পূজারার সেঞ্চুরিতে দিনের শেষে অক্সিজেন পেল ভারত

বৃহস্পতিবার অ্যাডিলেডে একা কুম্ভ আগলে ভারতের মুখরক্ষা করলেন সৌরাষ্ট্রের বছর তিরিশের টেস্ট স্পেশালিস্ট। ফের একবার দলের প্রয়োজনে জ্বলে উঠলেন পূজারা। ৫০০০ টেস্ট রান পূর্ণ করার সঙ্গেই পেলেন ১৬ নম্বর টেস্ট সেঞ্চুরি।

By: Dec 6, 2018, 5:32:55 PM

ভাঙনের মুখেও অনড় তিনি। চেতেশ্বর পূজারা আবারও দেখিয়ে দিলেন কেন তিনি রাহুল দ্রাবিড়ের পরবর্তী প্রজন্মের অন্যতম সেরা নির্ভরযোগ্য ব্যাটসম্যান। বৃহস্পতিবার অ্যাডিলেডে একা কুম্ভ আগলে ভারতের মুখরক্ষা করলেন সৌরাষ্ট্রের বছর তিরিশের টেস্ট স্পেশালিস্ট। ফের একবার দলের প্রয়োজনে জ্বলে উঠলেন পূজারা। ৫০০০ টেস্ট রান পূর্ণ করার দিনেই করে ফেলেলেন কেরিয়ারের ১৬ নম্বর টেস্ট সেঞ্চুরি। পূজারার ব্যাটেই দিনের শেষে অক্সিজেন পেল বিরাট কোহলির ভারত।

 

এদিন থেকে অ্যাডিলেডে শুরু হয়েছে বহু প্রতিক্ষীত ভারত-অস্ট্রেলিয়া মহারণ। অ্যাডিলেড ওভালে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে কোহলির ভারতের মুখোমুখি টিম পেইনের অস্ট্রেলিয়া। এদিন ভারতের শুরুটা একেবারেই কাঙ্খিত ছিল না। টস জিতে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে শুরু করে কোহলি অ্যান্ড কোং। মাত্র ১৯ রানেই চলে যায় তিন উইকেট। লোকেশ রাহুল (২) ও মুরলী বিজয় (১১) ও বিরাট কোহলি (৩) হারিয়ে রীতিমতো চাপে পড়ে যায় ভারত।

আরও পড়ুন: দেখুন খোয়াজার অবিশ্বাস্য ক্যাচে যেভাবে আউট হলেন কোহলি!

ড্যামেজ কন্ট্রোলের কাজটা করেন পূজারা। যদিও পূজারার সঙ্গে সেভাবে কেউই বড় জুটি বাঁধতে পারেননি। অজিঙ্ক রাহানে (১৩), রোহিত শর্মা (৩৭), ঋষভ পন্থ (২৫) ও রবিচন্দ্রন অশ্বিন (২৫)কে সঙ্গে নিয়েই ভারতের বৈতরণী পার করার চেষ্টা করেন পূজারা। এরপর ইশান্ত শর্মা ফিরে যার চার রানে। দিনের শেষে ন উইকেট হারিয়ে ভারত ২৫০ রান তুলেছে। ১২৩ রান করে রানআউট (কামিন্স) হয়ে যান পূজারা। ২৪৬ বলের সংযমী ইনিংসে সাতটি চার ও দু’টি ছয় মেরেছেন তিনি। ৬ রানে ক্রিজে আছেন বঙ্গজ পেসার মহম্মদ শামি।

 

পূজারা না-থাকলে ভারতের পক্ষে সম্মানজনক স্কোরটুকও করা সম্ভব হত না। অজি বোলারদের মধ্যে তিন পেসার মিচেল স্টার্ক, জোশ হ্যাজেলউড, ও প্যাট কামিন্স দু’টি করে উইকেট নিয়েছেন। স্পিনার ন্যাথান লিঁয়ও পেয়েছেন জোড়া উইকেট।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: Pujara century:পূজারারা সেঞ্চুরিতে অক্সিজেন পেল ভারত

Advertisement