scorecardresearch

বড় খবর

IPL 2020: সাড়ে ১৫ কোটিতে কেকেআরে কামিন্স, ইতিহাসের সবচেয়ে দামি বিদেশি তিনিই

IPL 2020: বৃহস্পতিবার নিলামে চমকে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। রীতিমতো রীতিমত যুদ্ধ করে কেকেআর ছিনিয়ে নিয়েছে অস্ট্রেলিয়ার স্টার পেসারকে।

Pat Cummins breaks IPL auction record for overseas player
সাড়ে ১৫ কোটিতে কেকেআরে কামিন্স, সবচেয়ে দামি বিদেশি এখন তিনিই

IPL 2020: বৃহস্পতিবার নিলামে চমকে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। রীতিমতো রীতিমত যুদ্ধ করে কেকেআর ছিনিয়ে নিয়েছে অস্ট্রেলিয়ার স্টার পেসারকে।

এবারের নিলামে বিশ্বের এক নম্বর টেস্ট বোলারের বেস প্রাইজ ছিল ২ কোটি টাকা থাকা। শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি সাড়ে ১৫ কোটি টাকা খরচ করল তাঁকে দলে নিতে।

আইপিএলের ইতিহাসে কামিন্সই হয়ে গেলেন সবচেয়ে দামি বিদেশি ক্রিকেটার ও বোলার। এর আগে শেষ ১২ বছরে কোনও বিদেশি ক্রিকেটারের জন্য় এত টাকা খরচ করার নজির নেই। কামিন্সের আগেই থাকবেন যুবরাজ সিং। ২০১৫ সালে যুবরাজ সিংকে ১৬ কোটি টাকায় দলে নিয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস (অধুনা দিল্লি ক্য়াপিটালস)। যদিও সবার আগে এই তালিকায় আছেন বিরাট কোহলি। আরসিবি তাঁকে ১৭ কোটি টাকায় রিটেইন করেছিল।

আরও পড়ুনIPL 2020 Auction Live : হোপ আনসোল্ড, দল পেলেন হেটমায়ার

২০১৪ সালে কামিন্স কলকাতার হয়ে খেলেছেন। তখন এক কোটি টাকায় এসেছিলেন দলে। কিন্তু সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি এই টুর্নামেন্টে। ছ’বছর পর আবার তিনি ফিরলেন পুরনো ফ্র্য়াঞ্চাইজিতে। আর শেষ কয়েক বছরে তিনি বিশ্বের অন্য়তম সেরা পেসার হিসাবেই নিজেকে প্রমাণিত করেছেন। কেকেআরে খেলার জন্য় মুখিয়ে আছেন কামিন্স। ভিডিও বার্তায় সেই কথা জানিয়ে দিলেন তিনি।

আরও পড়ুন-IPL 2020: ফ্র্য়াঞ্চাইজিগুলো নিজেদের মধ্য়ে লোনে প্লেয়ার কেনাবেচা করতে পারবে

শুনে নিন কামিন্স কী বলছেন

কামিন্সের সঙ্গে কেকেআরের ফাস্ট বোলিং ইউনিটে রয়েছেন লকি ফার্গুসন, হ্য়ারি গার্নেরা। এদিন নিলামের শুরুতেই কেকেআর ইংল্য়ান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মর্গ্য়ানকে ৫ কোটি ২৫ লক্ষ টাকায় নিয়েছিল।

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Pat cummins becomes most expensive overseas buy in history of ipl