ব্যাটে-বলে কেরিয়ারের সেরা পারফরম্যান্স কামিন্সের, বলছেন পূজারা-কোহলি শিক্ষণীয়

কেরিয়ারের সেরা পারফরম্যান্স দিলেন প্যাট কামিন্স। বল হাতে কামাল দেখিয়ে ব্যাটেও মুগ্ধ করলেন তিনি। অনেকে এখনই কামিন্সকে অস্ট্রেলিয়ার পরবর্তী টেস্ট অধিনায়ক হওয়ার যোগ্য দাবিদার হিসেবে দেখছেন।

By: Melbourne  Updated: December 29, 2018, 02:48:37 PM

কেরিয়ারের সেরা পারফরম্যান্স দিলেন প্যাট কামিন্স। বল হাতে কামাল দেখিয়ে ব্যাটেও মুগ্ধ করলেন তিনি। অনেকে এখনই কামিন্সকে অস্ট্রেলিয়ার পরবর্তী টেস্ট অধিনায়ক হওয়ার যোগ্য দাবিদার হিসেবে দেখছেন। মেলবোর্নে বক্সিং-ডে টেস্টের চতুর্থ দিনে ভারতকে কাঙ্খিত জয় পেতে দিলেন না এই কামিন্সই। তাঁর জন্যই বিরাটদের জয়ের জন্য আরও একটা দিন অপেক্ষা করতে হবে।

২৭ রানে ৬ উইকেট নেওয়া কামিন্স গত দুই ইনিংসে ৪৫ ওভার বল করেছেন। ভেবেছিলেন যে, মেলবোর্নের তৃতীয় দিনে একটু বিশ্রাম নিতে পারবেন তিনি। কিন্ত কল্পনা করেননি যে, তাঁর দলের প্রথম সাতজন ব্যাটসম্যানই প্রয়োজনে জ্বলে উঠতে পারবেন না। এদিন আটে ব্যাট করতে নেমে তিনিই অজিদের হয়ে একা কুম্ভ রক্ষা করলেন। খেললেন ১০৩ বলের অপরাজিত ৬১ রানের ইনিংস। পাঁচটি চারও একটি ছয়ও মেরেছেন তিনি। বক্সিং-ডে টেস্টেই দেখলেন জীবনের সেরা অলরাউন্ড পারফরম্যান্স।

আরও পড়ুন: কামিন্সের ব্যাটে প্রলম্বিত ভারতের জয়

কামিন্স জানিয়েছেন যে, তাঁর টিমের ব্যাটসম্যানদের চেতেশ্বর পূজারা আর বিরাট কোহলির থেকে কিছু শেখা উচিত। এই টেস্টে পূজারার সেঞ্চুরি ও কোহলির ৮২ রানের পার্টনারশিপে ভারত স্কোরবোর্ডে ১৭০ রান তোলে। তাঁদের সৌজন্যে ভারত প্রথম ইনিংসে ৪৪৩ রান তুলতে সমর্থ হয়। কামিন্স বললেন, “ভারতের প্রথম ইনিংস আমরা পূজারা আর কোহলির ধৈর্য্য় দেখলাম। কিভাবে ওরা ইনিংসের গতিটা বাড়াল। এরকম উইকেটে রান করাটা খুব কঠিন। কিন্তু ওরা চাপমুক্ত হয়েই খেলল। এখানে বড় রানের জন্য অনেক বল খেলতে হয়। অত্যন্ত কঠোর পরিশ্রম করতে হয়।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pat cummins asks australian batters to learn from virat kohli cheteshwar pujara61750

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X