scorecardresearch

বড় খবর

পৃথ্বী শ-কে আটকে রাখল পুলিশ! নিয়ম ভাঙতেই চরম বিপাকে তারকা

জাতীয় দলের তারকা ব্যাটসম্যানকে শেষবার দেখা গিয়েছিল বন্ধ হয়ে যাওয়া আইপিএলে। দুরন্ত ফর্মে ব্যাটিং করেছিলেন তিনি। হাঁকিয়েছিলেন তিনটে হাফসেঞ্চুরি।

কোভিড ঝড় গোটা দেশে এখনো থামার লক্ষণ নেই। গত কয়েক সপ্তাহ ধরেই সাড়ে তিন লাখের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন এই মারণ ভাইরাসে। বৃহস্পতিবারও গোটা দেশে আক্রান্তের সংখ্যা ছিল ৩,৪৩,১২২ জন। মৃত্যুর সংখ্যা ৪০০০ ছুঁয়ে ফেলেছে প্রায়। মহারাষ্ট্রে এখনো ভাইরাসের মরণ কামড় চলছে। মহারাষ্ট্রে প্রবেশ এবং বাইরে বেরোনোর মধ্যে নিষেধাজ্ঞাও রয়েছে এই মুহূর্তে। লকডাউনের জন্য রাজ্যবাসীr নিয়ন্ত্রণেও বিধিনিষেধ জারি রয়েছে।

এর মধ্যেই জাতীয় দলের তারকা পৃথ্বী শ অস্বস্তিকর অবস্থায় পড়লেন। কোলাপুর হয়ে গোয়ায় ছুটি কাটাতে যেতে চেয়েছিলেন তিনি। আইপিএল অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যাওয়ায় কিছুদিন গোয়ায় গিয়ে ছুটি কাটিয়ে আসবেন, এমনই পরিকল্পনা ছিল তারকা ব্যাটসম্যানের। তবে জরুরি প্রয়োজনে রাজ্য ছাড়তে হলে সঙ্গে ই-পাস থাকা বাধ্যতামূলক। যা পৃথ্বী শ-এর সঙ্গে ছিল না। সেই কারণেই পুলিশ আম্বলি জেলায় তারকার গাড়ি থামিয়ে দেন। তাঁকে ই-পাস দেখাতে বললেও তা পারেননি। সঙ্গেসঙ্গেই মোবাইল ফোন থেকে অনলাইনে ই-পাশের আবেদন করেন তিনি। তারপর ই-পাস পাওয়ার পরই তাঁকে ছাড়া হয়।

আরো পড়ুন: ভুয়ো খবরের শিকার বাংলার ঋদ্ধিমান! রেগে গিয়ে মুখ খুললেন তারকা

আইপিএলে শেষবার মাঠে দেখা গিয়েছিল পৃথ্বী শ-কে। টুর্নামেন্টে নিজের সেরা ফর্মে ছিলেন তারকা এই ওপেনার। ৮ ম্যাচে ৩টে হাফসেঞ্চুরি সহ ৩০৮ রান করে ফেলেছিলেন তিনি। তিনটে হাফসেঞ্চুরিও হাঁকিয়েছিলেন। স্ট্রাইক রেট ১৬৬.৪৮।

তার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের পরেই বাদ পড়েছিলেন তারকা এই ক্রিকেটার। এরপরে ঘরোয়া ক্রিকেটে দুরন্ত ফর্মে ফেরেন। ব্যাট হাতে একের পর এক ম্যাচে বিধ্বংসী ফর্ম তুলে ধরেন। বিজয় হাজারে ট্রফিতে ৮২৭ রান করেন। চ্যাম্পিয়নও করেন মুম্বইকে।

তবে আইপিএলে দুরন্ত ফর্মে থাকলেও ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজের স্কোয়াডে জায়গা করে নিতে পারেননি। তবে জুলাইয়ে সীমিত ওভারের ফরম্যাটের দল শ্রীলঙ্কায় পাঠানো হবে। সেই স্কোয়াডে পৃথ্বী শ-কে রাখা হতে পারে। সম্ভবত সেই দলের ক্যাপ্টেন হতে পারেন তাঁর-ই দিল্লি দলের সতীর্থ শিখর ধাওয়ান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Prithvi shaws car halted by police on route to goa for not having mandatory e pass