scorecardresearch

বড় খবর

এশিয়া একাদশে আমন্ত্রণ নেই পাকিস্তানের, দলে পাঁচ ভারতীয় ক্রিকেটার: রিপোর্ট

আগামী বছর মার্চে বঙ্গবন্দু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। সেই উপলক্ষ্য়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের বিরুদ্ধে টি-২০ সিরিজের আয়োজন করছে।

এশিয়া একাদশে আমন্ত্রণ নেই পাকিস্তানের, দলে পাঁচ ভারতীয় ক্রিকেটার: রিপোর্ট
এশিয়া একাদশে আমন্ত্রণ নেই পাকিস্তানের, দলে পাঁচ ভারতীয় ক্রিকেটার: রিপোর্ট

আগামী বছর মার্চে বঙ্গবন্দু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। সেই উপলক্ষ্য়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের বিরুদ্ধে টি-২০ সিরিজের আয়োজন করছে। আইসিসি- আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়া এই ইভেন্টে ভারতে আমন্ত্রণ থাকলেও ব্রাত্য় পাকিস্তান। আর এই নিয়েই হয়েছে জলঘোলা।

ভারত-পাকিস্তানের সাম্প্রতিক রাজনৈতিক সম্পর্ক তলানিতে ঠেকেছে। এই জন্য় দুই দেশ কোনও স্পোর্টিং ইভেন্টে অংশ নেয় না। একমাত্র আইসিসি-র ইভেন্টেই মুখোমুখি হয়। দ্বি-পাক্ষিক সিরিজের কোনও প্রশ্নই নেই সেখানে। এখন মনে করা হচ্ছে, ভারত-পাকিস্তানের সম্পর্কের কথা ভেবেই বাংলাদেশ বিশেষ টি-২০ সিরিজে পাক দলকে আমন্ত্রণ জানায়নি।

আরও পড়ুন-আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন ধোনি

বিসিসিআই-এর যুগ্মসচিব জয়েশ জর্জ সংবাদসংস্থা এএনআই-কে জানিয়েছেন যে, পাকিস্তানের প্লেয়াররা অংশ নিচ্ছেন না এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ সিরিজে। পাঁচ ভারতীয় ক্রিকেটার এশিয়ার হয়ে প্রতিনিধিত্ব করবেন এই সিরিজে। যদিও বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্য়ায় সেই পাঁচ ক্রিকেটারের নাম চূড়ান্ত করবেন। জয়েশ এই প্রসঙ্গে বলছেন, “আমরা জানি যে কোনও পাকিস্তান প্লেয়ার এশিয়া একাদশে থাকছে না। আপাতত এই বার্তাই রয়েছে। ফলে দুই দেশের একসঙ্গে খেলার কোনও প্রশ্নই নেই। সৌরভ গঙ্গোপাধ্য়ায় ঠিক করবেন ভারতের কোন পাঁচ ক্রিকেটার এশিয়া একাদশের অঙ্গ হবে।”

ভারতের সাতজন ক্রিকেটারকে এশিয়া একাদশের চেয়েছিল বিসিবি। সেই মর্মেই বিসিসিআই-কে চিঠি পাঠানো হয়েছিল বলে জানা যায়। বাংলাদেশ বলেছিল বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, হার্দিক পাণ্ডিয়া, ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজাকে এই টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য় যেন অনুমোদন দেওয়া হয়।

ঘটনাচক্রে পাকিস্তান নিজেদের মাটিতে বাংলাদেশের সঙ্গে ২টি টেস্ট ও ৩টি টি-২০ ম্য়াচ খেলতে চাইছে। কিন্তু নিরাপত্তার কথা ভেবে বাংলাদেশ সেই দেশে গিয়ে খেলতে ইচ্ছাপ্রকাশ করছে না বলেই খবর।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Pakistani cricketers not invited to play asia xi vs world xi t20is174803