বড় খবর

টিম ইন্ডিয়ার কোচ হচ্ছেন দ্রাবিড়ই! বড়সড় ঘোষণার পথে সৌরভের বোর্ড

ইংল্যান্ড সফরে সুযোগ না পাওয়া হার্দিক পান্ডিয়া, শিখর ধাওয়ান, পৃথ্বী শ-দের নিয়ে শ্রীলঙ্কা সফরের স্কোয়াড ঘোষণা করা হতে পারে। দ্বীপরাষ্ট্রে তিনটে করে ওডিআই এবং টি২০ খেলবে টিম ইন্ডিয়া।

আগেই জানানো হয়েছিল জাতীয় দলের কোচ হিসেবে ফিরছেন স্বয়ং রাহুল দ্রাবিড়। সেই জল্পনাতেই শিলমোহর দিতে চলেছে বিসিসিআই। জুলাইয়েই দলের প্রথম সারির একাধিক ক্রিকেটারের অনুপস্থিতিতে ভারত কার্যত দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে শ্রীলঙ্কা সফরে। রভি শাস্ত্রী যখন কোহলিদের কোচ হয়ে ইংল্যান্ডে ব্যস্ত থাকবেন, সেই সময়েই দ্রাবিড়ের কোচিংয়ে জাতীয় দল শ্রীলঙ্কা সফরে যাবে।

এমনটাই কার্যত পাকা। জুলাইয়ে ১৮ তারিখ থেকেস সাউদাম্পটনে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে নামবে ভারত। বিরাট কোহলি, রোহিত শর্মা, ঋষভ পন্থ সহ জাতীয় দলের প্রায় সব তারকারাই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং তারপর ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজ খেলবে।

আরও পড়ুন: নেতা হয়ে ছড়ি ঘোরাতে চাইত সৌরভ! বিস্ফোরক আক্রমণে আগুনে চ্যাপেল, ভিডিও দেখুন

সেই সময়েই ইংল্যান্ড সফরে সুযোগ না পাওয়া হার্দিক পান্ডিয়া, শিখর ধাওয়ান, পৃথ্বী শ-দের নিয়ে শ্রীলঙ্কা সফরের স্কোয়াড ঘোষণা করা হতে পারে। টি২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে ভারত লঙ্কানদের বিরুদ্ধে তিনটে করে ওডিআই এবং টি২০ খেলবে। আর এই দলেরই কোচ হওয়ার কথা স্বয়ং রাহুল দ্রাবিড়ের।

বোর্ডের এক কর্তা সংবাদসংস্থা এএনআই-কে জানিয়েছেন, “কোচিং স্টাফ ইংল্যান্ডে ব্যস্ত থাকবে। আর তরুণ দলকে কার্যত ভারতের এ দলকে শ্রীলঙ্কায় কোচিংয়ের দায়িত্ব সামলাবেন দ্রাবিড়। তরুণ ক্রিকেটারদের সঙ্গে ওঁর সম্পর্কের রসায়নও আমাদের তুরুপের তাস।”

এই নিয়ে দ্বিতীয়বার জাতীয় সিনিয়র দলের কোচিংয়ের দায়িত্ব সামলাবেন দ্রাবিড়। ২০১৪ সালে ইংল্যান্ড সফরের সময় ব্যাটিং পরামর্শদাতার ভূমিকা পালন করেছিলেন কিংবদন্তি এই ক্রিকেটার। ২০১৯ সালে এনসিএ-র পূর্ণ দায়িত্ব নেওয়ার আগে এ দলের অনেক তরুণ ক্রিকেটার তাঁর কোচিংয়ে খেলেছেন যুব পর্যায়ে।

জুন মাসের শেষের দিকেই শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা করে দেবেন নির্বাচকরা। জুলাইয়ের ১৩, ১৬ এবং ১৯ তারিখে তিনটে ওডিআই খেলা হতে পারে। জুলাইয়ের ২২-২৭ এর মধ্যে তিনটি টি২০ খেলার কথা দুই দেশের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rahul dravid likely to be appointed as head coach during team indias tour to sri lanka

Next Story
করোনায় ছত্রভঙ্গ শ্রীলঙ্কা, বন্ধই হয়ে গেল এশিয়া কাপ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com