারা।

আরও পড়ুন: পাকিস্তানে যাচ্ছেন না মালিঙ্গা সহ-শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার, কিন্তু কেন?

মঙ্গলবার টুইটারে তিনি তোপ দেখেছেন ভারতের বিরুদ্ধে। তাঁর বক্তব্য় পাকিস্তানে যদি শ্রীলঙ্কার ক্রিকেটাররা খেলতে আসেন তাহলে তাঁদের আইপিএল থেকে বহিস্কার করা হতে পারে। পাক মন্ত্রী লিখলেন, “আমাকে বেশ কয়েকজন ক্রীড়া ধারাভাষ্য়কার জানিয়েছেন যে, পাকিস্তানে খেলতে আসে শ্রীলঙ্কার প্লেয়ারদের আইপিএল থেকে বহিস্কার করা হবে বলেই ভারত হুমকি দিয়েছে। এটা ভারতীয় স্পোর্টস অথরিটির অত্য়ন্ত হীন মানসিকতার পরিচয়।”

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত পাকিস্তানের সঙ্গে শ্রীলঙ্কার তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্য়াচ খেলার কথা রয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের মুখ্য় নিরাপত্তা উপদেষ্টা ক্রিকেটারদের পাকিস্তানে নিরাপত্তার বিষয়টা বুঝিয়ে বলেছেন। তারপর তিনিই ক্রিকেটারদের খেলতে যাওয়া বা না-যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা দিয়েছেন।

এই আলোচনার পরেই করুনারত্নে, মালিঙ্গা, ম্য়াথিউজ, নিরোশান ডিকওয়েলা, কুসল পেরেরা, ধনঞ্জয় ডি সিলভা, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়, সুরঙ্গ লাকমল ও দীনেশ চণ্ডীমল, কুসল মেন্ডিসরা খেলবেন না বলেই জানিয়েছেন। এমনটাই জানা গিয়েছিল শ্রীলঙ্কার প্রেস বিবৃতিতে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Pakistan minister fawad hussain alleges indias threat caused sri lankan players to drop out of tour