অভিষেক টেস্টেই সেঞ্চুরি করে চমকে দিলেন পৃথ্বী শ

রাজকোটে সবার চোখ ছিল মুম্বইয়ের তরুণ তুর্কি তারকা পৃথ্বী শ’র দিকে। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দু’টো টেস্টে দলে ছিলেন, কিন্তু প্রথম এগারোয় সুযোগ পাননি তিনি। বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কেরিয়ারের অভিষেক টেস্টে শতরান করে চমকে দিলেন।

By: Rajkot  Updated: October 4, 2018, 02:19:49 PM

রাজকোটে সবার চোখ ছিল মুম্বইয়ের তরুণ তুর্কি তারকা পৃথ্বী শ’র দিকে। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দু’টো টেস্টে দলে ছিলেন, কিন্তু প্রথম এগারোয় সুযোগ পাননি তিনি। বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কেরিয়ারের অভিষেক টেস্টে শতরান করে চমকে দিলেন তিনি।

লোকেশ রাহুলের সঙ্গে এদিন ওপেন করতে নেমেছিলেন পৃথ্বী। কিন্তু মাত্র চার বল খেলেই শ্যানন গ্যাব্রিয়েলের বলে এলবিডব্লিউ হয়ে যান রাহুল। এরপর পূজারার সঙ্গে জুটি বেঁধে এগিয়ে যান পৃথ্বী। ৯৯ বলেই চলে আসে তাঁর শতরান। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে দেশের জার্সিতে সেঞ্চুরিতেই অভিষেক হল তাঁর।

আরও পড়ুন: India vs West Indies: রাজকোটে মাঠে নামছেন পৃথ্বী শ, পারলেন না ময়াঙ্ক আগরওয়াল

১৫ নম্বর ভারতীয় ক্রিকেটার হিসেবে অভিষেক ম্যাচে সেঞ্চুরির নজির গড়লেন পৃথ্বী। কেরিয়ারের প্রথম টেস্টে এটিই তৃতীয় দ্রুততম সেঞ্চুরি। শচীন তেন্ডুলকরের পর দ্বিতীয় তরুণ ক্রিকেটার হিসেবে পৃথ্বী সেঞ্চুরি করলেন। শচীন যখন প্রথম টেস্ট সেঞ্চুরি করেছিলেন তখন তাঁর বয়স ছিল ১৭ বছর ১০৭ দিন। ১৯৯০ সালে ম্যাঞ্চেস্টারে ইংল্যান্ডের বিরুদ্ধে অপরাজিত ১১৯ রানে অসাধারণ ইনিংস খেলেছিলেন শচীন। 


এদিন পৃথ্বী অর্ধ-সেঞ্চুরি করেই রেকর্ডের খাতায় নিজের নাম লিখিয়ে নেন। পৃথ্বীর বয়স ১৮ বছর ৩২৯ দিন। ভারতের জার্সিতে কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে টেস্ট অভিষেকে হাফ-সেঞ্চুরি করলেন তিনি। পৃথ্বীই প্রথম ভারতীয় তরুণ ক্রিকেটার যিনি জীবনের প্রথম টেস্ট ম্যাচে পঞ্চাশ রানের স্বাদ পেলেন। এর আগে এই নজির ছিল আব্বাস আলি বেইগের। তিনি ২০ বছর ১২৬ দিনে দেশের জার্সিতে প্রথম টেস্ট খেলেছিলেন। ফিফটি প্লাস রান করেছিলেন। ১৯৫৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ওল্ড ট্র্যাফোর্ডে এই নজির গড়েছিলেন তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Prithvi shaw made a test centrury on debut against west indies

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X