scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

ভারতীয় ক্রিকেটকে ‘দাবায়া রাখতে পারবা না’, পাকিস্তানকে ধুয়ে মুছে সাফ করলেন মোদির মন্ত্রী

কেন্দ্রীয় মন্ত্রী এবার ধুয়ে দিলেন পাকিস্তান ক্রিকেটকে

ভারতীয় ক্রিকেটকে ‘দাবায়া রাখতে পারবা না’, পাকিস্তানকে ধুয়ে মুছে সাফ করলেন মোদির মন্ত্রী

জয় শাহের মন্তব্য যেন আগুনে ঘি ঢেলে দিয়েছে। বোর্ড সচিব হিসেবে দ্বিতীয়বার দায়িত্ব নিয়েই জয় শাহ জানিয়ে দিয়েছিলেন এশিয়া কাপ খেলতে পরের বছর পাক-মুলুকে যাবে না ভারত। এরপরেই পিসিবির তরফে পাল্টা এশিয়ান ক্রিকেট কাউন্সিল এবং বিশ্বকাপ বয়কট করার হুমকি দেওয়া হয়েছে।

এমন অবস্থায় এবার মুখ খুললেন কেন্দ্রীয় ক্রীড়া এবং যুবকল্যাণ দফতরের মন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি সরাসরি বলে দিলেন, কেন্দ্রীয় স্বরেস্টমন্ত্রকের তরফে শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে ভারত পাকিস্তানে যাবে কিনা!

আরও পড়ুন: পন্থ-হর্ষলই বাদ পাকিস্তান ম্যাচে! হাইভোল্টেজ ম্যাচে কেমন এগারো সাজাচ্ছে ভারত, জানুন

২০২৩ বিশ্বকাপ আয়োজন করতে চলেছে ভারত। পিসিবির তরফে বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়, ভারত যদি এশিয়া কাপ না খেলতে পাকিস্তানে যায়, তাহলে বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ পরিস্থিতি পাল্টে যেতে পারে। অনুরাগ ঠাকুর সেই বক্তব্যের পাল্টা জানিয়ে দিলেন, পাকিস্তান সহ সমস্ত বড় ক্রিকেটীয় দলই বিশ্বকাপে অংশ নেবে।

সাংবাদিকদের অনুরাগ ঠাকুর বৃহস্পতিবার বলে দেন, “বিশ্বকাপের জন্য যাঁরা কোয়ালিফাই করবে, সমস্ত দলকেই ভারতে স্বাগত। অনেকবারই পাকিস্তান ভারতে এসে খেলে গিয়েছে। আমার মনে হয়, ভারত দমে যাওয়ার মত পরিস্থিতিতে নেই। এমন কোনও কারণও নেই, যে কেউ ভারতকে দাবিয়ে রাখতে চাইবে। আশা করব, সমস্ত দলই ভারতে এসে বিশ্বকাপে অংশ নেবে।”

আরও পড়ুন: এক বল না খেলেই বাতিল হতে পারে ভারত-পাক ব্লকবাস্টার ম্যাচ! ব্যাপক দুঃসংবাদ মিলল সরাসরি

অনুরাগ ঠাকুরের সেই সঙ্গে আরও সংযোজন, “ভারতকে কোনও খেলায় অগ্রাহ্য করে সম্ভব নয়। ভারতে বিভিন্ন খেলায় অবদান রেখেছে, বিশেষ করে ক্রিকেটে। তাই আগামী বছর বিশ্বকাপ মহাসমারোহে এবং ঐতিহাসিকভাবে আয়োজিত হতে চলেছে। পাকিস্তানে নিরাপত্তা প্ৰশ্ন থাকায় সেই বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। শুধু ক্রিকেটেই নয়, ভারত কোনও খেলাতেই এমন অবস্থায় নেই, যেখানে অন্যদের কথা শুনতে হবে।”

এর আগে পিসিবির তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছিল, যেভাবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট জয় শাহ নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ আয়োজনের কথা জানিয়েছেন, তাতে পিসিবি অত্যন্ত বিস্মিত এবং হতাশ। দীর্ঘমেয়াদি স্তরে এমন মন্তব্যের ফলাফল না ভেবে পাকিস্তান ক্রিকেট বোর্ড অথবা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বাকি বোর্ড মেম্বারদের সঙ্গে আলোচনা না করেই এমন বক্তব্য রাখা হয়েছে।

আরও পড়ুন: জয় শাহের বোমার পরেই পাল্টা তুবড়ি পাকিস্তানের! ভারতের বিশ্বকাপ বানচাল করার হুমকি PCB-র

মঙ্গলবার জয় শাহ বোর্ডের সচিব হিসেবে দ্বিতীয় টার্মে দায়িত্ব নিয়েছেন। বোর্ডের মঙ্গলবারের এজিএম-এর পর দ্বিতীয়বার দায়িত্ব নিয়েই তিনি বলে দেন, “পাকিস্তানের জন্য আমাদের রাষ্ট্রীয় নীতি রয়েছে। ওখানে খেলতে গেলেও কেন্দ্রীয় সরকারের অনুমোদন প্রয়োজন। এশিয়া কাপ আগামী বছর পাকিস্তানে আয়োজিত হওয়ার কথা। তবে এটা নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করা হবে।”

এমন মন্তব্যের পরই ওয়াঘার ওপারে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sports minister anurag thakur lashes out at pakistan cricket board jay shah comment