টিম ইন্ডিয়ার বাইরে বহুদিন, ‘অভিমানে’ অবসর তারকা ক্রিকেটারের

দেশের জার্সিতে শেষবার খেলেছিলেন ২০১৩ সালে শচীন তেন্ডুলকরের বিদায়ী টেস্ট সিরিজে। ২০০৯ থেকে ২০১৩ সালের মধ্যে জাতীয় দলের জার্সিতে ২৪ টেস্ট খেলেছিলেন।

By:
Edited By: Subhasish Hazra Mumbai  Published: February 21, 2020, 12:46:21 PM

বহুদিন জাতীয় দলে খেলেন না। প্রত্যাবর্তনের কোনও সম্ভবনাও নেই। তাই সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেললেন জাতীয় দলের একসময়ে খেলা স্পিনার প্রজ্ঞান ওঝা। ৩৩ বছরের স্পিনার দেশের জার্সিতে শেষবার খেলেছিলেন ২০১৩ সালে শচীন তেন্ডুলকরের বিদায়ী টেস্ট সিরিজে। ২০০৯ থেকে ২০১৩ সালের মধ্যে জাতীয় দলের জার্সিতে ২৪ টেস্ট খেলেছিলেন। আন্তর্জাতিক কেরিয়ারে ১১৩টি টেস্ট শিকারও রয়েছেন তাঁর।

শুক্রবার সকালেই প্রজ্ঞান ওঝা নিজের টুইটার অ্যাকাউন্টে লেখেন, “আমি এই চিঠি লিখছি সকলকে অবগত করার উদ্দেশ্যে যে আন্তর্জাতিক ও ঘরোয়া সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি আমি।” নিজের টুইটের সঙ্গে দু-পাতার বিদায়ী চিঠিও জুড়ে দেন তারকা স্পিনার।

আরও পড়ুন ঋদ্ধিকে বাদ দিয়ে দলে পন্থ! বিরাটের সিদ্ধান্তে রাগে ফাটলেন তারকা

সেই চিঠিতে তিনি লিখেছেন, “যুবক হিসেবে সবসময়ে স্বপ্ন ছিল ভারতীয় দলের জার্সিতে খেলব। কীভাবে নিজের স্বপ্ন ছুঁয়েছি এবং দেশবাসীর ভালবাসা-শ্রদ্ধা পেয়েছি, তা জানানোর জন্য় পর্যাপ্ত শব্দ আমার ভাঁড়ারে নেই।”

আরও পড়ুন শেষ ১৯ ইনিংসে ০ শতরান! কোহলি কী শেষের পথে

শুধু টেস্টই নয়, ওয়ানডে এবং টি২০ ক্রিকেটেও জাতীয় দলের হয়ে অংশ নিয়ে তিনি। ১৮টি একদিনের ম্যাচ খেলে তাঁর উইকেট সংখ্যা ২১টি। পাশাপাশি ৬টি টি২০ ম্যাচেও দেখা গিয়েছে তাঁকে। আইপিএলেও ডেকান চার্জার্স ও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন তিনি। ২০১৪ সালে বোলিংয়ের ত্রুটির জন্য সমস্যায় পড়েছিলেন তিনি। তবে অ্যাকশন শুধরে তিনি ফিরে এসেছিলেন ২০১৫ সালেই।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pragyan ojha announces his retirement on twitter

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X