scorecardresearch

বড় খবর

সৌরভের খুল্লমখুল্লা প্রশংসায় শাস্ত্রী

শাস্ত্রী যদিও মনে করছেন বল নিয়ে আরও পরীক্ষা নীরিক্ষার প্রয়োজন রয়েছে। বলছেন, গোলাপি বলে টেস্ট খেলার আগে বলের বিষয়ে আরও সতর্ক হওয়ার প্রয়োজন রয়েছে। এই বিষয়ে তাঁর বক্তব্য, “বল নিয়ে আরও সময়ের প্রয়োজন।

সৌরভের খুল্লমখুল্লা প্রশংসায় শাস্ত্রী
সৌরভ গঙ্গোপাধ্যায় ও রবি শাস্ত্রী (টুইটার)

গত মাসে সৌরভ যখন বোর্ড সভাপতি নির্বাচিত হয়েছিলেন, গোটা ক্রিকেট বিশ্বই সৌরভ-বন্দনায় মুখ খুলেছিল। সেই তালিকায় এবার নাম লেখালেন রবি শাস্ত্রীও। ইডেনে গোলাপি টেস্টের পরে। তিনি জানিয়ে দিলেন, একজন ক্রিকেটারই প্রশাসনের দায়িত্বে থাকা প্রয়োজন। বোর্ডের সভাপতি হিসেবে সৌরভ বিনা বাধায় নির্বাচনে জিতেছেন। তারপরেই ভারতীয় ক্রিকেটে নতুন পরিকল্পনা কষছেন তিনি। কয়েকদিনের নোটিশেই গোলাপি বলে নক্ষত্রখচিত টেস্ট আয়োজন করে দেখিয়েছেন তিনি।

তারপরেই রবি শাস্ত্রী সৌরভের প্রশংসায় মুখ খুলে জানিয়ে দিয়েছেন, “এটা দারুণ একটা পদক্ষেপ। সৌরভ বোর্ড সভাপতি হওয়ার পরে আমিই প্রথম শুভেচ্ছা জানিয়েছিলাম। কারণ, আমি জানতাম, মাঠ ও মাঠের বাইরে ভারতীয় ক্রিকেটের যে আধিপত্য তা আবার ফিরতে চলেছে।”

আরও পড়ুন ‘ওয়েল ডান প্রেসিডেন্ট’, গোলাপি টেস্টের পর শাস্ত্রীর টুইট সৌরভকে

এরপরেই সংবাদসংস্থা আইএএনএস-কে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রী জানিয়েছেন, “এই গুরুত্বপূর্ণ সময়ে ভারতীয় ক্রিকেটে প্রশাসনের দায়িত্বে একজন ক্রিকেটারই। দারুণ ক্রিকেটার, অধিনায়ক হওয়া ছাড়াও সৌরভ প্রশাসনে ছিল আগে। সেই কারণেই ওঁর বোর্ড সভাপতি হওয়ায় আরও গুরুত্বপূর্ণ হতে চলেছে।”

রবি শাস্ত্রী ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের সম্পর্ক নিয়ে শেষ তিন বছরে প্রচুর জলঘোলা হয়েছে। তবে শাস্ত্রী সেই জল্পনা উড়িয়ে নিজের টুইটারে সৌরভের প্রশংসায় মেতেছিলেন। যেখানে তিনি সৌরভকে কুর্নিশ জানিয়েছিলেন টেস্টের পরেই। টুইটারে শাস্ত্রী লিখেছিলেন, “কলকাতায় দুর্দান্ত পিঙ্ক শো। কোনও খামতি রাখেননি প্রেসিডেন্ট সৌরভ। ওয়েল ডান!”

আরও পড়ুন ধোনির ভবিষ্যতের জন্য আইপিএলের পর্যন্ত অপেক্ষা, বলছেন শাস্ত্রী

তারপরেই এবার সংবাদসংস্থার কাছে সৌরভের প্রশংসা শাস্ত্রীর। শাস্ত্রী যদিও মনে করছেন বল নিয়ে আরও পরীক্ষা নীরিক্ষার প্রয়োজন রয়েছে। বলছেন, গোলাপি বলে টেস্ট খেলার আগে বলের বিষয়ে আরও সতর্ক হওয়ার প্রয়োজন রয়েছে। এই বিষয়ে তাঁর বক্তব্য, “বল নিয়ে আরও সময়ের প্রয়োজন। বল নিখুঁত করে তুলতে হলে প্রস্তুতকারক সংস্থাগুলিকে আরও ভাবনা চিন্তা করতে হবে। ফ্লাডলাইটে দেখতে এবং শিশিরে যাতে বলের কোনও ক্ষতি না হয়, সেই বিষয়ে আরও সতর্ক থাকতে হবে।”

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ravi shastri in praise of sourav ganguly