বড় খবর

মহিলাদের ক্রিকেট নিয়ে মারাত্মক অভিযোগে বিদ্ধ সৌরভ! তারপরেই মুখ খুললেন প্রকাশ্যে

সামনেই মহিলাদের ক্রিকেটের ব্যস্ত শিডিউল। সৌরভ জানিয়ে দিয়েছেন, অতিমারীর পরিস্থিতি সত্ত্বেও টানা ক্রীড়াসূচি থাকবে মহিলাদের জন্য।

মহিলাদের ক্রিকেট চালু করার বিষয়ে উদ্যোগী নয় সৌরভের বোর্ড। বারবারই এমন অভিযোগ শোনা যাচ্ছে ভারতীয় ক্রিকেট মহলে। সেই অভিযোগের জবাব এবার খোলামেলা দিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। গত বছর অতিমারীর পর থেকে পুরুষদের ক্রিকেট নিরবিচ্ছিন্নভাবে হয়ে চললেও কার্যত থেমে গিয়েছে মহিলাদের ক্রিকেট।

অতিমারীর পরেই ইউএই-তে আইপিএল আয়োজন করেছিল বোর্ড। তারপরেই অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক সফর। এবং দেশে ফিরে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ফরম্যাটের ক্রিকেট। অসমাপ্ত আইপিএলও ছিল তারপর। কোহলিদের জন্য টানা ক্রিকেটের আয়োজন থাকলেও ব্রাত্য মহিলাদের ক্রিকেট। মহিলাদের ক্রিকেটকে প্রাধান্য না দেওয়ার জন্য বারবারই ক্রিকেটপ্রেমীরা সৌরভের নেতৃত্বাধীন ভারতীয় বোর্ডকে তুলোধোনা করেছেন। সেই অভিযোগের জবাবেই এবার সৌরভের যুক্তি, অতিমারীর পরিস্থিতিতে মহিলাদের ক্রিকেট আয়োজন করা মোটেই সহজ নয়।

আরো পড়ুন: ক্যাপ্টেন হওয়ার জন্য কামিন্সকে শুভেচ্ছা কার্তিকের! নতুন ভিডিওয় আলোচনা বাড়াল KKR

“আমরা এই পরিস্থিতিতে আর কী-ই বা করতে পারি। মারণ ভাইরাসকে সঙ্গী করেই আমরা দিন যাপন করছি। তবে পুরুষদের আইপিএলের সঙ্গেই মেয়েদের আইপিএলও কিন্তু আয়োজন করা হয়েছিল। দক্ষিণ আফ্রিকার মহিলা দল এখানে এসে খেলে গিয়েছে।” স্পোর্টসস্টার-কে দেওয়া সাক্ষাৎকারে জানিয়ে দিয়েছেন মহারাজ।

সামনেই মহিলাদের ক্রিকেটের ব্যস্ত শিডিউল। সৌরভ জানিয়ে দিয়েছেন, অতিমারীর পরিস্থিতি সত্ত্বেও টানা ক্রীড়াসূচি থাকবে মহিলাদের জন্য। আট বছর পর ইংল্যান্ডের মহিলাদের বিরুদ্ধে শেফালি ভার্মারা টেস্ট সিরিজ খেলবেন। ইংল্যান্ড ট্যুরের পরেই আবার নিউজিল্যান্ড সফর।

তিনি জানান, “আমাদের মহিলা ক্রিকেটাররা আট বছর পর টেস্ট ক্রিকেট খেলবে। ব্রিস্টলে একটা টেস্ট খেলার পরেই ছয়টা ওডিআই এবং টি২০ খেলা হবে। এর পরেও কি আপনারা বলবেন আমি মহিলাদের ক্রিকেট সমর্থন করি না? মহিলাদের আইপিএল বন্ধ করে সেপ্টেম্বর-অক্টোবরে নতুন করে আয়োজন করা হচ্ছে। অতিমারী সত্ত্বেও প্রচুর খেলা হবে।”

এরপরে তিনি আরো জানান, “জুনের ২ তারিখে মহিলা দল ইংল্যান্ডে রওনা হচ্ছে। তারপর ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওদের খেলতে হবে। তারপর দক্ষিণ আফ্রিকা ভারতে আসবে। এদের মধ্যে অনেকেই ১০০ বলের ক্রিকেট খেলছে ইংল্যান্ডে, কেউ আবার বিগ ব্যাশে খেলেছে। তারপর ওঁরা নিউজিল্যান্ডে যাবে। বিশ্বকাপ খেলবে।”

প্রসঙ্গত, আন্তর্জাতিক ক্রীড়াসূচি বাদ দিয়েও ভারতীয় মহিলা ক্রিকেটারদের এবার ইংল্যান্ডের ‘দ্যা হানড্রেড’ এবং বিগ ব্যাশ টুর্নামেন্টে খেলতে দেখা যাবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly assures there will be lot of womens cricket around

Next Story
ভারতেই কি অসমাপ্ত আইপিএল, বড়সড় আপডেট দিলেন স্বয়ং সৌরভ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com