বড় খবর

ডোপিং, অশালীন ব্যবহার! তারকাকে ছেঁটে ফেলার পথে টিম ইন্ডিয়া

২০১৮-র অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে আত্মপ্রকাশ করেছিলেন মুম্বইয়ের উঠতি তারকা ক্রিকেটার। তারপরে ২০১৮-১৯-এ অস্ট্রেলিয়া সফরে পৃথ্বী জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন।

team india
'টিম ইন্ডিয়া (বিসিসিআই)
ভবিষ্যতের শচীন বলা হচ্ছিল। কেরিয়ারে দ্রুত এগোচ্ছিলেন। টেস্ট স্কোয়াডে অটোমেটিক চয়েস হয়ে গিয়েছিলেন। তবে পৃথ্বী শ-র আন্তর্জাতিক কেরিয়ার বড়সড় ধাক্কা খেতে চলেছে। একাধিকবার বিতর্কের সঙ্গী হওয়া পৃথ্বীকে নিউজিল্যান্ড সফরের দল থেকে ছেঁটে ফেলা হতে পারে। এমনটাই জানানো হয়েছে টাইমস অফ ইন্ডিয়া-র প্রতিবেদনে।

২০১৮-র অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে আত্মপ্রকাশ করেছিলেন মুম্বইয়ের উঠতি তারকা ক্রিকেটার। তারপরে ২০১৮-১৯-এ অস্ট্রেলিয়া সফরে পৃথ্বী জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন। তবে ওয়ার্ম আপ ম্যাচে চোট পাওয়ায় আগেই দেশে ফিরে আসতে হয় তারকা ক্রিকেটারকে। তার অনুপস্থিতিতে ভারতের ওপেনিং স্লটে আপাতত মায়াঙ্ক আগারওয়াল ও রোহিত শর্মা নিজেদের জায়গা পোক্ত করে নিয়েছেন।

আরও পড়ুন পৃথ্বী শ-কে শাস্তি দিয়ে প্রচণ্ড বিপাকে বোর্ড! লাল চোখ দেখাল মোদী সরকার

তবে চোট থেকে সেরে ওঠার আগেই ধাক্কা খান পৃথ্বী। ডোপ টেস্টে ব্যর্থ হওয়ার পরে পৃথ্বীকে নির্বাসনে পাঠানো হয় বিসিসিআইয়ের পক্ষ থেকে। সেই ধাক্কা কাটিয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফি ও রঞ্জি ট্রফিতে মুম্বইয়ের জার্সিতে ঝলমলে পারফরম্যান্স করেছেন।

Prithvi Shaw
জাতীয় দলের জার্সিতে পৃথ্বী শ

তবে নিউজিল্য়ান্ড সফরের আগেই ফের একবার কাঁধে চোট পেয়েছেন তরুণ তুর্কি। এতে নিউজিল্যান্ড সফরে রীতিমতো অনিশ্চয়তা তৈরি হয়েছে। টাইমস অফ ইন্ডিয়া-কে বোর্ডের এক শীর্ষকর্তা জানিয়েছেন, “খুব সম্ভবত পৃথ্বী নিউজিল্যান্ড সফরে টেস্ট স্কোয়াডে থাকবে না। তাছাড়া প্রথম একাদশে খেলার জায়গাই বা কোথায়! মায়াঙ্ক ও রোহিত শুরুতে ব্যাটিং করবে। তাছাড়া বিকল্প হিসেবে লোকেশ রাহুল রয়েছে। দলের প্রত্যেকেই লিঙ্কনে প্রস্তুতি ম্যাচে খেলবে। পৃথ্বী-র নতুন বছর দারুণভাবে শুরু করতে পারত।”

আরও পড়ুন নয়ের দশকে সৌরভ গঙ্গোপাধ্য়ায় পেরেছিলেন, এবার পৃথ্বী শ করে দেখালেন

তবে সূত্রের খবর, পৃথ্বীর জীবনযাত্রার মান এবং শৃঙ্খলাবোধ নিয়েও বোর্ড খুশি নয়। সেই কর্তাই জানিয়েছেন, “এটা পৃথ্বীর কাছে বড়সড় ক্ষতি। পৃথ্বীর বোঝা উচিত ছিল সেই সময়ে ঘরোয়া ক্রিকেটের সবথেকে ধারাবাহিক ক্রিকেটার মায়াঙ্কের জায়গায় পৃথ্বীকে সুযোগ দেওয়া হয়েছিল। যদি পৃথ্বী সুযোগের সদ্ব্যবহার না করতে না পারে, তাহলে ও-র নিজেরই দোষ সেটা। ওঁর লাইফস্টাইল নিয়ে সমস্যা রয়েছে।”

কোন বিষয়ে বোর্ড অখুশি, সেই বিষয়ে যদিও সেই কর্তা স্পষ্ট করে কিছু বলছেন না। তিনি বলেছেন, “কোনও বিষয় আলাদা করে জানাতে চাই না। তালিকায় একাধিক দৃষ্টান্ত রয়েছে। শেষবার ছিল বরোদায়। মুম্বইয়ের টিম ম্যানেজারও বিষয়টি রিপোর্ট করেছিলেন। ঘটনার বিশদে যেতে চাই না। ওঁর সঙ্গে সিনিয়রদের উচিত পরিষ্কার কথা বলা।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Prithvi shaw to be excluded from new zealand tour squad

Next Story
ইংরেজি খোঁটায় বাংলাদেশকে ‘অপমান’! গিবসকে পালটা দিলেন বাঙালি কোচেরাওBPL and Gibbs
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com