সর্বকনিষ্ঠ বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে হ্যাটট্রিক হাসনাইনের

টি২০ ক্রিকেটে দ্বিতীয় পাকিস্তানি বোলার হিসেবে হ্যাটট্রিক করার কৃতিত্ব গড়েন তিনি। ফাহিম আশরাফ প্রথম পাক বোলার হিসেবে হ্যাটট্রিক করেছিলেন এর আগে। সবমিলিয়ে টি২০ ক্রিকেটে নবম বোলার হিসেবে হ্যাটট্রিক করলেন হাসনাইন।

By: Karachi  Published: October 6, 2019, 3:01:28 PM

সর্বকনিষ্ঠ বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করলেন পাকিস্তানের পেসার মহম্মদ হাসনাইন। শ্রীলঙ্কার বিপক্ষে লাহোরে প্রথম টি২০ চলাকালীন এই নজির গড়লেন উঠতি পাক পেসার। শ্রীলঙ্কার বিরুদ্ধে মাত্র দ্বিতীয় টি টোয়েন্টি খেলতে নেমেছিলেন তিনি। সেখানেই দু-টো স্পেলে এই রেকর্ড গড়ে ফেললেন তিনি।

২২ বলে ৩২ রান করে টি২০ অভিষেকেই শ্রীলঙ্কান ইনিংসকে টানছিলেন ভানুকা রাজাপক্ষে। তাঁকে ১৬তমন ওভারের শেষ বলে দুরন্ত ইয়র্কারে লেগ বিফোর করেন হাসনাইন। এরপরে ১৯তম ওভারে বল করতে এসে প্রথম দু-বলে পরপর ফেরান শানাকা এবং জয়সূর্যকে। অধিনায়ক দাসুন শানাকা লং অনে ক্যাচ তুলে বিদায় নেন। এরপরে শেহান জয়সূর্য টাইমিংয়ে গণ্ডগোল করে বসেন। কভারে আহমেদ শেহজাদের হাতে ক্যায় আউট হয়ে যান তিনি।

আরও পড়ুন শ্রীলঙ্কা দলকে নিরাপত্তার চাদরে মুড়ে দিয়েছে পাকিস্তান, খোঁচা দিলেন গৌতম গম্ভীর

এই নিয়ে টি২০ ক্রিকেটে দ্বিতীয় পাকিস্তানি বোলার হিসেবে হ্যাটট্রিক করার কৃতিত্ব গড়েন তিনি। ফাহিম আশরাফ প্রথম পাক বোলার হিসেবে হ্যাটট্রিক করেছিলেন এর আগে। সবমিলিয়ে টি২০ ক্রিকেটে নবম বোলার হিসেবে হ্যাটট্রিক করলেন হাসনাইন। টসে জিতে শুরুতে সরফরাজ আহমেদ ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ভেবেছিলেন শিশিরের জন্য বোলিংয়ে অসুবিধা হবেন অতিথি দেশের। যাইহোক, শ্রীলঙ্কা শনিবার ভালই শুরু করেছিল। ভাবা হয়েছিল, ১৮০ পের করে ফেলবেন লঙ্কান ব্যাটসম্যানরা। তবে হাসনাইনের ডেথ ওভারে দারুণ বোলিংয়ে ১৬৫ রানে থামে। শ্রীলঙ্কার হয়ে দানুষ্কা গুনতিলকে কেরিয়ারের সর্বোচ্চ ৩৮ বলে ৫৭ করে যান।

আরও পড়ুন ১০ বছর পর ওয়ানডে ফিরল করাচিতে, বাবরের সেঞ্চুরি ও শিনওয়ারির পাঁচ উইকেটে দুরন্ত জয় পাকিস্তানের

হাসনাইনের দুরন্ত বোলিং সত্ত্বেও অবশ্য হারের মুখ দেখতে হয় পাকিস্তানকে। ১৬৬ রানের টার্গেট তাড়া করতে নেমে পাকিস্তান ১০১ রানে গুটিয়ে যায়। নুয়ান প্রদীপ এবং উদানা তিনটে করে উইকেট দখল করেন।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pakistani pacer mohammad hasnain becomes the youngest bowler to have a hattrick

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং