কিংস নয়, অশ্বিন এবার খেলবেন দিল্লি ক্যাপিটালসের জার্সিতে

৩৩ বছরের তারকা স্পিনার গত মরশুমে যে দরে খেলেছিলেন, ৭.৬ কোটি টাকায় সেই টাকাতেই দিল্লিতে খেলবেন তিনি। দিল্লি অশ্বিনকে কেনার জন্য জগদীশ সুচিতকে পাঠাল কিংসদের ডেরায়। সেই সঙ্গে অতিরিক্ত ১.৫ কোটি টাকা খরচ করতে হল…

By:
Edited By: Subhasish Hazra New Delhi  Updated: November 8, 2019, 04:19:32 PM

কিংস ইলেভেন পাঞ্জাব অতীত। রবিচন্দ্রন অশ্বিনকে এবার আইপিএলে খেলতে দেখা যাবে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে। নিলামে ওঠার আগে ট্রান্সফারে অশ্বিনকে সই করিয়ে ফেলল রাজধানী শহরের আইপিএল ফ্র্যাঞ্চাইজি। দিল্লি অশ্বিনকে কেনার জন্য জগদীশ সুচিতকে পাঠাল কিংসদের ডেরায়। সেই সঙ্গে অতিরিক্ত ১.৫ কোটি টাকা খরচ করতে হল দিল্লি টিম ম্যানেজমেন্টকে।

৩৩ বছরের তারকা স্পিনার গত মরশুমে যে দরে খেলেছিলেন, ৭.৬ কোটি টাকায় সেই টাকাতেই দিল্লিতে খেলবেন তিনি। আগেই জানা গিয়েছিল, আইপিএল ট্রান্সফারে দিল্লি দু-জন ক্রিকেটারকে পাঞ্জাবে খেলতে পাঠাবে। দিল্লির কিউয়ি পেসার ট্রেন্ট বোল্টের সার্ভিস পেতে উৎসাহী ছিল কিংস ইলভেন পাঞ্জাব। কিংসদের তরফে বোল্টকে এই ট্রান্সফার ডিলে অন্তর্ভূক্ত করার কথা জানিয়েছিল দিল্লিকে। তবে সরকারিভাবে ডিল সম্পন্ন হওয়ার পরে দেখা গেল বোল্টকে রেখে সুচিতকে ছাড়ল দিল্লি ক্যাপিটালস।

আরও পড়ুন IPL 2019: কলকাতায় আইপিএল নিলামের আসর

কিংস ইলেভেন পাঞ্জাবের অংশীদার নেস ওয়াদিয়া সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, “এই চুক্তিতে দুই পক্ষই খুশি। আমরা, দিল্লি এবং অশ্বিন প্রত্যেকেই খুশি। তিন দলের সঙ্গে আমরা আলোচনা চালিয়েছিলাম। তারপরেই আমরা এই সিদ্ধান্তে এলাম। অশ্বিনের জন্য অনেক শুভেচ্ছা রইল।”

বোর্ডের তরফে সরকারিভাবে এই চুক্তি জানিয়ে দেওয়া হল ফ্র্যাঞ্চাইজিরা এখনও সরকারিভাবে এই চুক্তি কনফার্ম করেনি। ১৪ নভেম্বর ট্রান্সফার উইন্ডো বন্ধ হচ্ছে। তার আগেই সরকারিভাবে এই চুক্তি জানিয়ে দেওয়া হতে পারে ফ্র্যাঞ্চাইজিদের তরফ থেকে।

আরও পড়ুন IPL 2019: আইপিএলে থাকছে না উদ্বোধনী অনুষ্ঠান

গত বেশ কিছু মরশুম ধরেই কিংস ইলেভেনের জার্সিতে খেলছেন অশ্বিন। দুই মরশুমেই অশ্বিনের দুরন্ত পারফরম্যান্সে ভর করে আইপিএলের শুরুর দিকে সুবিধাজনক পজিশনে ছিল কিংস বাহিনী। তবে শেষদিকে কিংস ব্রিগেড পারফরম্য়ান্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। ২০১৮ ও ২০১৯-এ কিংস লিগ তালিকায় যথাক্রমে সপ্তম ও ষষ্ঠ স্থানে শেষ করে।

দিল্লি ক্যাপিটালসে অক্ষর প্যাটেল, সন্দীপ লামিছানে, অমিত মিশ্র, জয়ন্ত যাদবের মতো স্পিনাররা রয়েছেন। এখন দেখার। অশ্বিনের জন্য বাকি কোনও স্পিনারকে আবার দিল্লি অন্য দলে ট্রান্সফার করে দেয় কিনা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

R ashwin to play for delhi capitals in upcoming ipl

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement