বড় খবর

আইপিএলে কোচ হচ্ছেন শাস্ত্রী! কোন দলের, ঠিক হয়ে গেল বিশ্বকাপের মধ্যেই

আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে রবি শাস্ত্রীকে কোচিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছে। তিনি নিজেও আইপিএলে কোচিং করাতে ইছুক।

বিশ্বকাপের পরে জাতীয় দলের কোচের পদ থেকে প্রস্থান ঘটছে রবি শাস্ত্রীর। তবে বেশি দিন ক্রিকেট সার্কিটের বাইরে থাকতে হবে না শাস্ত্রীকে। সবকিছু ঠিকঠাক থাকলে ফের একবার কোচের জোব্বা গায়ে চাপাচ্ছেন তিনি। আইপিএলে আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির কোচ হতে পারেন তিনি। এমনটাই খবর।

ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী, রবি শাস্ত্রীকে কোচ করতে ইচ্ছুক নিলামে মেগা বিড দিয়ে আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি কিনে নেওয়া সিভিসি গ্রুপ। দুবাইয়েই সিভিসি গ্রুপের কর্তারা শাস্ত্রীর সঙ্গে একপ্রস্থ আলোচনা সেরে রেখেছেন। জানা গিয়েছে, শাস্ত্রী আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির প্রস্তাবে রাজি হলেও এখনই সরকারি ঘোষণা হয়নি। বিশ্বকাপের সময় দলের ফোকাস যাতে কোনওভাবে বাধাপ্রাপ্ত না হয়, সেইজন্যই এখনই চূড়ান্ত ঘোষণা করা হয়নি।

আরও পড়ুন: দেশের হয়ে আর হয়ত নেই গেইল! বিশ্বকাপে বিরাট ইঙ্গিতে ঝড় তুললেন সুপারস্টার

শাস্ত্রীর সঙ্গেই আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির কোচিং স্টাফে দেখা যেতে পারে টিম ইন্ডিয়ায় শাস্ত্রীর দুই সহকারী বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরকে।

ঘটনা হল, টিম ইন্ডিয়ার কোচিংয়ের মেয়াদ শেষের পরে শাস্ত্রীর কাছে একাধিক সম্প্রচারকারী সংস্থার ধারাভাষ্যকারের প্রস্তাবও ছিল। তবে আইপিএলে কোচিং করালে বোর্ডের ধারাভাষ্যকার হিসাবে যোগ দিতে পারবেন না তিনি।

টিম ইন্ডিয়ার কোচ হওয়ার আগে রবি শাস্ত্রী প্রায় একদশক ধারাভাষ্যকারের দায়িত্ব সামলেছেন। ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ের মুহূর্তে রবি শাস্ত্রীর সেই কমেন্ট্রি এখনও শিহরিত করে তোলে ক্রিকেট মহলকে।

আরও পড়ুন: দ্বিতীয়বার ‘পিতৃহারা’ ঋষভ পন্থ! বিশ্বকাপের সময়েই আছড়ে পড়ল চরম দুঃসংবাদ

আগামী মরশুম থেকে আইপিএলের সম্প্রসারণ ঘটছে। ৮ দলের পরিবর্তে এবার লিগ হবে ১০ দলের। অক্টোবরেই বোর্ডের তরফে দুবাইয়ের মেগা নিলামে দুই নতুন ফ্র্যাঞ্চাইজি হিসেবে সংযোজন ঘটেছে আহমেদাবাদ এবং লখনৌয়ের। ৭০৯০ কোটিতে লখনৌ ফ্র্যাঞ্চাইজি কিনেছে আরপিএসজি গ্রুপ। অন্যদিকে, নিলামে ৫৬২৫ কোটি বিড দিয়ে আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির মালিকানা হস্তগত করেছে সিভিসি গ্রুপ।

টুর্নামেন্ট শুরুর আগে ১০ দলের মেগা নিলাম সম্পন্ন হবে। বর্তমান ফ্র্যাঞ্চাইজি তাঁদের স্কোয়াডে সর্বাধিক ৪ জনকে রিটেন করতে পারবে। নতুন দুই ফ্র্যাঞ্চাইজি নিলামের বাইরে তিনজনকে সই করাতে পারবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ravi shastri set to become ahmadabad franchise coach after exit from team india

Next Story
রাবাদার হ্যাটট্রিকে ইতিহাস! জিতেও সেমি থেকে ছিটকে গেল প্রোটিয়াজরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com