বিশ্বকাপের পরেই আইপিএলে কোচ শাস্ত্রী! বড় খবরে নয়া আপডেট ভারতীয় ক্রিকেটে

আইপিএলে কোচ হিসেবে দেখা যেতে পারে রবি শাস্ত্রীকে। টিম ইন্ডিয়ার কোচের পদে শাস্ত্রীর মেয়াদ শেষ হচ্ছে বিশ্বকাপের পরে।

টি২০ বিশ্বকাপের সঙ্গেই মেয়াদ শেষ হয়ে যাচ্ছে রবি শাস্ত্রীর। শুধু শাস্ত্রী একাই নন, কোচিং স্টাফের অধিকাংশ সদস্যই ছাড়ছেন টিম ইন্ডিয়া। ফিল্ডিং কোচ আর শ্রীধর, বোলিং কোচ ভরত অরুণ যেমন সরে দাঁড়াচ্ছেন, তেমন স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ নিক ওয়েবও জানিয়ে দিয়েছেন বিশ্বকাপের পরে থাকছেন না টিম ইন্ডিয়ায়।

যদিও ব্যাটিং কোচের পদে বিক্রম রাঠোরকে ধরে রাখা হচ্ছে। ২০১৯-এ যোগ দেওয়ার পরে বিক্রম রাঠোর জাতীয় দলের সঙ্গে দু বছর রয়েছেন। দ্রাবিড়ের সঙ্গেই নতুন কোচিং স্টাফদের সঙ্গে দু বছরের জন্য চুক্তি করছে বোর্ড। আগামী দু বছরে টিম ইন্ডিয়াকে তিনটে আইসিসি ইভেন্ট খেলতে হবে।

আরও পড়ুন: হার্দিকের জন্য মেঝেতে শুতে চেয়েছিলেন ধোনি! বড় ঘটনা ফাঁস করলেন অলরাউন্ডার

রবি শাস্ত্রীর জায়গায় ভারতের হেড কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়। দ্রাবিড়ের পছন্দের কোচিং স্টাফ যোগ দেবেন টিম ইন্ডিয়ায়। এদিকে, ভারতের কোচের দায়িত্ব ছাড়ার পরে শাস্ত্রীকে কমেন্ট্রি বক্সে দেখা যেতে পারে। ভারতের কোচ হওয়ার আগে শাস্ত্রী ধারাভাষ্যকার হিসাবে সুনাম অর্জন করেছিলেন।

তবে টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, শাস্ত্রীকে কোনও আইপিএল ফ্র্যাঞ্চাইজির হেড কোচ হিসেবেও দেখা যেতে পারে। সেই প্রতিবেদনে বলা হয়েছে, শাস্ত্রী আইপিএলে কোচ হতে ইচ্ছুক।

আরও পড়ুন: বিশ্বকাপে ৪ বলে ৪ উইকেট! আয়ারল্যান্ড বোলারের রেকর্ডে তছনছ যাবতীয় কীর্তি, দেখুন ভিডিও

ঘটনাচক্রে শাস্ত্রী এর আগে আইপিএল টিম তো বটেই কোনো রাজ্য ক্রিকেট দলেরও কোচ হননি অতীতে। ২০০৭ সালে স্বল্পমেয়াদি ভিত্তিতে ভারতীয় দলের সঙ্গে যুক্ত হওয়ার পরে ২০১৪-য় দু বছরের জন্য জাতীয় দলের কোচ হিসেবে চুক্তিবদ্ধ হন। ২০১৭-য় ফের একবার টিম ইন্ডিয়ার কোচ হওয়ার পরে ২০১৯-এ নিজের পদ ধরে রাখেন তিনি।

শাস্ত্রীর অভিজ্ঞতা না থাকলেও বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরের অবশ্য আইপিএলে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে। ভরত অরুণ বিরাট কোহলির আরসিবিতে এবং শ্রীধর পাঞ্জাব কিংসে কোচিং করিয়েছেন। ভরত অরুণ এবং আর শ্রীধর ঘরোয়া ক্রিকেট তো বটেই অনুর্দ্ধ-১৯ জাতীয় দলেরও কোচ ছিলেন।

জাতীয় দলের কোচিংয়ের অভিজ্ঞতা থাকা শাস্ত্রীকে কোচ করতে ইচ্ছুক অনেক ফ্র্যাঞ্চাইজি দলই। এখন দেখার কোন ফ্র্যাঞ্চাইজিতে নাম লেখান রবি শাস্ত্রী। আগামী বছরের আইপিএল হতে চলেছে ১০ দলের। মেগা নিলামের আগেই নতুন দুই দলের সংযোজন করবে ভারতীয় বোর্ড। পুরোনো কোনও দল নাকি নতুন ফ্র্যাঞ্চাইজির জার্সিতে শাস্ত্রী আইপিএলে আত্মপ্রকাশ করেন, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ravi shastri likely to be seen with ipl franchise team india bcci

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com