বড় খবর

ব্য়াটে ‘কুঁজ’! বিবিএলে চমকে দিলেন রশিদ খান

বাইশ গজে অভিনব ব্য়াট ব্য়বহারের ক্ষেত্রে হেডেনের পদাঙ্ক অনুসরণ করলেন রশিদ খান। চলতি বিগ ব্য়াশ লিগ (বিবিএল) দেখল আফগানিস্তানের স্টার অলরাউন্ডারের হাতে একদম নতুন ডিজাইনের ব্য়াট।

Rashid Khan flaunted the camel bat sports
ব্য়াটে 'কুঁজ', একটা নয় দু'টো! বিবিএলে চমকে দিলেন রশিদ খান

ক্রিকেটে ফ্য়ানেদের নিশ্চই মনে আছে ‘মঙ্গুজ ব্য়াট’-এর কথা। ২০১০ ইন্ডিয়ান প্রিমিয়র লিগে অস্ট্রেলিয়ার মারকুটে ব্য়াটসম্য়ান ম্য়াথিউ হেডেন বিশ্বের সামনে ওই বিশেষ ব্য়াট নিয়ে এসেছিলেন। ব্য়াটের ব্লেডের চেয়ে হ্য়ান্ডেলটা ছিল অনেকটা বড়।

বাইশ গজে অভিনব ব্য়াট ব্য়বহারের ক্ষেত্রে হেডেনের পদাঙ্ক অনুসরণ করলেন রশিদ খান। চলতি বিগ ব্য়াশ লিগ (বিবিএল) দেখল আফগানিস্তানের স্টার অলরাউন্ডারের হাতে একদম নতুন ডিজাইনের ব্য়াট। রশিদের উইলোর পিছন দিকটায় (পরিভাষায় স্পাইন) উটের কুঁজের মতো দুটি কুঁজ দেখা যাচ্ছে। ঠিক এই কারণেই এই ব্য়াটের নাম ‘দ্য় ক্য়ামেল’

বিবিএল-এ রশিদ খেলছেন অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে। রবিবার মেলবোর্ন রেনেগাদসের বিরুদ্ধে মেলবোর্নের ডকল্য়ান্ডস স্টেডিয়ামে তিনি এই ব্য়াটেই খেলেছেন। পাঁচ নম্বরে ব্য়াট করতে এসেছে ১৬ বলে ২৫ করেছেন রশিদ। ১৫৬.২৫ স্ট্রাইক রেট ছিল তাঁর। রশিদের আইপিএল ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদ রশিদকে টুইট করে জানিয়েছে সে যেন, আইপিএলে এই ব্য়াট নিয়ে আসে।

আরও পড়ুন-কবে ফিট হতে পারব জানি না: ভুবনেশ্বর কুমার

অ্য়ালেক্স ক্য়ারির অ্য়াডিলেড টস জিতে প্রথমে ব্য়াট করে এই ম্য়াচে ১৫৫ রান তুলেছিল। জবাবে গতবারের চ্য়াম্পিয়ন অ্যারন ফিঞ্চের রেনগাদস আট উইকেট হারিয়ে ১৩৭ রান তোলে। ক্য়ারিরা ১৮ রানে জিতে যায় ম্য়াচটি। রশিদ বল হাতেও সফল হয়েছেন। পেয়েছেন দুই উইকেট।

Web Title: Rashid khan flaunted the camel bat during bbl175906

Next Story
কবে ফিট হতে পারব জানি না: ভুবনেশ্বর কুমারBhuvneshwar Kumar on fitness
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com