সবথেকে দামি ক্রিকেটারই শুরুতে নেই কেকেআরে, চিন্তা বাড়ল শাহরুখের

অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের সীমিত ওভারের সিরিজ শেষ হচ্ছে ২৯ মার্চ। যেদিন আবার আইপিএলের উদ্বোধন। তারা প্রি-সিজন ক্যাম্পেও থাকতে পারবেন না।

By:
Edited By: Subhasish Hazra Kolkata  Published: February 19, 2020, 1:19:21 PM

আইপিএলের শুরুটা মিস করছেন ক্রিকেটাররা, এ নতুন চিত্র নয়। অতীতের ট্রেন্ড মেনেই এবারেও আইপিএলের শুরুতে খেলতে পারবেন না একাধিক ক্রিকেটার। অধিকাংশ ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটের সূচি মেনে আইপিএলের সূচনায় থাকতে পারবেন না। ইংল্যান্ডের ক্রিকেটাররা আবার আইপিএলের শুরু ও শেষ দু-টোই মিস করতে চলেছেন।

অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের সীমিত ওভারের সিরিজ শেষ হচ্ছে ২৯ মার্চ। যেদিন আবার আইপিএলের উদ্বোধন। তারা প্রি-সিজন ক্যাম্পেও থাকতে পারবেন না। দেখা যাক কোন ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটাররা থাকতে পারবেন না আইপিএলের শুরুতে-

কেকেআর: দু-বারের আইপিএল চ্যাম্পিয়ন দলে টুর্নামেন্টের শুরুতে দেখতে পাওয়া যাবে না প্যাট কামিন্স ও লকি ফার্গুসনকে। দুজনেই ৩১ মার্চ কেকেআরের শুরুর ম্যাচে খেলতে পারবেন না। দু-জনেই এপ্রিলের শুরুর সপ্তাহে দলে যোগ দেবেন।

Pat Cummins কেকেআরের দামি ক্রিকেটার প্যাট কামিন্স (টুইটার)

আরও পড়ুন আইপিএলের শুরুতে যে তারকাদের না পেয়ে সমস্যার মুখে ফ্র্যাঞ্চাইজিরা

এদিকে, অলরাউন্ডার ক্রিস গ্রিন খেলবে কিনা, তা অনেকটাই নির্ভর করছে বিসিসিআইয়ের উপর। বিগ ব্যাশ লিগে অবৈধ অ্যাকশনের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। বিগব্যাশের নির্বাসন আইপিএলে প্রযোজ্য না হলেও বিসিসিআই এই বিষয়ে কী স্ট্যান্ড নেয়, তা দেখার।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: আরসিবির দুই কিউয়ি ও অজি তারকা কেন রিচার্ডসন ও অ্যারন ফিঞ্চ কেকেআরের বিরুদ্ধে শুরুর ম্যাচে খেলতে পারবেন না। এপ্রিলের প্রথম সপ্তাহে থেকে পাওয়া যাবে দুই তারকাকে।

রাজস্থান রয়্যালস: জোফ্রা আর্চার থাকছেন না চোটের কারণে। অধিনায়ক স্টিভ স্মিথকেও প্রথম দিকে পাবে না রাজস্থান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে জাতীয় দলের জার্সিতে সীমিত ওভারের সিরিজ খেলতে ব্যস্ত থাকবেন তিনি। তবে মাত্র একটা ম্যাচেই থাকবেন না তিনি।

রাজস্থানকে ভোগাতে পারে ইংলিশ ক্রিকেটারদের অনুপস্থিতি। জোস বাটলার ও বেন স্টোকসকে পাওয়া যাবে না শুরুতে। শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের দ্বিতীয় টেস্ট শেষ হচ্ছে ৩১ মার্চ। তবে শেষের দিকে প্লে অফে সম্ভবত খেলতে পারবেন না তাঁরা। ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি নিতে হবে তাঁদের। জুন মাসের ৪ তারিখ থেকে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ শুরু হচ্ছে।

Jofra Archer and Steve Smith_ চোট পেয়ে ছিটকে গিয়েছেন জোফ্রা, শুরুতে নেই স্মিথও (আইপিএল ওয়েবসাইট)

কিংস ইলেভেন পাঞ্জাব: কেএল রাহুলের নেতৃত্বাধীন কিংসরা শুরুতে পাবে না দলের দুই নির্ভরযোগ্য অস্ট্রেলিয়ান ও নিউজিল্যান্ড তারকা- গ্লেন ম্যাক্সওয়েল ও জিমি নিশামকে। কনুইয়ে চোটের কারণে ম্যাক্সওয়েলের ফেরা বিলম্বিত হতে পারে।

আরও পড়ুন অফ সিজনেও এবার আইপিএল! নয়া পরিকল্পনা তিন ফ্র্যাঞ্চাইজির

দিল্লি ক্যাপিটালস: ৩০ তারিখে দিল্লির শুরুর ম্যাচে থাকবেন না অ্যালেক্স ক্যারে। ৩ এপ্রিল দ্বিতীয় ম্যাচেও সম্ভবত থাকবেন না তিনি। মার্কাস স্টোয়িনিস জাতীয় দলে ফের ডাক পেয়েছেন। তাঁকেও শুরুর দিকে কয়েকটি ম্যাচে পাবে না দিল্লি।

চেন্নাই সুপার কিংস: এমএস ধোনির দল সিএসকে এবার নিলামে সাড়ে ৫ কোটি টাকা খরচ করে কিনেছে স্যাম কুরানকে। তবে স্যাম কুরান এবার শুরু তো বটেই প্লে অফে সিএসকে পৌঁছলে সেখানেও পাবে না তারকাকে।

প্রথম সপ্তাহে চেন্নাই পাবে না মিচেল স্যান্টনার এবং জোস হ্যাজেলউডকে।

সানরাইজার্স হায়দরাবাদ: ১ এপ্রিল নিজেদের শুরুর ম্যাচে হায়দরাবাদ পাবে না অধিনায়ক কেন উইলিয়ামসন সহ ডেভিড ওয়ার্নারকে। দুজনেই জাতীয় দলের জার্সিতে খেলবেন। সহ অধিনায়ক ভুবনেশ্বর কুমারকে অধিনায়কের ভূমিকা পালন করতে হবে প্রথম ম্যাচে।

Ken Williamson and David Warner শুরুতে থাকছেন না কেন উইলিয়ামসন ও ডেভিড ওয়ার্নারও (আইপিএল ওয়েবসাইট)

মিচেল মার্শ ও বিলি স্ট্যানলেক যদি জাতীয় দলের টি২০ স্কোয়াডে নির্বাচিত হন, তাহলেও তাঁদেরও পাবে না হায়দরাবাদ।

মুম্বই ইন্ডিয়ান্স: অন্য দলগুলির তুলনায় চিন্তা সবথেকে কম মুম্বইয়ের। ট্রেন্ট বোল্ট বাদে বাকি পুরো স্কোয়াড নিয়ে পূর্ণশক্তির দলই নামাবে প্রথম ম্যাচ থেকে। তৃতীয় ম্যাচ থেকে ট্রেন্ট বোল্ট মুম্বইয়ের স্কোয়াডে যোগ দেবেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pat cummins to miss the start of ipl 2020

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X