বড় খবর

ধ্বংস হয়ে গেল প্রিয় দেশ! বুক ফাটা ‘আর্তনাদ’ এবার রশিদ খানের

যুদ্ধের দেশ হয়ে গিয়েছে আফগানিস্তান। তালিবানদের দখলে দেশ চলে যেতেই আতঙ্কে রয়েছে আফগানরা। এমন অবস্থাতেই বিশ্বের কাছে আর্জি জানালেন রশিদ খান।

আফগানিস্তানের অধিকাংশ এলাকাই আপাতত তালিবানদের কব্জায়। মার্কিন যুক্তরাষ্ট্র সেনা প্রত্যাহার করে নেওয়ার পরেই ফের একবার চালু হয়েছে হাড়হিম করা তালিবানি সন্ত্রাস। আতঙ্কিত আফগানরা কেউ দেশ ছেড়ে পালাচ্ছেন। কেউ আবার তালিবানদের বশ্যতা স্বীকার করে নিচ্ছেন।

এমন অবস্থায় বিশ্বের প্রথমসারির দেশগুলির কাছে আর্জি জানালেন আফগান তারকা স্পিনার রশিদ খান। টুইট করে তাঁর কাতর আর্জি, “প্রিয় বিশ্ব নেতারা, আমার দেশ পুরো বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। শিশু, মহিলা সহ হাজার হাজার নিরীহ মানুষ প্রতিদিন শহিদ হয়ে যাচ্ছে। বাড়িঘর, সম্পত্তি ধ্বংস করে দেওয়া হচ্ছে। হাজার হাজার মানুষ বাস্তুচ্যূত। দয়া করে আমাদের ছেড়ে চলে যাবেন না। আফগানদের হত্যালীলা, আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ করা হোক। আমরা শান্তি চাই।”

আরও পড়ুন: ছিটকে গেলেন সুপারস্টার! লর্ডস টেস্টের একদিন আগেই বজ্রপাত টিম ইন্ডিয়ায়

বিদেশি সেনা প্রত্যাহারের পর গোটা দেশের ৬৫ শতাংশ এলাকাই আপাতত তালিবানদের দখলে চলে গিয়েছে। এমনটাই জানানো হয়েছে ইউরোপীয় ইউনিয়নের তরফে। আর গোটা দেশে সন্ত্রাস ভয়াবহ হারে বেড়ে যাওয়ার পরে রশিদ খান কাতর আর্জি জানালেন বিশ্বের কাছে। তালিবানদের দখল করা এলাকায় বাসিন্দারা আপাতত বাড়ির মধ্যেই লুকিয়ে রয়েছেন।

তালিবান এবং সরকারি দফতর থেকে বলা হয়েছে, উত্তর, পশ্চিম এবং দক্ষিণের হাফডজন প্রাদেশিক রাজধানীতে সন্ত্রাসীরা ঘাঁটি গেড়েছে। দেশের প্রত্যন্ত এলাকা থেকে লাখো লাখো আফগান কাবুলের দিকে রওনা হয়েছে আশ্রয়ের খোঁজে।

রাজধানী শহরে এসে রাস্তায়, খোলা আকাশের তলায় দিন কাটছে লক্ষ লক্ষ বাসিন্দার। অনেকেই পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে নিরাশ্রয় হয়ে শেষ ভরসা হিসাবে কাবুলে চলে এসেছেন।

এই দুঃসময়েই দেশের সবথেকে বড় সেলিব্রিটি এবার টুইট আর্জি জানালেন। কর্ণপাত করবে বাকি বিশ্ব, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rashid khan appeal to world leaders on twitter afghanistan taliban terrorism

Next Story
জঘন্য ফর্মে পূজারা, বাইরে শার্দুলও! দ্বিতীয় টেস্টে কোহলির একাদশ কেমন হচ্ছে, জানুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com