scorecardresearch

বড় খবর

ভারত কি পাকিস্তানে খেলতে যাবে! মুখ খুললেন এবার সৌরভের উত্তরসূরি রজার বিনি

সৌরভের হাত থেকে বোর্ড প্রেসিডেন্টের মসনদ দখল করার পর প্ৰথমবার মুখ খুললেন রজার বিনি

ভারত কি পাকিস্তানে খেলতে যাবে! মুখ খুললেন এবার সৌরভের উত্তরসূরি রজার বিনি

এশিয়া কাপে ভারতের পাকিস্তানে যাওয়া নিয়ে বোমা ফাটিয়েছেন বোর্ড সচিব জয় শাহ। তারপরে চলতি বিতর্কে জল অনেকদূর গড়িয়েছে। পিসিবির তরফে যেমন পাল্টা বিবৃতি দেওয়া হয়েছে। তেমনই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও মুখ খুলেছেন।

এবার পিসিবি বনাম বিসিসিআই বিতর্কে মন্তব্য করলেন বোর্ডের সদ্য নির্বাচিত সভাপতি রজার বিনি। জানিয়ে দিলেন, কেন্দ্রীয় সরকারের ছাড়পত্র না পেলে ভারতের পক্ষে পাকিস্তানে যাওয়া সম্ভব নয়।

আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটকে ‘দাবায়া রাখতে পারবা না’, পাকিস্তানকে ধুয়ে মুছে সাফ করলেন মোদির মন্ত্রী

সংবাদসংস্থা এএনআই-কে বিনি বলে দিয়েছেন, “এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া বোর্ডের পক্ষে সম্ভব নয়। আমরা কোথায় যাব, তা আমরা বলতে পারি না। আমাদের বিদেশে যেতে হলে অথবা বিদেশি দলের ভারতে ট্যুর করলে কেন্দ্রীয় সরকারের ছাড়পত্রের প্রয়োজন। এই বিষয়ে সরকারের মুখাপেক্ষী আমরা।”

মঙ্গলবার বিসিসিআই-য়ের এজিএম-এর পরেই বোর্ডের তরফে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে এশিয়া কাপে অংশ নেওয়ার জন্য ভারত পাকিস্তানে যাবে না। নিরপেক্ষ ভেন্যুতে টুর্নামেন্ট খেলা হবে।

আরও পড়ুন: পন্থ-হর্ষলই বাদ পাকিস্তান ম্যাচে! হাইভোল্টেজ ম্যাচে কেমন এগারো সাজাচ্ছে ভারত, জানুন

মঙ্গলবার জয় শাহ বোর্ডের সচিব হিসেবে দ্বিতীয় টার্মে দায়িত্ব নিয়েছেন। বোর্ডের মঙ্গলবারের এজিএম-এর পর তিনি নতুন প্রেসিডেন্ট রজার বিনির সামনেই বলে দেন, “পাকিস্তানের জন্য আমাদের রাষ্ট্রীয় নীতি রয়েছে। ওখানে খেলতে গেলেও কেন্দ্রীয় সরকারের অনুমোদন প্রয়োজন। এশিয়া কাপ আগামী বছর পাকিস্তানে আয়োজিত হওয়ার কথা। তবে এটা নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করা হবে।”

আরও পড়ুন: এক বল না খেলেই বাতিল হতে পারে ভারত-পাক ব্লকবাস্টার ম্যাচ! ব্যাপক দুঃসংবাদ মিলল সরাসরি

এমন মন্তব্যের পরই ওয়াঘার ওপারে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। তারপরেই পিসিবির তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, যেভাবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট জয় শাহ নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ আয়োজনের কথা জানিয়েছেন, তাতে পিসিবি অত্যন্ত বিস্মিত এবং হতাশ। দীর্ঘমেয়াদি স্তরে এমন মন্তব্যের ফলাফল কী হতে পারে, তা না ভেবেই পাকিস্তান ক্রিকেট বোর্ড অথবা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বাকি বোর্ড মেম্বারদের সঙ্গে আলোচনা না করেই এমন বক্তব্য রাখা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: President roger binny comments on bcci vs pcb tug of war asia cup